Advertisement
rainproof make up for pujo 2023

পুজোর ঘোরাঘুরির সময় বৃষ্টি হলে মেকআপ থেকে পোশাক-সাজগোজ বাঁচাতে কী কী করবেন? জানাচ্ছেন ফ্যাশন ডিজাইনার

সেই ভয়কে তোয়াক্কা না করে পুজোয় চুটিয়ে আনন্দ করতে প্রস্তুতি নিন নির্ভুল।

আনন্দ উৎসব ডেস্ক
শেষ আপডেট: ০৯ সেপ্টেম্বর ২০২৩ ১২:৫৮
Share: Save:

পুজোর সময়ে অনেক বছরই ভ্যাপসা গরম আর একটানা বৃষ্টির চক্করে পড়ে হিমশিম খেতে হয়েছে। বৃষ্টির পূর্বাভাস বানচাল করে দিয়েছে ঘুরতে যাওয়া পরিকল্পনা। ভ্যাপসা ঘেমেনেয়ে সাজ মাটি, হয়েছে এমনও। এই জোড়া আক্রমণকে দূরে সরিয়ে ভরপুর আনন্দ করতে প্রস্তুতি নিন নির্ভুল। রইল ফ্যাশন ডিজাইনারের পরামর্শ।

জামার কাপড় বাছুন ভেবে চিন্তে

বৃষ্টি নামলে নতুন জামা আর সাজ বাঁচানোর প্রথম উপায়্ ভেবে চিনতে জামার কাপড় বেছে নেওয়া। ফ্যাশন ডিজাইনার অনুপম চট্টোপাধ্যায় বলছেন, ‘বৃষ্টির মধ্যে ঠাকুর দেখতে বেরলে শাড়ি ও জামার কাপড় হোক শিফন, জর্জেট বা এরকম হালকা কাপড়ের, যাতে শরীরে বাতাস লাগে। ভিজে গেলেও সহজে তুলনায় তাড়াতাড়ি শুকোয়।’

সাজ হোক হালকা

যদিও ইদানীং ভারী সাজগোজ করে পুজোয় ঘুরতে বেরোন না লোকজন। সে কথা বলেই অনুপম বললেন, ভুলেও ভারী সাজে ফিরে যাবেন না। প্রচুর গয়না কিংবা মোটা কাপড়ের পোশাক-আশাক একদম নয়। হালকা কাপড়ের পোশাক, হালকা গয়না পরে আর হালকা সাজেই বৃষ্টি কিংবা ভ্যাপসা গরমকে জব্দ করুন।

গরমের যম হ্যান্ডলুম শাড়ি ও জামা

অনুপম বলছেন, ঠাকুর দেখতে বেরিয়ে আরামে থাকার জন্য আরেকটা আদর্শ শাড়ি বা জামার ধরন হল হ্যান্ডলুম। কোনও তুলনা নেই। আর তার সঙ্গেই বৃষ্টি কিংবা ভ্যাপসা গরমের মোকাবিলা করতে কোনও জুড়ি নেই এইধরনের পোশাকের।

এইভাবে বৃষ্টি আর অক্টোবর শেষের গরমকে বুড়ো আঙুল দেখিয়ে বেরিয়ে পড়ুন ঠাকুর দেখতে।

এই প্রতিবেদনটি 'আনন্দ উৎসব' ফিচারের একটি অংশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Makeup Tips Make Up Hacks
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE