Viral video

ভূমিকম্প হয়নি, হঠাৎ কাঁপতে শুরু করল বহুতল, আতঙ্কে হুড়োহুড়ি চিনের শহরে

২০০০ সালে তৈরি হওয়া এই বহুতলের বড় অংশ জুড়ে রয়েছে ইলেকট্রনিক্স দ্রব্যের বাজার। একাধিক সংস্থার অফিসও রয়েছে সেখানে।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ১৯ মে ২০২১ ১৪:১৮
Share:

শেনঝেন শহরের বহুতল। ছবি—এএফপি।

চিনের শেনঝেন শহরের এক গগনচুম্বী বহুতল। এর উচ্চতা প্রায় ৯৮০ ফুট। অর্থাৎ প্রায় ৯০ তলা উঁচু বাড়ি এটি। মঙ্গলবার সেই বহুতল হঠাৎই কাঁপতে শুরু করে। যার জেরে রীতিমতো হুড়োহুড়ি পড়ে যায় ওই এলাকায়। বহুতলের ভিতরে থাকা সকলে বেরিয়ে আসতে শুরু করেন এবং রীতিমতো আতঙ্ক ছড়িয়ে পড়ে ওই এলাকায়। এই ঘটনার ভিডিয়ো ক্যামেরাবন্দি করেছিলেন সেখানে উপস্থিত অনেকে। সেই ভিডিয়ো ভাইরাল হয়েছে নেটমাধ্যমে।

Advertisement

২০০০ সালে তৈরি হওয়া এই বহুতলের বড় অংশ জুড়ে রয়েছে ইলেকট্রনিক্স দ্রব্যের বাজার। একাধিক সংস্থার অফিসও রয়েছে সেখানে। চিনের সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুসারে, দুপুর ১টা নাগাদ দুলতে শুরু করে সেটি। আড়াইটের মধ্যে তা পুরোপুরি বন্ধ করে দেওয়া হয়।

ভিডিয়োতে দেখা যাচ্ছে, বহুতলটি এমন ভাবে দুলছিল, দেখে মনে হচ্ছিল যেন ভেঙে পড়বে। সেই আতঙ্কেই ওই এলাকা ছেড়ে নিরাপদে যাওয়ার জন্য হুড়োহুড়ি পড়ে যায় মানুষের মধ্যে। দেখুন সেই ভিডিয়ো—

Advertisement

যদিও কেন এ ভাবে বহুতলটি কাঁপতে শুরু করল, তার কারণ এখনও পর্যন্ত জানা যায়নি। প্রশাসনের আধিকারিকরা বিষয়টি খতিয়ে দেখছেন বলে জানিয়েছেন। তবে প্রশাসনের তরফে জানানো হয়েছে, ওই সময় শেনঝেন এবং তৎসংলগ্ন এলাকায় কোনও ভূমিকম্প হয়নি বলে জানানো হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন