WHO

করোনা মোকাবিলায় সংক্রিয়তার জন্য নরেন্দ্র মোদীকে সাধুবাদ হু প্রধানের

এর আগে ব্রাজিলের প্রেসিডেন্ট বোলসেনারো টুইটারে ভারতকে ধন্যবাদ জানিয়েছিলেন।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ২৩ জানুয়ারি ২০২১ ১৬:২৮
Share:

হু প্রধান তেদোস আধানোম ঘেব্রেউস ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

করোনার বিরুদ্ধে লড়াইয়ে সক্রিয়ভাবে অংশগ্রহণ ও সামনের সারিতে লড়াই করার জন্য ভারত এবং দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে ধন্যবাদ জানালেন বিশ্ব স্বাস্থ্য সংস্থা প্রধান তেদোস আধানোম ঘেব্রেউস। ভারত ইতিমধ্যে দক্ষিণ এশিয়ার দেশগুলিতে করোনার টিকা পাঠাতে শুরু করেছে। ভারত থেকে টিকা যাচ্ছে ব্রাজিল, মরোক্কোর মতো দেশেও। দক্ষিণ আফ্রিকাও ভারতের থেকে টিকা পেতে চলেছে। এই গোটা কর্মকাণ্ডে ভারতের ভূমিকার প্রশংসা করেছেন হু প্রধান।

Advertisement

তিনি টুইটারে লিখেছেন, ‘সারা পৃথিবীতে করোনার বিরুদ্ধে লড়াইয়ে সঠিক সময়ে পাশে থাকার জন্য ধন্যবাদ #ভারত ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আমরা যদি আমাদের গবেষণালব্ধ জ্ঞান ভাগ করে নিয়ে লড়াই করতে পারি, তাহলেই আমরা ভাইরাসকে আটকাতে পারব, আমাদের জীবন জীবিকা বাঁচাতে পারব’।

এর আগে ব্রাজিলের প্রেসিডেন্ট বোলসেনারো টুইটারে ভারতকে ধন্যবাদ জানিয়েছিলেন। তিনি লিখেছিলেন, ‘নমষ্কার, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। করোনার বিরুদ্ধে লড়াইয়ে ভারতকে পাশে পেয়ে ব্রাজিল সম্মানিত। ধন্যবাদ, ভারত থেকে ব্রাজিলে করোনা টিকা রপ্তানি করার জন্য’।

Advertisement

শুক্রবার ভারত থেকে ২০ লক্ষ কোভিশিল্ডের ডোজ ব্রাজিলে রপ্তানি করা হয়েছে। অক্সফোর্ড বিশ্ববিদ্যালয় ও অ্যাস্ট্রাজেনেকার যৌথ উদ্যোগে তৈরি এই টিকা ভারতে তৈরি করেছে সিরাম ইনস্টিটিউট।

ভারত থেকে বাংলাদেশ, নেপাল, ভুটান ও মলদ্বীপ মোট ৩২ লক্ষ কোভিশিল্ড টিকা পেয়েছে। তালিকায় রয়েছে মরিশাস, মায়ানমার, সেশেলস, তারপর শ্রীলঙ্কা ও আফগানিস্তান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন