Viral

মুখ ফুলে যাওয়ায় মহিলাকে উঠতে দেওয়া হল না বিমানে!

শ্যাননের মুখ নাকি পাসপোর্টের ছবির সঙ্গে মিলছে না। এমনকি তাঁরা পাসপোর্টে একটি অংশে নাকি জলে নষ্ট হয়ে যাওয়ার চিহ্নও দেখতে পান। সব মিলিয়ে তাঁরা ওই মহিলাকে কিছুতেই বিমানে উঠতে দিতে রাজি হননি

Advertisement

সংবাদ সংস্থা

অ্যালিকেন্ট, স্পেন শেষ আপডেট: ২৪ জুলাই ২০১৯ ১৪:১৯
Share:

শ্যানন ওথারস্পুন। ছবি: ফেসবুক থেকে নেওয়া।

পাসপোর্টের ছবির সঙ্গে মিলছে না মুখ। এই অভিযোগে বছর চব্বিশের এক মহিলাকে বিমানে উঠতেই দিলেন না রায়েনএয়ারের কর্মীরা। স্পেনের অ্যালিকেন্ট বিমানবন্দরের ঘটনা। ওই মহিলা স্পেন থেকে ইংল্যান্ডে নিজের বাড়ি যাচ্ছিলেন।

Advertisement

শ্যানন ওথারস্পুন পাসপোর্ট, টিকিট নিয়ে সময় মতো পৌঁছে গিয়েছিলেন বিমানবন্দরে। চেক ইনের জন্য কাউন্টারে পৌঁছে যান। কিন্তু সেখানে যে সংস্থার বিমানের টিকিট কেটেছিলেন সেই রায়েনএয়ারের কর্মীরা তাঁকে বিমানে উঠতে বাধা দেন। তাঁদের বক্তব্য, শ্যাননের মুখ নাকি পাসপোর্টের ছবির সঙ্গে মিলছে না। এমনকি তাঁরা পাসপোর্টে একটি অংশে নাকি জলে নষ্ট হয়ে যাওয়ার চিহ্নও দেখতে পান। সব মিলিয়ে তাঁরা ওই মহিলাকে কিছুতেই বিমানে উঠতে দিতে রাজি হননি। এমনকি শ্যানন তাঁর অন্যান্য সচিত্র পরিচয়পত্রগুলি দেখান, তাতেও ওই কর্মীদের বোঝানো সম্ভব হয়নি।

শ্যানন জানিয়েছেন, অ্যালার্জির কারণে তাঁর মুখ কিছুটা ফুলে গিয়েছে। তাই এই বিমান কর্মীরা দাবি করেন, তাঁর মুখের সঙ্গে পাসপোর্টের ছবি মিলছে না। যখন প্রথম পাসপোর্টটি হাতে নেন এক মহিলা কর্মী, প্রায় সঙ্গে সঙ্গেই তিনি মাথা নাড়তে শুরু করেন। পরে বলেন আপনাকে বিমানে উঠতে দেওয়া যাবে না।

Advertisement

আরও পড়ুন : সাদা ডলফিন দেখেছেন? নিউজিল্যান্ডে ক্যামেরায় ধরা পড়ল বিরল এই প্রাণী

আরও পড়ুন : ছবির মতো সুন্দর এই হ্রদে স্নান করলেই অসুস্থ হয়ে পড়বেন!

বাড়ি যাওয়ার তাড়া ছিল শ্যাননের। তাই তিনি বাধ্য হয়ে ব্রিটিশ এয়ারের টিকিট কেটে গ্যাটউইক হয়ে এডিনবরা পৌঁছন। কিন্তু শেষ মুহূর্তে তিনি ব্রিটিশ এয়ারের টিকিট কেটে চেক ইন করতে গেলে, সেখানে অবশ্য তাঁর মুখ বা পাসপোর্ট নিয়ে কোনও আপত্তি করা হয়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন