Advertisement
০১ ডিসেম্বর ২০২২
Durga Puja 2020

কাঠ-সেরামিকের এই সব গয়নায় বাজিমাত পুজোর ফ্যাশনে

করোনা আবহে পুজো হলেও ফ্যাশনের সঙ্গে বিন্দুমাত্র আপস নয়। কী ধরনের গয়না এ বারের পুজোয় পরতে পারেন আপনি?

সেরামিকের গয়নার ক্ষেত্রে শিল্পীর একটা নিজস্বতা থাকে। ছবি সৌজন্য: 'কারুবাসা'।

সেরামিকের গয়নার ক্ষেত্রে শিল্পীর একটা নিজস্বতা থাকে। ছবি সৌজন্য: 'কারুবাসা'।

রোশনি কুহু চক্রবর্তী
কলকাতা শেষ আপডেট: ১৫ সেপ্টেম্বর ২০২০ ১৭:০০
Share: Save:

ষষ্ঠী থেকে দশমী কোন দিন কোন পোশাক পরবেন সেটা তো ভেবেই ফেলেছেন। কিন্তু কোন দিন কোন গয়না পরবেন ভেবে দেখেছেন কি? সঠিক পোশাকের সঙ্গে মানানসই গয়না বদলে দিতে পারে আপনার সম্পূর্ণ সাজ।

Advertisement

করোনা আবহে পুজো হলেও ফ্যাশনের সঙ্গে বিন্দুমাত্র আপস নয়। কী ধরনের গয়না এ বারের পুজোয় পরতে পারেন আপনি? বাঙালি সাজ হোক কিংবা পশ্চিমী, কাঠ কিংবা সেরামিকের গয়না এ বারের পুজোর ফ্যাশনে ‘ইন’ হতে চলেছে।গয়নার মধ্যে নাকি স্বপ্ন বোনা থাকে এমনই বলেন অনেকে। সেই স্বপ্নের মায়া ধরে শুধুমাত্র অন্য রকম গয়নার চমকে এই পুজোতে আলোড়ন তুলতে পারেন আপনি। মুখে মাস্ক থাকলেও গলায় একটা লম্বা হার, কানে ঝোলা দুলেই অনন্যা হয়ে উঠুন এই পুজোয়।

আরও পড়ুন: উৎসবের সেলিব্রেশনে লাগুক রামধনুর ছোঁয়া

কিন্তু কাঠ বা সেরামিকই কেন?

Advertisement

প্রিয় কোনও কবিতার লাইন কিংবা মজাদার কোনও লেখা দুল কিংবা হারে থাকলে তা নজর কাড়তে বাধ্য। এ ছাড়াও কাঠ বা সেরামিকের গয়না স্যানিটাইজ করে নেওয়া যায় সহজেই।

কোনও নারী এক্কেবারে সাজগোজ পছন্দ করেন না, শুধু পুজোর দিনেই একটু অন্যরকম গয়না পরতে চান। কোনও নারী ব্যস্ত কেতাদুরস্ত কর্পোরেট জগতে। কারও পছন্দ একটু ভারিক্কি গয়না। আবার অন্য জনের পছন্দ দেশি বিদেশি সংস্কৃতি মেলানো আধুনিক কিন্তু সাবেকী গয়না, তাই নিজের ব্যক্তিত্ব অনুযায়ী গয়না পছন্দ করতে হবে সব সময়। এ জাতীয় গয়নার মধ্যে দেশজ সংস্কৃতির প্রতি ভালবাসার একটা ব্যাপার আছে। আর পুজো মানেই সনাতনকে ফিরে দেখা, এমনই মত ডিজাইনারদের।

''মাটি কিংবা সেরামিকের গয়নার ক্ষেত্রে শিল্পীর একটা নিজস্বতা থাকে, সাজেও সেই নিজস্বতা ফুটে ওঠে,'' এমনই বললেন ‘কারুবাসার’ কর্ণধার টুম্পা মণ্ডল। নিজেই কাঠ ও সেরামিকের নানা রকম গয়নার সম্ভার তৈরি করেছেন টুম্পা। পছন্দের গয়না তুলে দিচ্ছেন খদ্দেরদের হাতে, তবে পুরোটাই অনলাইনে। পুজোর কারণে বিশেষ ছাড়ও দেওয়া হচ্ছে।

সেরামিকের সঙ্গে কোনও কোনও দুল কিংবা হারের সঙ্গে জুড়ে যাচ্ছে সুতোর কাজ। সবমিলিয়ে বঙ্গ তনয়ার সাজেও তাই মাটির গন্ধ থাকুক না হয় এ বারের পুজোতে।

এই গয়না স্যানিটাইজ করে নেওয়া যায় সহজেই। ছবি সৌজন্য: কারুবাসা।

গয়না বাছার ক্ষেত্রে কী কী মনে রাখতে হবে

তাই আর দেরি কেন, পুজোর বাদ্যি তো বেজেই গেল, কাঠ কিংবা সেরামিকের ছোঁয়া থাকছে তো আপনার সাজে?

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.