Zoo

গরমে নাজেহাল ওরাং ওটাং জল নিয়ে কী করছে দেখুন

আগামী কয়েক সপ্তাহ ইউরোপের বিভিন্ন দেশে তীব্র গরমের পূর্বাভাস দেওয়া হয়েছে। ইউরোপের বিভিন্ন দেশের চিড়িয়াখানায় নাজেহাল অবস্থা পশুপাখিদেরও।

Advertisement

সংবাদ সংস্থা

ভিয়েনা শেষ আপডেট: ২৮ জুন ২০১৯ ১৩:২১
Share:

গরম থেকে বাঁচতে জল নিয়ে মেতেছে ওরাং ওটাং। ছবি ফেসবুক ভিডিয়োর দৃশ্য।

দিন দিন বাড়ছে গরম। প্রচণ্ড গরমে যেমন নাজেহাল হচ্ছি আমরা, তেমনই সঙ্কটে পশু-পাখিদের জীবনও। আগামী কয়েক সপ্তাহ ইউরোপের বিভিন্ন দেশে তীব্র গরমের পূর্বাভাস দেওয়া হয়েছে। ইউরোপের বিভিন্ন দেশের চিড়িয়াখানায় নাজেহাল অবস্থা পশুপাখিদেরও।

Advertisement

সম্প্রতি ফেসবুকে ভাইরাল হয়েছে একটি ভিডিয়ো,যাতে দেখাযাচ্ছে গরমের জেরে কী রকম অস্বস্তিতে পড়েছে ভিয়েনা চিড়িয়াখানায় থাকা একটি ওরাং ওটাং। গরমের তীব্র দাবদাহ থেকে বাঁচতে জল নিয়েই পড়ে আছে সে।

ভিডিয়োতে দেখা যাচ্ছে, প্রথমে গামলায় থাকা জল খেয়ে ফেলল সে। কিন্তু তাতেও মিলল না স্বস্তি। তার পর সেই ফাঁকা গামলা নিয়ে সে ফের চলে গেল জলের কলের কাছে। সেখান থেকে জল ভরে মগে করে ঢালতে লাগল গায়ে। প্রচণ্ড গরমে গায়ে জল ঢালার পর সে যে স্বস্তি পাচ্ছে, তা ফুটে উঠছে তাঁর মুখের ভঙ্গিমাতেই। দেখুন সেই ভিডিয়ো-

Advertisement

আরও পড়ুন: তিনতলার থেকে নীচে পড়ার আগে রুদ্ধশ্বাস ‘ক্যাচ’, বাঁচল শিশু

আরও পড়ুন: রাস্তার ধারে পরিত্যক্ত পোষ্যকে ঘিরে আবেগতাড়িত নেটিজেনরা

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন