Viral Video

কোন দিকে দুলছেন এই ব্যক্তি? বলতে পারবেন?

সেই ভিডিয়ো আপলোড করে লেখা হয়েছে, দুলতে থাকা ব্যক্তি কোন দিকে মুখ করে রয়েছেন? ক্যামেরার দিকে না বাড়ির দিকে?

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ২৫ ডিসেম্বর ২০১৯ ১০:৫৭
Share:

দুলতে থাকা ব্যক্তি কোন দিকে মুখ করে রয়েছেন? ছবি ভিডিয়ো থেকে নেওয়া।

দৃষ্টিভ্রম বা অপটিক্যাল ইলিউশনের বিভিন্ন ভিডিয়ো প্রায়শই ভাইরাল হয় সোশ্যাল মিডিয়ার বিভিন্ন প্ল্যাটফর্মে। সম্প্রতি এ রকমই একটি টিকটক ভিডিয়ো ছড়িয়ে পড়েছে নেটদুনিয়ায়।

Advertisement

সেই ভিডিয়োতে দেখা যাচ্ছে চারিদিকে শুধুই বরফ। সেখানে একটি বাড়ির সামনে রয়েছে দোলনা ও বসার জায়গা। এক ব্যক্তিকে সেই দোলনায় দোল খেতে দেখা যাচ্ছে। ওই ব্যক্তির দোলার সেই ভিডিয়ো দূর থেকে তোলা হয়েছে। আর সেই ভিডিয়ো দেখে প্রবল ধন্দে পড়েছে নেটদুনিয়া। যদিও এই ভিডিয়ো কবে, কোথায় তোলা হয়েছে সে ব্যাপারে কিছু জানা সম্ভব হয়নি।

২১ ডিসেম্বর আপলোড হওয়ার পর থেকে কেবলমাত্র টুইটারেই সেই ভিডিয়ো দেখা হয়েছে প্রায় ১ কোটি ৬০ লক্ষ বার। সেই ভিডিয়ো আপলোড করে লেখা হয়েছে, দুলতে থাকা ব্যক্তি কোন দিকে মুখ করে রয়েছেন? ক্যামেরার দিকে না বাড়ির দিকে?

Advertisement

এই প্রশ্নের উত্তর খুঁজতেই ধন্দ তৈরি হয়েছে নেটিজেনদের মধ্যে। ওই ব্যক্তি কোন দিকে মুখ করে রয়েছেন তা নিয়ে বিভিন্ন ব্যাখ্যা ভেসে বেড়াচ্ছে নেটদুনিয়ায়। কিন্তু কেউই বিষয়টি নিয়ে ঐক্যমতে পৌঁছতে পারেননি। ভিডিয়ো দেখে বলুন তো আপনার কী মনে হচ্ছে—

আরও পড়ুন: চপস্টিক দিয়েই বিয়ারের বোতল খুলছেন চিনা ব্যক্তি! ভিডিয়ো ভাইরাল

আরও পড়ুন: মন্দিরের ভিতরে যৌনতা, ভিডিয়ো ভাইরাল হতেই গ্রেফতার মহিলা

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন