Inspirational Story

অলঙ্কারের দুনিয়ায় বিপ্লব এনেছে ‘অনন্য়াস ফিউশন’

২০১৬ সালে ব্র্যান্ডের পথ চলা শুরু। সেই বছরই চালু হয় ফেসবুক পেজ ‘অনন্য়াস ফিউশন’। তার পরে কেটে গিয়েছে প্রায় ৭ বছর। এই ক’বছরে আমূল বদলে গিয়েছেন অনন্যা। বদলে গিয়েছে তাঁর ব্যবসা এবং জীবনও।

অনন্যা মুখোপাধ্যায়

অনন্যা মুখোপাধ্যায়

সংগৃহীত প্রতিবেদন
শেষ আপডেট: ১৪ অক্টোবর ২০২৩ ১৩:১৪
Share: Save:

বলা হয়, অলঙ্কারই নারীর অহঙ্কার! যে কোনও সাধারণ মেয়েকেই এক পলকে অপরূপা করে তোলে অলঙ্কার। সে যেমনই হোক না কেন! প্রাচীন কাল থেকে বর্তমান, গয়নার উপরে অনুরাগ নেই, এমন নারীর সংখ্যা কার্যত শূন্য। সেই ভালবাসাকেই নিজ গুণে ফুটিয়ে তুলেছেন অনন্যা মুখোপাধ্যায়। তৈরি করেছেন নিজের ব্র্যান্ড ‘অনন্যাস ফিউশন’।

২০১৬ সালে ব্র্যান্ডের পথ চলা শুরু। সেই বছরই চালু হয় ফেসবুক পেজ ‘অনন্য়াস ফিউশন’। তার পরে কেটে গিয়েছে প্রায় ৭ বছর। এই ক’বছরে আমূল বদলে গিয়েছেন অনন্যা। বদলে গিয়েছে তাঁর ব্যবসা এবং জীবনও। তিনি বলেন, “যখন আমি ব্যবসা শুরু করি, তখন ভাবতেও পারিনি এতটা দূরে পৌঁছতে পারব। কিন্তু সময়ের সঙ্গে সবটা পাল্টে যায়। মানুষের ভালবাসা আর আমাদের দলের পরিশ্রমই আজ এই ব্র্যান্ডকে সফল করে তুলেছে। সম্প্রতি অনন্যাস ফিউশন সার্ভিসেস শুরু করেছি আমরা।”

বর্তমানে এই সংস্থার দেখভাল করেন তিন কন্যা— অনন্যা, ঝর্ণা এবং তনুশ্রী। সময়ের সঙ্গে সঙ্গে অনন্যাস ফিউশনকে সাদরে গ্রহণ করেছেন মানুষ। তাদের নকশার কালেকশন নতুন প্রজন্মের কাছে বিশেষ ভাবে জনপ্রিয় হয়ে উঠেছে। কিন্তু ব্যবসার শুরুর সময়টা ঠিক কেমন ছিল? অনন্যা জানালেন, “ব্যবসা আমার রক্তে। আমার বাবা ও দাদুর কলকাতাতেই সর্ষের তেল তৈরির একটি কারখানা ছিল। আমিও চেয়েছিলাম বাবা ও দাদুর মতো নিজের জন্য কিছু একটা করতে। সেই ভাবনাতেই শুরু করি অনন্যাস ফিউশন।”

যখন ব্যবসা শুরু করেছিলেন, অনন্যার ঝুলিতে ছিল ৫টি আর্টিফিশিয়াল ডায়মন্ডের ছোট আংটি। ধীরে ধীরে ব্যবসা বেড়েছে। ‘অনন্যাস ফিউশন’-এর মূল প্রোডাক্ট গয়না হলেও, এখন শাড়ি ও কুর্তির কালেকশনও রয়েছে তাদের। রয়েছে বিছানার চাদর এবং নজরকাড়া রাতপোশাকও। কিন্তু কেন এমন সিদ্ধান্ত? অনন্যার কথায়, “ইদানীং মহিলাদের ঘর সামলে, অফিসের কাজ সামলে হাতে বেশি সময় থাকে না। প্রত্যেকেই এমন জায়গার খোঁজ করেন, যেখানে একই ছাদের তলায় বিভিন্ন ধরনের জিনিস একসঙ্গে পাওয়া যায়। সেই কারণেই এই সিদ্ধান্ত।”

অনন্যার সম্ভারে রয়েছে কম দামে নজরকাড়া প্রোডাক্ট। আট থেকে আশি সকলের জন্যই রয়েছে কিছু না কিছু। গ্রাহকদের মতে, ‘অনন্যাস ফিউশন’-এর মূল ইউএসপি হল দাম ও গুণমান। সে কথা মেনে নিয়েছেন অনন্যাও। তিনি বলেন, “আমরা এখানে সবার কথা মাথায় রেখেই প্রোডাক্ট তৈরি করি। এখানে এমন বহু প্রোডাক্ট রয়েছে, যা আপনার পকেটে চাপ না দিয়েই আপনাকে সুন্দর ও আকর্ষণীয় করে তুলতে পারে।”

সম্প্রতি নিজের স্টোরের পাশে আরও একটি স্টোর খুলেছেন অনন্যা। যেখানে রয়েছে বিভিন্ন ধরনের বিউটি প্রোডাক্টস, কসমেটিকস্, ব্যাগ ইত্যাদি। আগামী দিনে আরও কিছু প্রোডাক্ট এই স্টোরে রাখার পরিকল্পনা রয়েছে অনন্যার।

শুধু স্টোরের মাধ্যমে কেনাবেচা নয়, দেশের বিভিন্ন প্রান্তে প্রোডাক্ট ডেলিভারির সুবিধাও রয়েছে। অবশ্য তার পুরোটাই আগাম দাম মেটানোর ভিত্তিতে। অনন্যার লক্ষ্য, আগামী দিনে বিশ্বের বিভিন্ন প্রান্তে তাঁর এই ব্র্যান্ডকে পৌঁছে দেওয়া। সেই লক্ষ্য নিয়েই এগিয়ে চলেছে তিনি।

আরও অপরাজিতাদের গল্প জানতে ক্লিক করুন —অপরাজিতা ২০২৩

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Women Entrepreneur Inspirational story
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:

Share this article

CLOSE