Smart Phone

জীবন না ফোন? বিপর্যয়ের সময় কোনটাকে আগে বাঁচাবেন?

বর্তমান যুগে স্মার্ট ফোন আমাদের জীবনের অবিচ্ছেদ্য অঙ্গ হয়ে উঠেছে। কিন্তু সেই স্মার্টফোনের মূল্য কি জীবনের থেকেও দামি?

Advertisement

সংবাদ সংস্থা

ক্যালিফোর্নিয়া শেষ আপডেট: ১২ জুলাই ২০১৯ ১৭:৪৯
Share:

মোবাইল বাঁচাতে ব্যস্ত মহিলা। ছবি টুইটার ভিডিয়োর দৃশ্য।

ধরুন আপনি ঘরে বসে আছেন। হঠাৎ শুরু হল ভূমিকম্প। তখন আপনি প্রথমেই কী বাঁচানোর চেষ্টা করবেন? নিশ্চিত ভাবে নিজের জীবন। কিন্তু গত সপ্তাহে আমেরিকার ক্যালিফোর্নিয়ায় ভূমিকম্পের সময় এক মহিলা যা করলেন তা দেখে চোখ কপালে উঠেছে নেটিজেনদের।

Advertisement

বর্তমান যুগে স্মার্ট ফোন আমাদের জীবনের অবিচ্ছেদ্য অঙ্গ হয়ে উঠেছে। কিন্তু সেই স্মার্টফোনের মূল্য কি জীবনের থেকেও দামি? ভূমিকম্পের সময় নিজের প্রাণ যখন বিপন্ন, তখন মোবাইলটি বাঁচানোর জন্য ওই মহিলার চেষ্টা দেখে অবাক নেটদুনিয়া।

সম্প্রতি ভাইরাল হওয়া সেই ভিডিয়োতে দেখা যাচ্ছে, ভূমিকম্পের সময় বাড়ি থেকে বেড়িয়ে সুইমিং পুলের ধারে এলেন ওই মহিলা। তীব্র ভূমিকম্পের জেরে ঢেউয়ের মতো তখন উপরে উঠছে সুইমিং পুলের জল। সেই জলের তোড়ে ওই মহিলার অবস্থা বেশ টালমাটাল। কিন্তু হাতের ফোনটিকে জলের তোড় থেকে ঠিক বাঁচিয়ে রেখেছেন তিনি।

Advertisement

আরও পড়ুন: কত লক্ষ টাকায় বিক্রি হল ‘রুবি রোম্যান’?

এর পর জলের তোড় বাড়ল। তা থেকে ফোনকে বাঁচিয়ে রাখা কঠিন হয়ে পড়ল ওই মহিলার পক্ষে। তখন তাঁর স্বামী এসে তাঁকে উদ্ধার করলেন। দেখুন সেই ভিডিয়ো-

আরও পড়ুন: ১৫টি জামা পরে কেন বিমানে চড়লেন এই ব্যক্তি?

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন