UK

Driving License: ১৫০ জনের হয়ে ড্রাইভিং লাইসেন্সের পরীক্ষা! ব্রিটেনে ধৃত মহিলা

পুলিশ জানিয়েছে, ওয়েলসের বাসিন্দা ইন্দ্রজিৎ ২০১৮ সাল থেকে ২০২০-র মধ্যে মোট দেড়শো জনের হয়ে প্র্যাকটিক্যাল এবং থিওরি দু’টি পরীক্ষায় দিয়েছেন।

Advertisement

সংবাদ সংস্থা

লন্ডন শেষ আপডেট: ১০ জুলাই ২০২২ ১৬:২৬
Share:

ইন্দ্রজিৎ কউর।

ড্রাইভিং লাইসেন্সের জন্য দেড়শো জনের হয়ে পরীক্ষা দিয়েছিলেন তিনি। অবশেষে ধরা পড়লেন পুলিশের হাতে। অভিযুক্ত মহিলার নাম ইন্দ্রজিৎ কউর।

Advertisement

পুলিশ জানিয়েছে, ওয়েলসের বাসিন্দা ইন্দ্রজিৎ ২০১৮ সাল থেকে ২০২০-র মধ্যে মোট দেড়শো জনের হয়ে প্র্যাকটিক্যাল এবং থিওরি দু’টি পরীক্ষায় দিয়েছেন। তার জন্য এক এক জনের কাছ থেকে ৮০০ পাউন্ড, ভারতীয় মুদ্রায় ৭৬ হাজার টাকারও বেশি নিতেন।

বিষয়টি নিয়ে আদালতে শুনানি চলাকালীন জানা গিয়েছে, এই দু’বছরে এক লক্ষ ২০ হাজার পাউন্ড (ভারতীয় মুদ্রায় প্রায় সওয়া এক কোটি টাকা) আয় করেছেন। ওয়েলস পুলিশ জানিয়েছে, শুধু ওয়েলসেই নয়, ইংল্যান্ডেও অনেকের হয়ে পরীক্ষা দিয়েছেন ইন্দ্রজিৎ।

Advertisement

দক্ষিণ ওয়েলসের গোয়েন্দারা এ বিষয়ে তদন্ত শুরু করতেই ইন্দ্রজিতের হদিস পান। ড্রাইভার অ্যান্ড ভেহিকল স্ট্যান্ডার্ড এজেন্সি (ডিভিএসএ) জানিয়েছে, এক আবেদনকারী সশরীরে হাজির না থেকে বাড়িতে বসেই থিওরি পরীক্ষা দেওয়ার জন্য আর্জি জানান। সেখান থেকেই সন্দেহের সূত্রপাত। তার পর সেই সূত্র ধরে তদন্ত শুরু করতেই এক এক করে বহু আবেদনকারীর নাম বেরিয়ে আসে। দেখা যায়, এমন দেড়শো জন আবেদনকারী রয়েছেন যাঁদের হয়ে পরীক্ষা দিয়েছেন অন্য কেউ। পুঙ্খানুপুঙ্খ ভাবে তদন্ত শুরু করতেই ইন্দ্রজিতের বিষয়টি প্রকাশ্যে আসে। আদালতে ইন্দ্রজিৎ স্বীকারও করেন দু’বছরে দেড়শো জনের হয়ে পরীক্ষা দিয়েছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন