Advertisement
Low budget cars

বাজেট ৬ লাখের নীচে কিন্তু বেশি মাইলেজের গাড়ি খুঁজছেন? রইল হদিস

বাজেট যদি হয় ৫ লাখের কম, তা হলে কোন কোন গাড়ি আপনার সওদার অপেক্ষায়, যেগুলি মাইলেজ দেবে প্রায় ১৮ থেকে ২৫ কিমি অবধি।

আনন্দ উৎসব ডেস্ক
শেষ আপডেট: ০১ সেপ্টেম্বর ২০২৩ ১১:২৪
Share: Save:
০১ ১১
পুজোর নিজের গাড়িতে চড়ে লং ড্রাইভে যাবেন ভাবছেন! কিন্তু জ্বালানির দাম যা বেড়েছে, তাই গাড়ি কিনতে বুক হিম। তার উপরে আবার সারা বছরের হাতি পোষার মতো খরচ তো আছেই।

পুজোর নিজের গাড়িতে চড়ে লং ড্রাইভে যাবেন ভাবছেন! কিন্তু জ্বালানির দাম যা বেড়েছে, তাই গাড়ি কিনতে বুক হিম। তার উপরে আবার সারা বছরের হাতি পোষার মতো খরচ তো আছেই।

০২ ১১
তাই বলে নিজের একটা গাড়ি কিনবেন না! তা আবার হয় নাকি? চিন্তা নেই, এই প্রতিবেদনে আপনাদের জন্য রইল কম দামে কিছু ভাল গাড়ির খোঁজ। যেগুলির মাইলেজও কিন্তু বেশ ভাল। তাই তেলের জন্য খরচ হবে কম।

তাই বলে নিজের একটা গাড়ি কিনবেন না! তা আবার হয় নাকি? চিন্তা নেই, এই প্রতিবেদনে আপনাদের জন্য রইল কম দামে কিছু ভাল গাড়ির খোঁজ। যেগুলির মাইলেজও কিন্তু বেশ ভাল। তাই তেলের জন্য খরচ হবে কম।

০৩ ১১
অল্টো কে ১০:  (দাম ৪.৮৪ লক্ষ টাকা থেকে শুরু)  মাইলেজের কথা হলে কিন্তু মারুতির গাড়ি একটু এগিয়েই থাকে। আপনার বাজেট যদি হয় পাঁচ লাখের কম তা হলে কিন্তু আপনি এই গাড়িটির কথা ভাবতে পারেন। মাইলেজ দেবে প্রায় ২৫ কিমি অবধি।

অল্টো কে ১০: (দাম ৪.৮৪ লক্ষ টাকা থেকে শুরু) মাইলেজের কথা হলে কিন্তু মারুতির গাড়ি একটু এগিয়েই থাকে। আপনার বাজেট যদি হয় পাঁচ লাখের কম তা হলে কিন্তু আপনি এই গাড়িটির কথা ভাবতে পারেন। মাইলেজ দেবে প্রায় ২৫ কিমি অবধি।

০৪ ১১
রেনল্ট কুইড:  (দাম  ৪.৭০ লক্ষ টাকা থেকে শুরু)  ২২ কিমি অবধি মাইলেজ দেওয়া এই গাড়িতে রয়েছে ৯৯৯ সিসির ইঞ্জিন। ৫টি আসনসম্পন্ন গাড়িটি কিন্তু জিতে নিতে পারে আপনার মন।

রেনল্ট কুইড: (দাম  ৪.৭০ লক্ষ টাকা থেকে শুরু) ২২ কিমি অবধি মাইলেজ দেওয়া এই গাড়িতে রয়েছে ৯৯৯ সিসির ইঞ্জিন। ৫টি আসনসম্পন্ন গাড়িটি কিন্তু জিতে নিতে পারে আপনার মন।

০৫ ১১
এস প্রেসো:  (দাম  ৪.২৭ লক্ষ টাকা থেকে শুরু)  মারুতি সুজুকি সংস্থার এই গাড়ি দেখতে যেমন খাসা, তেমনই রয়েছে নানা উন্নত মানের ফিচার। এই গাড়িটির মাইলেজ প্রায় ২৫ কিমি।

এস প্রেসো: (দাম  ৪.২৭ লক্ষ টাকা থেকে শুরু) মারুতি সুজুকি সংস্থার এই গাড়ি দেখতে যেমন খাসা, তেমনই রয়েছে নানা উন্নত মানের ফিচার। এই গাড়িটির মাইলেজ প্রায় ২৫ কিমি।

০৬ ১১
মারুতি সুজুকি সুইফট:  (দাম ৫.৯৯ লক্ষ টাকা থেকে শুরু)  এলইডি লাইট,  উন্নতমানের নিয়ন্ত্রক ক্ষমতা সম্পন্ন এই গাড়ি আজকাল অনেকের পছন্দের তালিকায় উপরের দিকে রয়েছে। আপনিও যদি কম দামে ভাল গাড়ি কিনতে চান তা হলে এই গাড়িটির কথা ভেবে দেখতে পারেন। এক লিটার তেলে প্রায় ২৩ কিমি অবধি যেতে পারা যায়।  

মারুতি সুজুকি সুইফট: (দাম ৫.৯৯ লক্ষ টাকা থেকে শুরু) এলইডি লাইট,  উন্নতমানের নিয়ন্ত্রক ক্ষমতা সম্পন্ন এই গাড়ি আজকাল অনেকের পছন্দের তালিকায় উপরের দিকে রয়েছে। আপনিও যদি কম দামে ভাল গাড়ি কিনতে চান তা হলে এই গাড়িটির কথা ভেবে দেখতে পারেন। এক লিটার তেলে প্রায় ২৩ কিমি অবধি যেতে পারা যায়।  

০৭ ১১
মারুতি সুজুকি অল্টো ৮০০  (দাম  ৪.২২ লক্ষ টাকা থেকে শুরু)  অল্টো-কে ১০-এর মতো এই গাড়ির মাইলেজও বেশ ভাল। মাত্র সাড়ে ৪ লাখের মধ্যে এই গাড়িটির মাইলেজ কিন্তু প্রায় ২২ কিমি অবধি।

মারুতি সুজুকি অল্টো ৮০০ (দাম  ৪.২২ লক্ষ টাকা থেকে শুরু) অল্টো-কে ১০-এর মতো এই গাড়ির মাইলেজও বেশ ভাল। মাত্র সাড়ে ৪ লাখের মধ্যে এই গাড়িটির মাইলেজ কিন্তু প্রায় ২২ কিমি অবধি।

০৮ ১১
মারুতি সুজুকি ইগনিস  (দাম  ৫.৮৪ লক্ষ টাকা থেকে শুরু)  মারুতি কোম্পানির এই গাড়িতে রয়েছে ১.২ লিটারের চারটি ইঞ্জিন। এই গাড়ির মাইলেজ প্রায় ২১ কিমি প্রতি লিটার অবধি যেতে পারে।

মারুতি সুজুকি ইগনিস (দাম  ৫.৮৪ লক্ষ টাকা থেকে শুরু) মারুতি কোম্পানির এই গাড়িতে রয়েছে ১.২ লিটারের চারটি ইঞ্জিন। এই গাড়ির মাইলেজ প্রায় ২১ কিমি প্রতি লিটার অবধি যেতে পারে।

০৯ ১১
টাটা পাঞ্চ   (দাম  ৬ লক্ষ টাকা থেকে শুরু)  টাটা সংস্থার এই গাড়িতে রয়েছে ১১৯৯ সিসির ইঞ্জিনসহ তিনটি সিলিন্ডার। যা ১ লিটার তেলে প্রায় ২০ কিমি রাস্তা অতিক্রম করতে পারে।

টাটা পাঞ্চ (দাম  ৬ লক্ষ টাকা থেকে শুরু) টাটা সংস্থার এই গাড়িতে রয়েছে ১১৯৯ সিসির ইঞ্জিনসহ তিনটি সিলিন্ডার। যা ১ লিটার তেলে প্রায় ২০ কিমি রাস্তা অতিক্রম করতে পারে।

১০ ১১
হুন্ডাই এক্সটার  (দাম ৬ লক্ষ টাকা থেকে শুরু)  হুণ্ডাই সংস্থার গাড়িটি পেট্রল এবং সিএনজি এই দুই রকম জ্বালানিতেই চলতে পারে। ১১৯৭ সিসি ইঞ্জিন সম্পন্ন এই গাড়ির মাইলেজ প্রায় ১৯কিমি প্রতি লিটার।

হুন্ডাই এক্সটার (দাম ৬ লক্ষ টাকা থেকে শুরু) হুণ্ডাই সংস্থার গাড়িটি পেট্রল এবং সিএনজি এই দুই রকম জ্বালানিতেই চলতে পারে। ১১৯৭ সিসি ইঞ্জিন সম্পন্ন এই গাড়ির মাইলেজ প্রায় ১৯কিমি প্রতি লিটার।

১১ ১১
নিসান ম্যাগনাইট  (দাম  ৬ লক্ষ  টাকা থেকে শুরু)  নিসান সংস্থার এই গাড়ি ৫টি আসন সম্পন্ন। রয়েছে ৯৯৯ সিসির ইঞ্জিন। প্রতি লিটার তেলে প্রায় ২০ কিমি অবধি চলতে সক্ষম এই গাড়ি। এই প্রতিবেদনটি 'আনন্দ উৎসব' ফিচারের একটি অংশ।

নিসান ম্যাগনাইট (দাম  ৬ লক্ষ  টাকা থেকে শুরু) নিসান সংস্থার এই গাড়ি ৫টি আসন সম্পন্ন। রয়েছে ৯৯৯ সিসির ইঞ্জিন। প্রতি লিটার তেলে প্রায় ২০ কিমি অবধি চলতে সক্ষম এই গাড়ি। এই প্রতিবেদনটি 'আনন্দ উৎসব' ফিচারের একটি অংশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE