Advertisement
pujo fashion tips for kids

এ বার পুজোয় কচিকাঁচাদের ফ্যাশনে নতুন কী কী সাজ? জেনে নিন

ফ্যাশন মানেই বড়দের সাজ-পোশাক? কে বলেছে? সাজগোজে মোটেই পিছিয়ে নেই বাড়ির খুদে সদস্য!

আনন্দ উৎসব ডেস্ক
শেষ আপডেট: ৩১ অগস্ট ২০২৩ ২০:৫৫
Share: Save:

পুজোর কেনাকাটা মানে কি শুধুই বড়দের সাজগোজ আর পিছিয়ে পড়বে পরিবারের ফ্যাশন-সচেতন খুদে সদস্য? কখনওই নয়! প্রতি বছরের মতো এ বারেও পুজোর ফ্যাশনে জায়গা করে নিয়েছে কচিকাঁচারা। কী কী রয়েছে তাদের সাজের নতুন ধারায়? রইল তারই তালিকা।

‘কো-অর্ড’ সেট বেছে নিন

বাচ্চাদের ফ্যাশনে গত কয়েক বছর ধরেই কো-অর্ড সেটের খুব চল। এ বছরেও তার রমরমা একই রকম। আরও রঙচঙে এবং আরও নতুন কায়দার কো-অর্ড সেট এখন বাজারে হাজির। এর আগের পুজোয় নিজের বাচ্চার জন্য এ রকম জামা না কিনে থাকলে এ বছর দেখে নিতেই পারেন।

পাফ’ হাতা জামা নাকি ‘ফিটিং’ হাতা

ছোট্ট মেয়েদের ‘পাফ’ হাতা ফ্রক কিংবা টপ বরাবরই খুব জনপ্রিয়। এ বারেও আদরের কন্যার জন্য এমন জামা কিনে ফেলতেই পারেন। তবে ‘ফিটিং’ হাতা জামাও কিন্তু এ বছর সমানে সমানে টক্কর দিচ্ছে খুদেদের ফ্যাশনে।

বার্বির জামা কাপড়

এ বছরই মুক্তি পেয়েছে হলিউড ছবি ‘বার্বি’। বাচ্চা থেকে বড়, মুখে মুখে ফিরছে সবারই। সিনেমার পর্দা থেকে এখন ছোটদের ফ্যাশনেও সামিল বার্বির গোলাপি বা উজ্জ্বল হলুদ, নীল রঙের জামা। ‘বার্বি’ বা তার সঙ্গী ছেলেপুতুল ‘কেন’-এর সাজে ফ্রক বা টি-শার্টে সাজিয়ে নিতেই পারেন আপনার খুদেটিকে।

জুতোয় খেলুড়ে কায়দা

বাচ্চাদের জুতোয় ফিরে আসছে ‘স্পোর্টি’ বা খেলুড়ে আমেজ। ফ্রক হোক বা প্যান্ট কিংবা টি-শার্ট-- সবের সঙ্গেই দিব্যি মানিয়ে যায় এই জুতো। তা ছাড়া চোট-আঘাত থেকেও বাচ্চাদের পা বাঁচিয়ে রাখে। এই জুতো পরে হাঁটতেও আরাম। এ বার পুজোয় সাদা বা ফুলছাপ স্পোর্টি জুতো কিনে নিন বাচ্চার জন্য।

বাবা স্যুট বা ডাঙ্গরি

বাচ্চাদের ফ্যাশনে বহু দিন ধরেই চলে আসছে বাবা স্যুট বা ডাঙ্গরি জামা। প্রত্যেক বারের মতোই এ বছরও তাই ফ্যাশনে এই ধরনের সাজ। এ বার অবশ্য ডেনিম কাপড়ের ডাঙ্গরি বেশি জনপ্রিয়।

জামায় ফুলছাপ

ছেলে হোক কী মেয়ে-- জামা কাপড়ের কেনাকাটায় এ বারে প্রথম সারিতে থাকবে ফুলছাপ জামা ও সোয়েট-শার্ট। সামনেই শীতকাল। বাচ্চার জন্য উজ্জ্বল রঙের ফ্লোরাল প্রিন্টের জামা বা সোয়েটার কিনতেই পারেন এই পুজোয়।

এই প্রতিবেদনটি 'আনন্দ উৎসব' ফিচারের একটি অংশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Durga Puja Fashion Fashion Tips
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE