Viral Video

যেন কোটি কোটি ডিম! ফিনল্যান্ডের সৈকত জুড়ে এ গুলি আসলে বরফের টুকরো

ওই এলাকার পার্শ্ববর্তী অংশে থাকা বাসিন্দারা ডিমের মতো বরফের টুকরোর ছবি, ভিডিয়ো আপলোড করেছেন নিজেদের সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্ট থেকে। তার পরই ভাইরাল হয়েছে ছবিগুলি।

Advertisement

সংবাদ সংস্থা

হেলসিঙ্কি শেষ আপডেট: ০৭ নভেম্বর ২০১৯ ১৮:৪৮
Share:

ডিমের মতো বরফের টুকরো ছড়িয়ে আছে ফিনল্য়ান্ডে। ছবি ইনস্টাগ্রাম থেকে সংগৃহীত।

বাল্টিক সাগরের একেবারে উত্তরাংশে রয়েছে বোথনিয়া উপসাগর। এই বোথনিয়া উপসাগরই সুইডেনের থেকে ফিনল্যান্ডকে আলাদা করে রেখেছে। এই উপসাগরেই রয়েছে ফিনল্যান্ডের হাইলুয়তো দ্বীপ। সম্প্রতি সেই দ্বীপের বিস্তীর্ণ অংশ ঢেকে গিয়েছে ডিমের মতো দেখতে বরফের টুকরোতে। ওই এলাকার পার্শ্ববর্তী অংশে থাকা বাসিন্দারা ডিমের মতো বরফের টুকরোর ছবি, ভিডিয়ো আপলোড করেছেন নিজেদের সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্ট থেকে। তার পরই ভাইরাল হয়েছে ছবিগুলি।

Advertisement

হাইলুয়তো থেকে প্রায় ৩৫ মাইল দূরে রয়েছে উলু। সেখানে থাকেন টারজা টেরেন্টজেফ। সম্প্রতি হাইলুয়তো ঘুরতে গিয়েছিলেন তিনি। আর সেখানে গিয়েই চমকে গিয়েছিলেন তিনি। এক আন্তর্জাতিক সংবাদমাধ্যমকে তিনি বলেছেন, ‘‘আসাধারণ দৃশ্য। সারা বিচ ভরে রয়েছে ডিমের মতো বরফে। এ দৃশ্য আমি আগে কখনও দেখিনি।’’ টেরেন্টজেফের মতোই অভিজ্ঞতা হয়েছে সিরপা টেরোও।

কিন্তু বরফের বলগুলি ডিমের মতো দেখতে হল কেন? এ ব্যাপারে সিএনএন ওয়েদার জানিয়েছে, সমুদ্রের অশান্ত জল গুঁড়ো বরফের স্তরে এসে তীব্র বেগে আছড়ে পড়ার জন্যই বরফের টুকরোগুলির আকার ডিমের মতো হয়েছে।

Advertisement

দেখুন সেই ছবি ও ভিডিয়ো-

Jopa on ihmeellisiä jääkivimuodostelmia kerääntynyt Marjaniemen rannalle! #vau #hailuoto #jääkivi #rannalla #luonnontaidetta #majakka #artofnature #naturephotos #snowballs #onthebeach #visitfinland #visithailuoto #whataview

A post shared by Tarja Terentjeff (@tarjuliini) on

আরও পড়ুন: বাড়ি ফিরে সঙ্গিনীকে অন্য পুরুষের সঙ্গে দেখে প্রবল মারামারি! দেখুন ভিডিয়ো

আরও পড়ুন: সমুদ্রে মাছ ধরতে গিয়ে কী উঠল দেখুন জেলেদের জালে

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন