Viral video

রং বদলে এগিয়ে চলেছে অক্টোপাস, চোখের সামনে হঠাত্ হারিয়ে গেল!

কাচের মতো স্বচ্ছ জলের মধ্যে দিয়ে এগিয়ে যাচ্ছে একটি অক্টোপাস। ক্যামরাও তাকে সমান দূরত্ব বজায় রেখে পিছু নিয়ে চলেছে। একটু পরেই অক্টোপাসের গতি কিছুটা কমে আসে। কাছাকাছি চলে আসে ক্যামেরাও। অক্টোপাসটির মনে হয় বিষয়টি পছন্দ হচ্ছিল না। তাই হঠাত্ সেটি কালো রং নিয়ে নেয়। হয়তো ভয় দেখাতে চেয়েছিল।

Advertisement

সংবাদ সংস্থা

বস্টন শেষ আপডেট: ২৩ নভেম্বর ২০১৯ ২০:৩৪
Share:

রং বদলে লুকিয়ে রয়েছে অক্টোপাস। ছবি: টুইটার থেকে নেওয়া।

বুদ্ধিমান সামুদ্রিক প্রাণীদের মধ্যে অক্টোপাস অন্যতম। এদের শিকার করা খুব সহজ নয়। কারণ গভীর জলে এরা ছদ্মবেশ ধরে এমন ভাবে লুকিয়ে পড়ে সহজে খুঁজে পাওয়া কঠিন। এমনই একটি ভিডিয়ো শেয়ার হয়েছে ভালা আফসর নামে একটি টুইটার হ্যান্ডলে। ভিডিয়োটি ইতিমধ্যেই ভাইরাল হয়েছে।

Advertisement

ভিডিয়োতে দেখা যাচ্ছে, কাচের মতো স্বচ্ছ জলের মধ্যে দিয়ে এগিয়ে যাচ্ছে একটি অক্টোপাস। ক্যামরাও তাকে সমান দূরত্ব বজায় রেখে পিছু নিয়ে চলেছে। একটু পরেই অক্টোপাসের গতি কিছুটা কমে আসে। কাছাকাছি চলে আসে ক্যামেরাও। অক্টোপাসটির মনে হয় বিষয়টি পছন্দ হচ্ছিল না। তাই হঠাত্ সেটি কালো রং নিয়ে নেয়। হয়তো ভয় দেখাতে চেয়েছিল।

কালো রং খুব দ্রুত পরিবর্তন হতে থাকে। সেই সঙ্গে অক্টোপাসটিও নামতে থাকে। সামনেই ছিল একটি পাথরের খাঁজ। অক্টোপাসটি সেখানে বসে পড়ে। আর আশেপাশের পাথগুলির মতো রং নিতে শুরু করে। কয়েক মুহূর্তের অক্টোপাসটিকে পাথরের খাঁজে এমন ভাবে নিজেকে বসিয়ে নেয় আর রং পরিবর্তন করে যে সহজে তাকে খুঁজেই পাওয়া যাবে না।

Advertisement

আরও পড়ুন: সিকিমের এই স্কুল শিক্ষিকার নাচ দেখে মুগ্ধ হবেন রণবীরও!

আরও পড়ুন: ৯টি জিন্স পরে পালাতে গিয়ে এই মহিলার কী হল দেখুন

ভিডিয়োটি ১৩ নভেম্বর পোস্ট হয়েছে। এখনও পর্যন্ত সেটি ৯২ লক্ষের বেশি বার দেখা হয়েছে।

দেখুন সেই ভিডিয়ো:

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন