CO-POWERED BY
Back to
Advertisment

Durga Puja 2021: পুজোর ক’দিন সাবেক সাজ? তার সঙ্গে কেমন ব্যাগ মানাবে

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ১৬ সেপ্টেম্বর ২০২১ ১৬:০৩

বটুয়াতে এক আভিযাত্য আছে, যা শাড়ি বা সালোয়ারের সঙ্গে বেশ মানানসই।

পুজো আসতে আর বেশি দেরি নেই। পোশাক বাছা হয়ে গিয়েছে ইতিমধ্যেই। কিন্তু পোশাকের সঙ্গে যেটা অপরিহার্য, সেটি বাছা হয়েছে কি এখনও? যতই বাহারি হোক আপনার পোশাক, ব্যাগ না নিয়ে বেরোলে গতি নেই। ফলে ব্যাগ বাছাইয়ের ক্ষেত্রে চাই বিশেষ যত্ন। পুজোয় অনেকেই সাবেকি পোশাক পরতে পছন্দ করেন। তার সঙ্গে কেমন ব্যাগ মানাবে? আজ রইল তারই হদিশ—

১) শান্তিনিকেতনি ব্যাগ: শান্তিনিকেতনের চামড়ার ব্যাগগুলি মূলত হয় লাল, খয়েরি বা কালো রঙের উপর। আপনি যদি তসর বা সিল্কের শাড়ি পরেন, তা হলে তার সঙ্গে ভালই মানাবে এই ধরনের ব্যাগগুলি। এমন ব্যাগে জায়গাও থাকে যথেষ্ট। ছাতা, পার্স, মোবাইল ও স্যানিটাইজার নিতে অসুবিধা হবে না।

Advertisement
শান্তিনিকেতনি ব্যাগ

শান্তিনিকেতনি ব্যাগ


২) বটুয়া: শান্তিনিকেতনি ব্যাগের মতো জায়গা না হলেও এই ব্যাগগুলিতে আপনার অতি প্রয়োজনীয় জিনিসপত্র, যেমন চাবি, টাকা-পয়সা, স্যানিটাইজার নিতেই পারবেন। সবচেয়ে বড় কথা, বটুয়াতে এক আভিযাত্য আছে, যা শাড়ি বা সালোয়ারের সঙ্গে বেশ মানানসই।

ক্লাচ পার্স

ক্লাচ পার্স


৩) ক্লাচ পার্স: আপনার পোশাক যদি হয় একটু জমকালো, তা হলে তার সঙ্গে নিতে পারেন ক্লাচ। বিশেষ করে আনারকলির সঙ্গে বেশ মাননসই ঝলমলে ছোট একটি ক্লাচ পার্স। নির্ঝঞ্ধাট, স্বল্প আয়তনের এই ব্যাগ যেমন সামলানো সহজ, তেমন দেখতেও সুন্দর। পুজোর মরসুমে বেশ মানাবে এই ব্যাগ।

Advertisement