Husky

ওয়াইন খেয়ে ঘুমিয়ে পড়েছিলেন তরুণী, উঠে দেখলেন পাশে শুয়ে চোখ পাকিয়ে তাকিয়ে শেয়াল!

ঘুম থেকে ওঠার পর যদি দেখেন, বিছানায় আপনার পাশে একটি শেয়াল শুয়ে চোখ পাকিয়ে তাকিয়ে আছে আপনার দিকে, কী প্রতিক্রিয়া হবে আপনার?

Advertisement

সংবাদ সংস্থা

টেক্সাস (আমেরিকা) শেষ আপডেট: ২৩ মে ২০২১ ১৭:৩২
Share:

ছবি: সংগৃহীত

ঘুম থেকে ওঠার পর যদি দেখেন, বিছানায় আপনার পাশে একটি শেয়াল শুয়ে চোখ পাকিয়ে তাকিয়ে আছে আপনার দিকে, কী প্রতিক্রিয়া হবে আপনার? ভেবেই শিহরিত হচ্ছেন নিশ্চয়ই! ঠিক সেরকমই অভিজ্ঞতা হল আঠাশ বয়সি তরুণী মিয়া ফ্লিনের। সম্প্রতি সকালে ঘুম থেকে উঠে পাশ ফিরে মিয়া যা দেখেছিলেন, তাতে তাঁর সারা শরীর যেন মুহূর্তের মধ্যে পাথর হয়ে গিয়েছিল। দেখলেন, বিছানায় তাঁর পাশেই শুয়ে আছে শেয়ালের মতোই দেখতে একটি প্রাণী। ঠিক তার আগের রাতে মত্ত অবস্থায় বাড়ি ফেরার পথে একটি কুকুর তাঁর পিছু পিছু চলে এসেছিল, মনে পড়ে তাঁর। কিন্তু শেয়াল এল কী করে? এই প্রশ্নই ঘুরপাক খাচ্ছে তাঁর মাথায়।

Advertisement

পরে অবশ্য মিয়া বুঝলেন, ওটা শেয়াল নয়। একটি বড় হাস্কি। তার সারা শরীরে লোমগুলো এমন ভাবে বিছানো যে প্রথম দেখাতে শেয়ালই মনে হবে। রাতেও নেশার ঘোরে অতটা খেয়াল করেননি তিনি। রাস্তায় দেখে বাড়ি নিয়ে চলে এসেছিলেন। একটি ভিডিয়োতে মিয়া জানান, ‘‘বন্ধুর বাড়ি গিয়েছিলাম। সেখানে একটু ওয়াইন খেয়েছিলাম। সকালেও ওই নেশা পুরোপুরি কাটেনি। তখন এই কুকুটাকে দেখে আতঙ্কগ্রস্ত হয়ে গিয়েছিলাম। একেবারে শেয়ালের মতো দেখতে লাগছিল। মনে হচ্ছিল, এই বোধহয় আমায় আক্রমণ করবে।’’ সে দিন রাতে বাড়ি ফেরার পথে প্রথম দেখাতেই কুকুরটার নাম টবি রেখেছিলেন মিয়া। কুকুর ভালই বাসেন, কিন্তু এমন বড় কুকুরকে প্রচণ্ডই ভয় পান তিনি। জানান, তাঁর মা-ও ভীষণ রেগে গিয়েছিলেন তাঁর উপর। পরে অবশ্য ‘টবি’র মালিককে খুঁজে তাঁর হাতেই পোষ্যকে তুলে দিয়েছিলেন মিয়া।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন