Yacht

Yacht Capsized: ঢেউয়ের ধাক্কায় বেসামাল, সমুদ্রে ডুবে গেল ৭৮ লক্ষ ডলারের প্রমোদতরী!

ঘটনাটি ইটালির। ‘মাই সাগা’ নামে ১২৯ ফুটের প্রমোদতরীটি গত শনিবার স্কুইলেস উপসাগরে দুর্ঘটনার মুখে পড়ে।

Advertisement

সংবাদ সংস্থা

রোম শেষ আপডেট: ২৫ অগস্ট ২০২২ ১২:৫৬
Share:

প্রমোদতরীর ডুবে যাওয়ার সেই মুহূর্ত। ছবি সৌজন্য টুইটার।

সমুদ্রের উত্তাল ঢেউয়ে বেসামাল হয়ে পড়েছিল প্রমোদতরী। এক বার সামলে নেওয়ার চেষ্টাও করেছিলেন চালক। কিন্তু আবার একটি ঢেউ আছড়ে পড়তেই সেটি ডান দিকে কাত হয়ে যায়। প্রমোদতরীতে তখন চালক-সহ বেশ কয়েক জন সওয়ারি ছিলেন।

Advertisement

প্রমোদতরীটি কাত হয়ে ঢেউয়ের সঙ্গে বেশ কিছু ক্ষণ লড়াই করতে করতে এগিয়ে গেলেও শেষরক্ষা হয়নি। প্রমোদতরীটি যখন ডুবে যাওয়ার মুখে, তখন উদ্ধারকাজে নামে উপকূলরক্ষী বাহিনী। চালক-সহ ন’জনকে উদ্ধার করার পরই প্রমোদতরীটি সমুদ্রে তলিয়ে যায়। ভয়ানক সেই দৃশ্য ধরা পড়েছে উপকূলরক্ষী বাহিনীর ক্যামেরায়।

ঘটনাটি ইটালির। ‘মাই সাগা’ নামে ১২৯ ফুটের প্রমোদতরীটি গত শনিবার স্কুইলেস উপসাগরে দুর্ঘটনার মুখে পড়ে। প্রমোদতরীতে জল ঢুকতে শুরু করায় উপকূলরক্ষী বাহিনীর সঙ্গে যোগাযোগ করেন চালক। উদ্ধারের জন্য তাদের সাহায্য চেয়েছিলেন। তখন প্রমোদতরীটি উপকূল থেকে ন’নটিক্যাল মাইল দূরত্বে ছিল। সাহায্যের বার্তা পেতেই তড়িঘড়ি ঘটনাস্থলে পৌঁছয় উপকূলরক্ষী বাহিনী। তার পর উদ্ধারকাজ চালায়। জানা গিয়েছে, প্রমোদতরীটির দাম ৭৮ লক্ষ ডলার। তবে মালিক কে তা জানা যায়নি বলেই উপকূলরক্ষী বাহিনী সূত্রে খবর।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন