China

বিড়ালকে বাঁচাতে সাত বছরের নাতিকে পাঁচতলা থেকে দড়ি দিয়ে ঝুলিয়ে দিলেন দিদিমা! তার পর?

জীবনের ঝুঁকি নিয়ে দড়িতে ঝুলতে ঝুলতে প্রায় দশ মিনিটের চেষ্টায় সাত বছরের নাতি উদ্ধার করল বিড়ালছানাকে।

Advertisement

সংবাদ সংস্থা

বেজিং শেষ আপডেট: ১১ জানুয়ারি ২০২০ ১৫:৪৬
Share:

বিড়ালকে বাঁচাতে দড়ি ধরে নামানো হল সাত বছরের ছেলেকে। ছবি ভিডিয়ো থেকে নেওয়া।

বাড়ির পোষ্য বিড়ালটি আটকে পড়েছে নীচের তলায়। তা দেখে চিন্তায় পড়ে গিয়েছেন বাড়ির বৃদ্ধা মহিলা। সেই বিড়ালকে উদ্ধারের জন্য সাত বছরের নাতিকে ঠেলে দিলেন বিপদের মুখে। পাঁচতলার ব্যালকনি থেকে দড়িতে ঝুলিয়ে নাতিকে নামিয়ে নামিয়ে দিলেন নীচে। জীবনের ঝুঁকি নিয়ে দড়িতে ঝুলতে ঝুলতে প্রায় দশ মিনিটের চেষ্টায় সাত বছরের নাতি উদ্ধার করল বিড়ালছানাকে।

Advertisement

এই ঘটনা সম্প্রতি ঘটেছে চিনের দক্ষিণ-পশ্চিমের সিচুয়ান প্রদেশের পেনগানে। সেই ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়তেই ভাইরাল হয়েছে। জানা গিয়েছে, ওই মহিলার নাম ট্যাঙ ও তাঁর নাতির নাম হাও হাও।

ভিডিয়োতে দেখা যাচ্ছে, আটকে থাকা বিড়ালকে উদ্ধার করছে ওই বাচ্চা ছেলেটি। তার পর দড়ির সাহায্যে তাকে উপরে তুলছেন দিদিমা। দেখুন সেই ভিডিয়ো—

Advertisement

ভিডিয়ো দেখে নেটিজেনরা কাঠগড়ায় দাঁড় করিয়েছেন ওই মহিলাকে। তবে ট্যাঙ চিনের এক স্থানীয় সংবাদমাধ্যমকে বলেছেন, ‘‘বিড়ালকে বাঁচাতে আমির নাতির জীবনকে বিপদে ফেলে দিই নি। তার নিরাপত্তার দিকটি নিশ্চিত করেই বিষয়টি হয়েছিল।’’

আরও পড়ুন: গোরিলার ছানি অপারশেন করল চক্ষু বিশেষজ্ঞরা!

আরও পড়ুন: যুদ্ধঘোষণায় ট্রাম্পের হাত বাঁধল হাউস!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন