Viral video

ভারতীয় ‘মহাকাশচারী’-র অনুমতি নিয়ে ‘চাঁদে’ পা রাখল মেক্সিকো

বাদলের আইডিয়াকেই কাজে লাগিয়েছে মেক্সিকোর বোভেডা সেলেস্তে নামে একটি সংস্থা। প্রথমে তাঁরা ভিডিয়োটি দেখে, মেক্সিকোর রাস্তার হাল হকিকত প্রশাসনের চোখের সামনে তুলে ধরার পরিকল্পনা করে। আর এর আগে তারা বাদলের সঙ্গে যোগাযোগ করে অনুমতি চেয়ে নেয়।

Advertisement

সংবাদ সংস্থা

মেক্সিকো সিটি শেষ আপডেট: ১২ সেপ্টেম্বর ২০১৯ ১৫:৫৩
Share:

ছবি: ইনস্টাগ্রাম থেকে নেওয়া।

বেঙ্গালুরুর ‘মহাকাশচারী’বাদল নানজুনদস্বামীকে নকল করে এবার চাঁদের মাটিতে পা রাখলেন মেক্সিকোর এক ‘মহাকাশচারী’। বাদল একজন শিল্প। বেঙ্গালুরুর রাস্তার হাল প্রশাসনের সামনে তুলে ধরতে অভিনব পন্থা নিয়েছিলেন। সেই স্টাইলেই এবার মেক্সিকোর এক সংস্থা রাস্তার হাল তুলে ধরল। আর বাদলের কায়দায় এই কাজ করার আগে তারা বেঙ্গালুরুর শিল্পীর কাছে অনুমতি চায়।

Advertisement

বেঙ্গালুরুর শিল্পী বাদল ২ সেপ্টেম্বর তাঁর ফেসবুক অ্যাকাউন্টে একটি ভিডিয়ো আপলোড করেন। তাতে প্রথমে দেখা যায়, একজন মহাকাশচারীর সাজে এবড়ো খেবড়ো জমিতে হাঁটছেন।প্রথমে দেখে মনে হবে যেন, সত্যিই চাঁদের মাটিতে হাঁটছেন কোনও মহাকাশচারী। কিন্তু আসলে এটি ছিল বেঙ্গালুরুর একটি রাস্তা। সেই ভিডিয়ো আপলোড হওয়ার পর থেকে এখনও পর্যন্ত ২৪ লক্ষের বেশিবার দেখা হয়েছে। প্রচুর মানুষ তাঁর এই অভিনব পন্থার প্রশংসা করেছেন।

এবার বাদলের সেই আইডিয়াকেই কাজে লাগিয়েছে মেক্সিকোর বোভেডা সেলেস্তে নামে একটি সংস্থা। প্রথমে তাঁরা ভিডিয়োটি দেখে, মেক্সিকোর রাস্তার হাল হকিকত প্রশাসনের চোখের সামনে তুলে ধরার পরিকল্পনা করে। আর এর আগে তারা বাদলের সঙ্গে যোগাযোগ করে অনুমতি চেয়ে নেয়।

Advertisement

আরও পড়ুন : ইরাকের ‘হোটেল দ্বীপে’ বোমা ফেলে ২৫ আইএস জঙ্গিকে খতম করল মার্কিন বায়ুসেনা

মেক্সিকোর বোভেডা সেলেস্তে, বাদলের পরিকল্পনাকে নকল করার সময় সামান্য ‘টুইস্ট’ এনেছে। তারা মহাকাশের সাজের সঙ্গে যোগ করেছে একটি মেক্সিকোর জাতীয় পতাকা।ভিডিয়োটি ৮ সেপ্টেম্বর ভিডিয়োটি ইনস্টাগ্রামেপোস্ট হওয়ার পর সেটাও ভাইরাল হতে সময় নেয়নি।ভিডিয়োটি ১১ সেপ্টেম্বর আপলোড হয়েছে।

আরও পড়ুন : চাঁদে হাঁটছেন মহাকাশচারী, পাশ দিয়ে হুশ করে বেরিয়ে গেল অটোরিকশা!

বাদলের ভিডিয়োটি ভাইরাল হওয়ার পর দেশের বিভিন্ন প্রান্ত থেকে তাঁর কাছে আসছে অনুরোধ। অনুরোধ করা হচ্ছে সেই সব এলাকাতেও ‘মুন ওয়াক’ করুন বাদল। এমনকি বিদেশ থেকেও তাঁর কাছে এই অনুরোধ আসছে।

Una inconformidad más para los gobiernos que han dejado mal a nuestras ciudades. Esperamos un cambio y con esto nos unimos al reto #AstroBache#Challenge #BovedaCeleste

A post shared by Boveda Celeste (@boveda_celeste) on

এটাই প্রথমবার নয় প্রশাসনের টনক না়ড়াতে আর আগেও শিল্পকলাকে হাতিয়ার করেছেন বাদল। এর আগে তিনি বেঙ্গালুরুর রাস্তাতেই গর্তের ধারে মত্স্যকন্যা, কুমিরের ডামি বসিয়ে দিয়েছিলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন