Advertisement
Durga Puja 2022

আই লাইনারে মাত পুজোর ফ্যাশন, নজর কাড়ুন চোখের সাজে

সাবেক সাজ থেকে পশ্চিমি কায়দা, ফিউশন থেকে ক্যাজুয়াল- যে কোনও পোশাকের সঙ্গেই আই লাইনারের যুগলবন্দি নিয়ে আসতে পারে এক অসাধারণ লুক। পুজোর পাঁচ দিন কোন কোন স্টাইলে আই লাইনার পরবেন জেনে নিন।

আনন্দ উৎসব ডেস্ক
শেষ আপডেট: ২৭ সেপ্টেম্বর ২০২২ ১৫:৩৫
Share: Save:

“কাজল কালো রেখো তোমার ওই আঁখি” – মায়াবি চোখের আকর্ষণ এড়ায় কার সাধ্য! যে কোনও সাজই অসমাপ্ত থেকে যায়, যদি চোখের সাজ হয় বেমানান। কখনও গাঢ় কাজল, কখনও আই লাইনারের একটা স্ট্রোক, কখনও বা হাল্কা কোটের মাসকারা। সঙ্গে থাকতে পারে বিভিন্ন রঙের আই শ্যাডো। চোখের মেকআপে অনেকের কাছেই আই লাইনারের সাজ সবচেয়ে পছন্দের। সাবেক সাজ থেকে পশ্চিমি কায়দা, ফিউশন থেকে ক্যাজুয়াল যে কোনও পোশাকের সঙ্গে আই লাইনারের যুগলবন্দি নিয়ে আসতে পারে এক অসাধারণ লুক।

দু’চোখের মাদকতা তৈরিতে আই লাইনারের ভূমিকাকে আরও খানিক বাড়িয়ে তুলতে রইল নতুনত্বে ভরা বেশ কয়েকটি স্টাইলের হদিস।

২০২২-এর সবচেয়ে জনপ্রিয় স্টাইলিশ লুকের একটি। সূক্ষ্ম ধাতব রঙের ফিনিশে চোখের সাজে হয়ে উঠুন মোহময়ী।

ক্লোয়ি কার্দাশিয়ানের মতো কোরাল রঙের আই শ্যাডোর সঙ্গে এই ধরনের আই লাইনার পরা যেতে পারে। নরম ভাব আনতে একই রঙের আই শ্যাডো দিয়ে লাইনটি মিলিয়েও দিতে পারেন।

ল্যাশ লাইনের মাঝখানে এবং ভিতরের কোণে নিয়ন রঙের স্ট্রোক অন্য মাত্রা দেয় ব্ল্যাক স্মোকি লুকে। মেট গালা ২০২১-এ এমা চেম্বারলেনের এই লুকটি নজর কেড়েছিল।

দৈনন্দিন চোখের মেকআপে এর জুড়ি মেলা ভার। খুব সহজেই এই স্টাইলে আই লাইনার আঁকা যায়। প্রথমে উপরের দিক থেকে শুরু করে ক্রমে নীচের ল্যাশ লাইন ধরে হালকা স্ট্রোক দিতে হবে।

চোখের আশপাশে থাকুক নানা রঙের খেলা। শুধু মাত্র একটি রং নয়, এই লুকে আপনি পাঁচটি পর্যন্ত রং ব্যবহার করতে পারেন উপর এবং নীচের আই ল্যাশ লাইন মিলিয়ে। একক রঙের বিভিন্ন শেড ব্যবহার করা যায় এ ক্ষেত্রে। সঙ্গে মানানসই আই শ্যাডো এই লুকটিকে করে তুলতে পারে আরও প্রাণবন্ত।

ইউফোরিয়া ট্রেন্ডে ডুব দেওয়ার সহজ এবং একেবারে অন্য ধরনের স্টাইল। সাধারণ আই লাইনারের সঙ্গে চোখের বাইরের কোণে কয়েকটি জুয়েল স্টোন যোগ করে দিলেই এই লুক তৈরি।

পুজোর কেনাকাটা প্রায় শেষের মুখে? ঘোরাঘুরির পরিকল্পনাও সারা। তা হলে দেরি না করে বরং এই বেলা ঠিক করে ফেলুন, পুজোর পাঁচটা দিন কোন কোন স্টাইলে আই লাইনার পরবেন!

এই প্রতিবেদনটি 'আনন্দ উৎসব' ফিচারের একটি অংশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE