Advertisement
Durga Puja 2022

পুজোর মাসে নেল আর্টের খেয়াল রাখবেন কী ভাবে? জানাচ্ছেন নেল আর্ট শিল্পী ঐন্দ্রিলা নিজে

দিনে-রাতে চুটিয়ে সেজে সকলকে তাক লাগানোর জন্য অনেকেই বেছে নেন নতুন হেয়ারস্টাইল, নতুন ট্রেন্ডের জামা ও অনুষঙ্গ। এখন তার সঙ্গেই যুক্ত হয়েছে নেল এক্সটেনশন ও নেল আর্টের স্টাইল।

নেল আর্ট

নেল আর্ট

আনন্দ উৎসব ডেস্ক
শেষ আপডেট: ২১ সেপ্টেম্বর ২০২২ ১৮:২২
Share: Save:

পুজোর মাস দুই আগে থেকেই শুরু হয়ে যায় চিন্তা- কেমন সাজবেন, কী কী পরবেন। সেই মতোই চলে কেনাকাটা আর হইচই করে প্রস্তুতি। দিনে-রাতে চুটিয়ে সেজে সকলকে তাক লাগিয়ে দিতে অনেকেই বেছে নেন নতুন হেয়ারস্টাইল, নতুন ট্রেন্ডের জামা ও অনুষঙ্গ। এখন তার সঙ্গেই যুক্ত হয়েছে নেল এক্সটেনশন ও নেল আর্ট।

বিভিন্ন পার্লারে নানা রকমের নেল আর্ট করিয়ে সাজছেন তরুণী থেকে বয়স্কা সকলেই। নেল এক্সটেনশন ফ্যাশনে থাকে বছরভর। তবে পুজোর সময়ে বিশেষত ফ্যাশনপ্রেমীদের মধ্যে বেড়ে যায় এর চাহিদা। নেল আর্টের আইডিয়া থেকে শুরু করে পুজোর মাসে তার খেয়াল রাখার খুঁটিনাটি রইল প্রতিবেদনে।

এবার পুজোয় ট্রেন্ডে থাকুক চোখ

ঐন্দ্রিলা’স নেল স্টুডিয়ো থেকে ঐন্দ্রিলা জানাচ্ছেন যে, পুজোর সময়ে কিছু নেল ট্রেন্ড সবচেয়ে বেশি করিয়ে থাকেন মহিলারা- সাধারণ বা প্লেন নেলস, যাতে নিউট্রাল রঙের ব্যবহার হয় এবং পুজোর সময়ে যে কোনও পোশাকের সঙ্গেই মানানসই। অনেকে মার্বেল নেলস করান, যা খুব ট্রেন্ডি। এটিও সব পোশাকের সঙ্গে মানানসই। এরই পাশাপাশি ঝলমলে রঙের গ্লিটার নেলসেরও খুব চল রয়েছে পুজোয়। অনেকেই উৎসবের মরসুমে উজ্জ্বল রঙের নেলপলিশ পছন্দ করেন। তাঁদের জন্য এ রকম নেল-আর্ট আদর্শ।

নেল আর্টে পিছিয়ে নেই কিশোরীরাও

নেল এক্সটেনশন ও নেল আর্টের প্রবণতা সাধারণত মাঝবয়সিদের মধ্যেই বেশি। তাঁরা সারা বছরই নানা রকম নেল আর্ট করিয়ে থাকেন। তবে পুজোয় তাঁদের পাশাপাশি বিশেষত কিশোরীদের মধ্যে নেল আর্টের ঝোঁক বেড়ে যায়। সারা বছর স্কুল, কলেজের বিধিনিষেধের কারণে নেল আর্ট করাতে না পারা পুজোর সাজে পুষিয়ে নেয় তাদের বেশির ভাগই।

বিভিন্ন ধরনের নেল আর্ট

বিভিন্ন ধরনের নেল আর্ট

নেল আর্টের খেয়াল রাখবেন যে ভাবে

ঐন্দ্রিলা জানাচ্ছেন, যাঁরা নিয়মিত নেল আর্ট করান, কিছু সাধারণ টিপস তাঁরা অনেকেই জানেন। প্রথম বার নেল আর্ট করতে যাবেন যাঁরা, তাঁদের গরম জল বা ক্লোরিন জলের থেকে নখ দূরে রাখতে হবে। অন্যথায় নখের ক্ষতি হতে পারে।

অনেকেরই শখ থাকে সাদা বা খুব হাল্কা শেডের নেল আর্ট করাবেন এক্সটেনশনের উপরে। কিন্তু খাওয়ার সময়ে নখে হলুদ ছোপ পড়া, অথবা অন্য কোনও রকম তেল কালিতে রং নষ্ট হওয়ার ভয়ে পিছিয়ে আসেন এর থেকে। তাঁদের ঐন্দ্রিলার আশ্বাস, এই ধরনের সমস্যা থেকে নেল আর্ট বাঁচাতে বিশেষ ধরনের টপ কোট পাওয়া যায়। যা পার্লার থেকে নেল আর্টের উপর পরিয়ে দিলে আর রঙের ক্ষতি হয় না।

এ ছাড়াও নেল এক্সটেনশন-পরবর্তী নখের যত্ন নিতে কিউটিকল অয়েল ব্যবহারের পরামর্শ দিচ্ছেন ঐন্দ্রিলা। এই তেল নখের ডগায় দিয়ে দেওয়া হয়, যা আস্তে আস্তে চুঁইয়ে পুরো নখে ছড়িয়ে পড়ে। এর ফলে এক্সটেনশনের নীচে নখ সুস্থ ও ভাল থাকে।

ঐন্দ্রিলার দাবি, নেল এক্সটেনশন প্রথম করানোর পরে অনেক কাজে একটু আধটু সমস্যা হলেও এক বার অভ্যস্ত হয়ে গেলে এর প্রেমে পড়ে যান অনেকেই। জনপ্রিয়তার নিরিখে মেহেন্দির থেকেও ঝোঁক বেশি এ দিকেই। এ বার পুজোয় আপনিও করাবেন নাকি?

এই প্রতিবেদনটি 'আনন্দ উৎসব' ফিচারের অংশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE