POWERED BY
CO-POWERED BY
Back to
Advertisment

Durga Puja Makeup: খুব চড়া মেকআপ পছন্দ নয়? পুজোয় বেছে নিন করিনার মতো ছিমছাম সাজ

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২০ সেপ্টেম্বর ২০২১ ১৭:৫৫

করিনা কপূর।

উৎসবের সময়ে একটু না সাজলে চলে? যতই আপনার সাজগোজ না-পসন্দ হোক, এই কয়েক দিন নতুন জামার সঙ্গে একটু কাগল, হাল্কা মেকআপ আর লিপস্টিক তো লাগাতেই পারেন। সে ক্ষেত্রে সাজতে পারেন করিনা কপূর খানকে দেখে। হাল্কা মেঠো-রঙা সাজ এবং বাদামি-ধূসর চোখের ছিমছাম সাজেও তিনি নজর কাড়েন সকলের।

চোখে নেই কোনও ঝুটো পলক কিংবা ভারী আইলাইনারের রেখা। হাল্কা সাজ এবং স্বচ্ছ লিপস্টিক বেছে নিয়েছেন করিনা। আপনার এই ধরনের সাজ পছন্দ হলে খুব সহজেই এই মেকআপ করতে পারেন। জেনে নিন পদ্ধতি।

১। খুব হাল্কা কোনও ময়েশ্চারাইজার লাগিয়ে নিন প্রথমে। এমন কোনও প্রাইমারও ব্যবহার করতে পারেন যাতে ত্বক আর্দ্র থাকবে। চোখের নীচে লাগানোর বিশেষ ক্রিমও লাগিয়ে নিন যথাস্থানে। তার পর একটি ভিজে মেকআপ স্পঞ্জ নিয়ে কোনও ম্যাট ফাউন্ডেশন সারা মুখে লাগিয়ে ভাল করে মিলিয়ে নিন। আর একটি ছোট স্পঞ্জ দিয়ে কনসিলার লাগান মুখে যেখানে যেখান প্রয়োজন (চোখের তলার কালি বা ঠোঁটের চার পাশে পোড়া ভাব থাকলে কনসিলার দিয়ে মিলিয়ে নিন)। শেষে একটি কমপ্যাক্ট পাউডার লাগিয়ে বেস মেকআপ শেষ করুন।

|২। চোখের পাতায় কোনও বাদামি রঙের ক্রিম আইশ্যাডো লাগিয়ে আঙুল দিয়ে ছড়িয়ে নিন। একটি কাজল দিয়ে চোখের উপর এবং নীচের পলক-রেখায় লাগিয়ে নিন। নীচের কাজলটা একটি আই পেন্সিল দিয়ে সামান্য ঘষে নিতে পারেন। জেল কাজল হলে অনেক ক্ষণ মেকআপ ঠিক থাকবে।

Advertisement
প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।


৩। তার পর একটি আইল্যাস কার্লার দিয়ে চোখের পলকের আকার ঠিক করে নিন। তার পর প্রিয় মাস্কারার লাগান দু’বার করে।

৪। ভ্রূ ভাল করে আঁচড়ে একটি আইব্রো পেনসিল দিয়ে শূণ্যস্থানগুলি রং দিয়ে ভরিয়ে দিন।

৫। পিচ বা কোনও খুব হাল্কা রঙের ব্লাশ দিয়ে গালে সামান্য রঙের আভা নিয়ে আসুন।

৬। শেষে একটি লিপ লাইনার দিয়ে ঠোঁট এঁকে তাতে ন্যুড লিপ গ্লস বা স্বচ্ছ কোনও লিপস্টিক লাগিয়ে নিন।

Advertisement