Viral

দাম না মিটিয়েই রেস্তরাঁ থেকে চম্পট, কী বলে গেলেন মহিলা?

হিলা ‘সনিক’ নামে খাবারের দোকানে অর্ডার দেন। তারপর কাউন্টার থেকে খাবার নিয়ে হাঁটা দেন। যিনি কাউন্টারে ছিলেন তিনি মহিলাকে দাম চাইতেই মহিলা বলেন, ‘এটা ভগবানের নামে’।

Advertisement

সংবাদ সংস্থা

লাস ক্রুসেস, আমেরিকা শেষ আপডেট: ২৮ জুলাই ২০১৯ ১৮:৫০
Share:

প্রতীকী চিত্র।

খাবার চুরি জন্য কত লোকেই না কত পন্থা অবলম্বন করেন। কেউ রেস্তরাঁ জানালা দরজা ভেঙে ঢুকে পড়েন, কেউ খাবার ছিনিয়ে নিয়ে পালান। কেউ আবার বিনা পয়সায় খাওয়ার জন্য খাবারে টিকটিকি, আরশোলা, এমনকি কাচের টুকরো পর্যন্ত ঢুকিয়ে দেন। তবে এই মহিলা খাবার বিক্রেতাকে যা বলে পালালেন তা শুনলে যে কেউ আকাশ থেকে পড়বেন।

Advertisement

ভগবানের নামে কত লোকেই না কত অপকর্ম করেন। তবে যে ভাবে এখানে ভগবানের নামে খাবার নিয়ে গেলেন এক নিউ মেক্সিকান মহিলা তা মনে হয় লঘু অপরাধই ধরা হবে। মার্কিন যুক্তরাষ্ট্রের ঘটনা, এক মহিলা ‘সনিক’ নামে খাবারের দোকানে অর্ডার দেন। তারপর কাউন্টার থেকে খাবার নিয়ে হাঁটা দেন। যিনি কাউন্টারে ছিলেন তিনি মহিলাকে দাম চাইতেই মহিলা বলেন, ‘এটা ভগবানের নামে’।

বছর তিরিশের ওই মহিলার নামডেলিলা হার্নানডেজ, বাড়ি মার্কিন যুক্তরাষ্ট্রে নিউ মেক্সিকোর লাস ক্রুসেস-এ। যে দোকান থেকে তিনি ভগবানের নামে কাবার নিয়েছিলেন সেটিও এই লাস ক্রুসেস শহরে।

Advertisement

আরও পড়ুন : রেলের প্লাটফর্মেই দিব্যি চলছে যাত্রী বোঝাই অটোরিক্সা

আরও পড়ুন : ইন্দোনেশিয়ার হোটেলে জিনিসপত্র চুরি করে দেশের নাম ডোবাল ভারতীয় পরিবার

‘ভগবান টাকা দেবেন’ শুনেকাউন্টারে থাকা ব্যক্তি ডেলিলাকে বলেন এভাবে এখানে খাবার পাওয়া যায় না। কিন্তু মহিলা নাকিউল্টে তাঁকে হুমকি দেন। কাউন্টারের ব্যক্তি পুলিশ ডাকার আগেই ওই মহিলা সেখান থেকে পালিয়ে যান। তবে পুলিশ এসে সামনের একটি পার্কেই তাঁকে ধরে ফেলে। যখন তাঁকে টাকা না দিয়ে খাবার নিয়ে পালিয়ে আসার কথা জিজ্ঞেস করা হয়, তিনি স্বীকার করেন। সেই সঙ্গে বলেন তিনি ক্ষুধার্ত ছিলেন।

ডেলিলার বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে। তবে অ্যাটর্নি অফিসের আধিকারিক জানিয়েছেন, সর্বোচ্চ ২৫০ মার্কিন ডলার (ভারতীয় মুদ্রায় প্রায় ১৭ হাজার টাকা) জরিমানা হতে পারে। এমনকি ওই খাবারে দাম ও আর কিছু জরিমানা দিয়েই তিনি ছাড়া পেয়ে যেতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন