Advertisement
Durga Puja 2022

ব্যস্ততার জন্যও নেল এক্সটেনশন করাতে যাওয়ার সময় নেই? পুজোর আগে বাড়িতেই পেয়ে যান পছন্দের নখসজ্জা

বন্ধুদের সঙ্গে আড্ডা হোক বা পরিবারের সঙ্গে ঠাকুর দেখতে যাওয়ার পরিকল্পনা। পুজোর সাজে নেল এক্সটেনশনের চিন্তা বাদ দেওয়ার কথা ভাবাই যায়না।

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

আনন্দ উৎসব ডেস্ক
শেষ আপডেট: ২৭ সেপ্টেম্বর ২০২২ ১৯:২৪
Share: Save:

লম্বা নখে গ্লিটার নেলপলিশ কিংবা উজ্জল রঙের নেল আর্ট, যেকোনো সাজ-পোশাকের সঙ্গেই বাজিমাত আপনার পুজোর সাজ। বন্ধুদের সঙ্গে আড্ডা হোক বা পরিবারের সঙ্গে ঠাকুর দেখতে যাওয়ার পরিকল্পনা। পুজোর সাজে নেল এক্সটেনশনের চিন্তা বাদ দেওয়ার কথা ভাবাই যায়না।

Advertisement

সম্প্রতি সাজের দুনিয়ায় নেল এক্সটেনশনের জনপ্রিয়তা চূড়ান্ত বদল এনেছে। বাহারি নখের শখ অভিভুত করেছে কিশোরী থেকে মাঝবয়েসী সকলকেই। তবে সবসময় কি পার্লার যাওয়া সম্ভব? অফিস, কলেজ কিংবা সংসার সামলে অনেকেরই আর সময় হয়ে ওঠে না পার্লারে গিয়ে নেল এক্সটেনশন করানো। বাড়িতে বসেই আপনি নেল এক্সটেনশন করিয়ে নিতে পারেন এখন, তাঁর উপায়গুলি রইল আপনার জন্যই।

নিজের বাড়িতে বসেই নেল এক্সটেনশন করার জন্য প্রয়োজন হল দুটি মূল জিনিসের। ফলস নেলস আর ইউভি ল্যাম্প। অনলাইনে নানারকমের ও আকারের, রঙের ফলস নেল কিনতে পাওয়া যায়। সেরকম নেল সেট কিনে নিতে পারেন বাড়িতে এক্সটেনশন করার জন্য।

নিজের নখের যত্ন নিন-

Advertisement

নিজের নখ প্রথমে খুব ভ্ল করে পরিষ্কার করুন। আগের পরা নেল্পলিশ তুলে, নখের এবড়োখেবড়ো কোণাগুলিকে সমান করে নিন। নেল্পলিশ রিমুভার দিয়ে ভাল করে তুলে নিন পুরন নেল্পলিশ বা দাগ ছোপ। তারপর নখ বড় থাকলে সেতিকে ছোট করে কেটে নিন। নেল এক্সটেনশন লাগানোর সময় যে রাসায়নিকগুলি নখের সংস্পর্শে আসে তাতে নখের ক্ষতি হতে পারে। তাই নিজের নখকে বাঁচাতে আগে নেল পলিশের একটি স্তর লাগিয়ে নিন, এর ফলে রাসায়নিকের ক্ষতি থেকে নখকে রক্ষা করতে পারবেন।

ফলস নেল শেপ করে নিন-

ধুয়ে পরিষ্কার করে রাখা অলস নেল গুলিএবারে নিজের সদ্য শেপ করা নখের উপর ভাল করে সেট করুন। খেয়াল রাখুন যাতে আপনার নিজের নখের মাপ ও কারের সঙ্গে মিল থাকে ফলস নেলের, আর নখের দৈর্ঘ নির্ভর করছে আপনি কিরকম নখ পছন্দ করেন সমুপ্রনভাবে তাঁর উপরে। ফিলারের সাহায্যে তারপর শেপ করে নিন ফলস নেল্গুলি।

ইউভি লাইটের ব্যবহার করুন-

নখ থিকভাবে বসে গেলে তাঁর উপর স্বচ্ছ নেলপলিষের স্তর লাগান। এতে আপনার পরবর্তী নেল্পলিশ বা নেল আর্টের জন্যও বেস তৈরি হবে। তারপর ইউভি ল্যাম্পের নীচে ৪০ মিনিট মত নখগুলি রাখুন।

শেষ করুন নেলপলিশের সাহায্যে-

নখ বসে যাওয়ার পরে পছন্দসই নেল্পলিশ লাগিয়ে নিন তাঁর উপরে। উপরের কোটের নেল পলিশ লাগানোর পরেও আবার ৬০ সেকেন্ড ইউভি ল্যাম্পের নীচে হাত রাখুন। তাহলেই কেল্লাফতে! পুজোর আগে নিজের ঘরে বসেই কোনো ঝঞ্ঝাট ছাড়াই পেয়ে যান অবিশ্বাস্য নেল এক্সটেনশন।

এই প্রতিবেদনটি 'আনন্দ উৎসব' ফিচারের একটি অংশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.