Viral Video

অনাথ জিরাফ বাচ্চার সঙ্গে রক্ষী কুকুরের বন্ধুত্বে মজেছে নেটদুনিয়া, দেখুন ভিডিয়ো

দক্ষিণ আফ্রিকার পশু আশ্রয়কেন্দ্রে একটি জিরাফের বাচ্চার সঙ্গে কুকুরের বন্ধুত্ব হয়েছে। তাদের সেই বন্ধুত্বের ছবি ও ভিডিয়ো ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ার বিভিন্ন প্ল্যাটফর্মে।

Advertisement

সংবাদ সংস্থা

জোহানেসবার্গ শেষ আপডেট: ২৬ নভেম্বর ২০১৯ ১৮:০৬
Share:

বাচ্চা জিরাফের সঙ্গে কুকুরের বন্ধুত্ব। ছবি ফেসবুক থেকে সংগৃহীত।

দক্ষিণ আফ্রিকার পশু আশ্রয়কেন্দ্রে একটি জিরাফের বাচ্চার সঙ্গে কুকুরের বন্ধুত্ব হয়েছে। তাদের সেই বন্ধুত্বের ছবি ও ভিডিয়ো ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ার বিভিন্ন প্ল্যাটফর্মে। তার পরেই ভাইরাল হয়েছে সেই ভিডিয়ো।

Advertisement

দক্ষিণ আফ্রিকার লিমপোপো প্রদেশে রয়েছে দ্য রাইনো অরফ্যানেজ। সেখানে সাধারণত অনাথ জন্তুদের আশ্রয় দেওয়া হয়। মাসখানেক আগে ২-৩ দিনের একটি জিরাফের বাচ্চাকে পরিত্যক্ত অবস্থায় পাওয়া যায়। উদ্ধার করে রাইনো অরফ্যানেজে রাখা হয় তাকে।

নিরাপত্তা ও চোরাশিকারিদের থেকে অরফ্যানেজের অন্য প্রাণীদের রক্ষার জন্য সেখানে থাকে একটি কুকুর। সেই কুকুরটিই এখন জিরাফের বাচ্চাটির সব থেকে কাছের বন্ধু। একে অপরের পাশে বসে থাকে তারা। জিভ দিয়ে চেটে দেয় একে অপরের গা। এই সব ঘটনার ছবি ও ভিডিয়ো সম্প্রতি পোস্ট করা হয়েছে দ্য রাইনো অরফ্যানেজের ফেসবুক পেজ থেকে। তার পরই ভাইরাল হয়েছে সেই ভিডিয়ো। আর জিরাফ ছানার সঙ্গে কুকুরের এই বন্ধুত্ব মোহিত করেছে নেটিনজেনদের।

Advertisement

দেখুন সেই ভিডিয়ো—

আরও পড়ুন: চোখের পলকে গুঁড়িয়ে গেল ২২ তলা বাড়ি! দেখুন ভিডিয়ো

আরও পড়ুন: ৩০ সেকেন্ডে ১০০ লাফ! চিনা তরুণের গিনেস রেকর্ডের ভিডিয়ো দেখুন

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন