Fish

১৩ ফুট লম্বা এমন মাছ দেখেছেন আগে? কোথায় ধরা পড়ল দেখুন

জল এতটা স্বচ্ছ যে, মাছটিকে দেখতে কোনও অসুবিধা হচ্ছে না। এমন একটি মাছের সঙ্গে ছবি তুলতে পেরে যে তাঁরা বেশ খুশি, তা তাঁদের অভিব্যক্তি দেখেই বোঝা যাচ্ছিল।

Advertisement

সংবাদ সংস্থা

মেক্সিক্যালি, মেক্সিকো শেষ আপডেট: ২৩ জুলাই ২০২০ ২১:১৫
Share:

প্রায় ১৩ ফুটের ওরফিশ। ছবি: ইউটিউব থেকে নেওয়া।

বিশাল লম্বা সাপের ছবি প্রায়ই সোশ্যাল মিডিয়ার দৌলতে সামনে আসে। কিন্তু সেই সাপের মতোই লম্বা এমন মাছের ছবি খুব একটা দেখা যায় না। এমনই এক মাছের ছবি ভাইরাল হল সোশ্যাল মিডিয়ায়। মাছটির দৈর্ঘ্য প্রায় ১৩ ফুট।

Advertisement

যে মাছের ছবি ভাইরাল হয়েছে, তেমন ছবি খুব একটা বিরল নয় ইন্টারনেটে। এই মাছগুলির নাম ওরফিশ। এরা ২৬ ফুট পর্যন্ত লম্বা হতে পারে বলে জানা গিয়েছে। সম্প্রতি যে মাছটির ছবি ভাইরাল হয়েছে, সেটি মেক্সিকোতে বাজা ক্যালিফর্নিয়ার সৈকতে পাওয়া গিয়েছে।

রবিবার সৈকতে স্নান করতে গিয়ে এই মাছটিকে দেখেন ফার্নান্ডো ক্যাভলিন এবং ডেবিড ডি জেবেডোরস্কি নামে দু’জন। তাঁদের এই মাছটির সঙ্গে একটি ছোট ভিডিয়ো আপলোড হয়েছে ইউটিউবে। সেখানে দেখা যাচ্ছে, তাঁরা অগভীর জলে মাছটিকে ধরে রেখেছেন। জল এতটা স্বচ্ছ যে, মাছটিকে দেখতে কোনও অসুবিধা হচ্ছে না। এমন একটি মাছের সঙ্গে ছবি তুলতে পেরে যে তাঁরা বেশ খুশি, তা তাঁদের অভিব্যক্তি দেখেই বোঝা যাচ্ছিল। ১৯ জুলাই পোস্ট হওয়া ভিডিয়োটি প্রায় আড়াই হাজারের মতো ভিউ পেয়েছে।

Advertisement

আরও পড়ুন: জ্বলন্ত বিল্ডিং থেকে ঝাঁপ দিল দুই ভাই

আরও পড়ুন: ভারতের এক খনি থেকে মিলল প্রায় ১১ ক্যারাটের হিরে

দেখুন সেই ভিডিয়ো:

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন