• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

জ্বলন্ত বিল্ডিং থেকে ঝাঁপ দিল দুই ভাই, প্রতিবেশীরা কী করলেন দেখুন

Child
বহুতল থেকে ঝাঁপ দেওয়া শিশুকে লুফে নিলেন প্রতিবেশীরা। ছবি: ইউটিউব থেকে নেওয়া।

তিন ও দশ বছরের দুই শিশু। আটকে পড়েছিল জ্বলন্ত ফ্ল্যাটে। বেরনোর কোনও উপায় না দেখে শেষে জানালা দিয়ে ঝাঁপ দেয় তারা। প্রতিবেশীদের তৎপরতায় কোনও রকমে প্রাণে রক্ষা পায় দুই ভাই। ফ্রান্সের এক শহরের ঘটনা। সেই ঘটনার একটি ভিডিয়ো ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ায়।

ফ্রান্সের গ্রেনোবেল শহরে এই গায়ে কাঁটা দেওয়া ভিডিয়ো ক্যামেরাবন্দি হয়েছে। সেখানে দেখা যাচ্ছে, একটি বহুতলের একটি ফ্ল্যাট থেকে গল গল করে কালো ধোঁয়া বেরচ্ছে। আর সেই ফ্ল্যাটেরই একটি জানালা দিয়ে ঝুলছে এক শিশু। কিছুক্ষণ পর সে জানালা ছেড়ে দেয়, চার তলা থেকে নীচে পড়তে থাকে।

সম্ভবত আগুন দেখতে পেয়েই প্রতিবেশীরা ছুটে আসেন। তাঁদের মধ্যে কয়েকজন বিল্ডিংয়ের নীচেই দাঁড়িয়ে ছিলেন। তাঁরাই শিশুটিকে ঝুলতে দেখে ছুটে যান। শিশুটি হাত ছেড়ে দিতেই তাকে লুফে নেন নীচে দাঁড়িয়ে থাকা ব্যক্তিরা। কয়েক মুহূর্ত পরেই আরও একটি শিশু ওই জানালা দিয়ে একই ভাবে লাফ দেয়। তাকেও লুফে নেন প্রতিবেশীরা।

আরও পড়ুন:  মাস্ক না পরা গাধা ও পথচারীর ইন্টারভিউ নিলেন সাংবাদিক, দেখুন কে কী উত্তর দিলেন

ধোঁয়ায় শিশু দু’টির শ্বাসকষ্ট হচ্ছিল। সেখান থেকে উদ্ধার করার পর তাদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়। কিন্তু অত উঁচু থেকে পড়লেও তাদের কোনও চোট আঘাত লাগেনি।  এই দুই শিশু ছাড়াও আরও চার জনকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করানো হয়েছে।

আরও পড়ুন: ভারতের এক খনি থেকে মিলল প্রায় ১১ ক্যারাটের হিরে

এই গোটা ঘটনা একটু দূরের একটি বিল্ডিং থেকে ক্যামেরাবন্দি করেন কেউ। পরে সেই ভিডিয়ো ইউটিউবে আপলোড হয় ভিডিয়োটি।

দেখুন সেই ভিডিয়োটি:

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন