Advertisement
Durga Puja 2022

ব্যস্ত শিডিউলে কেনাকাটার সময় পাননি- শেষ মুহূর্তে কোথায় যেতে পারেন পুজোর কেনাকাটা করতে?

পরিসংখ্যান বলছে, পুজোয় বিগত বেশ কয়েক বছর ধরে শপিং মলগুলিতে পঞ্চমী-ষষ্ঠীতেই সব থেকে বেশি ভিড় জমাচ্ছেন চাকুরিজীবীরা।

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

আনন্দ উৎসব ডেস্ক
শেষ আপডেট: ০১ সেপ্টেম্বর ২০২২ ০৫:১৪
Share: Save:

বাঙালির কাছে দুর্গা পুজো মানেই নিজেকে নতুন করে সাজিয়ে তোলা, নিজের জন্য ও প্রিয়জনের জন্য জমিয়ে শপিং। কিন্তু বর্তমান প্রজন্মের কাছে রোজকার ব্যস্ত রুটিনের মধ্যে সে সবের জন্য সময় কোথায়? পরিসংখ্যান বলছে, পুজোয় বিগত বেশ কয়েক বছর ধরে শপিং মলগুলিতে পঞ্চমী-ষষ্ঠীতেই সব থেকে বেশি ভিড় জমাচ্ছেন চাকুরিজীবীরা। অথচ ততক্ষণে তো পুজো কালেকশন শেষের মুখে! পোশাক পছন্দ হলেও, কখনও তা মাপে জুতসই হচ্ছে না, কখনও বা মাপে জুতসই হলেও রং পছন্দ হচ্ছে না। তা হলে উপায়?

এই প্রতিবেদনে পাঠকদের জন্য রইল তেমনই কিছু গন্তব্যের হদিশ, যেখানে আপনি শেষ মুহূর্তেও পেয়ে যেতে পারেন নজরকাড়া জুতো-জামা থেকে পছন্দের আনুষঙ্গিক।

নিউ মার্কেট

পুজোর কেনাকাটা মানেই ধর্মতলা চত্ত্বর — নিউ মার্কেট। কলকাতার সব থকে পুরনো এবং জনপ্রিয় এই জায়গায় একই সঙ্গে আপনি পেয়ে যেতে পারেন আপনার পছন্দের জামা, জুতো, গয়না সহ অন্যান্য আনুষঙ্গিকের চোখ ধাঁধানো সম্ভার। ওয়েস্টার্ন পোশাক থেকে শুরু করে রূপচর্চার সরঞ্জাম, জাঙ্ক জুয়েলারি, ব্যাগ কিংবা বিভিন্ন রকম কুর্তি, শাড়ি সহ হরেক রকম সাবেক সাজ, সব কিছুরই সন্ধান পাবেন নিউ মার্কেটের একই ছাদের তলায়।

বড়বাজার - কলকাতার অন্যতম পুরনো কেনাকাটার গন্তব্য বড়বাজার। যে কোনও ধরনের শাড়ি, বা কাপড় এখানে পেয়ে যাবেন আপনি। চান্দেরি, কাঞ্জিভরম, সিল্ক আরও কত কী! বড়বাজার এমন একটি জায়গা যেখানে আপনি সাজের প্রয়োজনীয় ছোট থেকে বড় সব জিনিসের সন্ধান পেয়ে যেতে পারেন।

গড়িয়াহাট - দক্ষিন কলকাতার কেনাকাটার শুরু থেকে শেষ অবধি যেই জায়গার কথা না বললেই নয় তা হল গড়িয়াহাট। গড়িয়াহাটের ফুটপাথ থেকে দুই ধারে সাজানো শপিং মল- সবটাই যেন পুজোর সময় নতুন ভাবে সেজে ওঠে। একই সাথে সাধারণ মানের দোকান থেকে আপনি পেয়ে যেতে পারেন খুব ফ্যাশানেবল ড্রেস, টপ, কুর্তি, জিন্স সব কিছুরই বিরাট সম্ভার, আবার পেয়ে যাবেন প্রচুর গয়্নাগাটি এবং জুতো, ব্যাগ ইত্যাদির দোকান। আবার বড় শপিং মলের পুজো কালেকশানেও চোখ বুলিয়ে নিতে পারেন শেষবার।

দক্ষিনাপন শপিং কমপ্লেক্স - যদি পুজোর সময় আপনার ফ্যাশান চয়েসের মুলকেন্দ্র হয় হ্যান্ডলুম শাড়ি অথবা ভাল মানের সুতি ও সিল্কের জামা, ড্রেস, টপ এবং ব্লাউজ- তাহলে দক্ষিন কলকাতার ঢাকুরিয়া ফ্লাইওভারের পাশে দক্ষিনাপন শপিং কমপ্লেক্স থেকে ঘুরে আসুন অবশ্যই। একই সাথে সেখানে পেয়ে যেতে পারেন অন্য ধরনের গয়না ও সাজের সরঞ্জামও।

হাতিবাগান মার্কেট - শেষ মুহূর্তের শাড়ী কেনাকাটার জন্য আরও একটি খুব জনপ্রিয় গন্তব্য হল হাতিবাগান। সিল্ক আর কটন শাড়ির বিশাল সম্ভার থেকে বেছে নিতে পারেন আপনার পুজোর সেরা লুকের জন্য দরকারি সবরকম শাড়ী আপনার পছন্দ মতন দামে। আবার পাশাপাশি এখানেই পেয়ে যেতে পারেন সেই শাড়ির সাথে মানানসই গয়না ও আক্সেসারিজ।

পূজোর সময় শেষমুহুর্তে কেনাকাটার আমেজে ভেসে উঠুন আনন্দে। রঙ্গিন সাজে আর নতুন ফ্যাশান স্টাইলে হয়ে উঠুন অনন্যা।

এই প্রতিবেদনটি 'আনন্দ উৎসব' ফিচারের একটি অংশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE