Advertisement
Durga Puja 2022

ভারী শরীর! মোটা হয়ে গিয়েছেন? পুজোর কেনাকাটায় মুশকিল আসান এই সব বিপণি

প্লাস সাইজের মানুষও এখন আত্মবিশ্বাসের সঙ্গে কেতাদুরস্ত পোশাক পরছেন। শহর জুড়ে এই রকম অনেক ব্র্যান্ডেরই স্টোর রয়েছে, যেখানে প্লাস সাইজের পোশাক পাওয়া যায়।

আত্মবিশ্বাসের সঙ্গে কেতাদুরস্ত পোশাক  পরুন

আত্মবিশ্বাসের সঙ্গে কেতাদুরস্ত পোশাক পরুন

আনন্দ উৎসব ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০১ সেপ্টেম্বর ২০২২ ০১:৫৪
Share: Save:

পরিসংখ্যান বলছে, সাধারণ মানুষের পোশাকের গড় পরিমাপ হয় মিডিয়াম থেকে এক্স-এল। আর সেই কারণেই বিক্রেতাদের স্বার্থে অধিক বিক্রিত এই সাইজগুলির মধ্যেই বেশি জামা-কাপড় মজুত রাখে দোকানগুলি। তা হলে প্লাস সাইজদের উপায় কী?

আগে অনেক সময়ে দোকানে গিয়ে নিজের মাপ বলতেও অস্বস্তি বোধ করতেন প্লাস সাইজের মানুষ। নিজের চেহারা নিয়ে দুশ্চিন্তায় ভুগতেন তাঁদের অনেকেই। তবে ‘বডি শেমিং’ এখন অতীত। প্লাস সাইজের মানুষরাও এখন আত্মবিশ্বাসের সঙ্গে কেতাদুরস্ত পোশাক পরছেন। শহর জুড়ে এ রকম বহু ব্র্যান্ড রয়েছে, যারা শুধুমাত্র প্লাস সাইজের জামা-কাপড় নিয়ে সম্ভার সাজিয়েছে অনেক দিন হল। পুজোর আগে নিশ্চিন্তে কেনাকাটা করতে এ বার চোখ রাখুন সেই সব ব্র্যান্ডের দোকানগুলিতেই।

শহর জুড়ে আছে অনেক প্লাস সাইজ ব্র্যান্ড

শহর জুড়ে আছে অনেক প্লাস সাইজ ব্র্যান্ড

প্যান্টালুন্স

পঁচিশ বছর অতিক্রম করে আজও আট থেকে আশি সকলের পছন্দের ব্র্যান্ড ‘প্যান্টালুন্স’। অন্যান্য সাইজের পাশাপাশি এরা প্লাস সাইজে বিশেষ ভাবে গুরুত্ব দেয়।

প্যান্টালুন্স স্টোরে রয়েছে প্লাস সাইজের সম্ভার

প্যান্টালুন্স স্টোরে রয়েছে প্লাস সাইজের সম্ভার

অল — দ্য প্লাস সাইজ স্টোর

রাসবিহারী থেকে একটু এগিয়ে গেলেই চোখে পড়বে লেক মল। তাতে রয়েছে এই ব্র্যান্ডের স্টোর। এ ছাড়াও নিউটাউন ও ক্যামাক স্ট্রিটে রয়েছে ‘অল’। ব্র্যান্ডের বিশেষত্বই হল প্লাস সাইজ।

অল- দ্য প্লাস সাইজ স্টোর কালেকশন

অল- দ্য প্লাস সাইজ স্টোর কালেকশন

গ্রিসা

বালিগঞ্জ পার্ক রোডের এই বিপণিতে পাওয়া যায় মেয়েদের হালফ্যাশনের নানা পোশাক। সপ্তাহান্তের গেট টুগেদার হোক বা পুল পার্টি, কিংবা বিচ ওয়্যার, সব রকম বাছাই রয়েছে সম্ভারে।

পুল পার্টি থেকে বিচ ওয়্যার

পুল পার্টি থেকে বিচ ওয়্যার

ওনায়া

ডিজাইনার শাড়ি, লেহঙ্গা, গাউন থেকে শুরু করে প্লাস সাইজের রকমারি পোশাক মিলবে লাউডন স্ট্রিটের এই বিপণিতে।

সব রকমের পোশাক পাওয়া যায়

সব রকমের পোশাক পাওয়া যায়

ওয়েস্টসাইড

কলকাতায় খুব বেশি স্টোর না থাকলেও মহিলা এবং পুরুষদের প্লাস সাইজের রকমারি জামাকাপড়ের সম্ভারে মোটেই পিছিয়ে নেই ওয়েস্টসাইড।

ওয়েস্টসাইড - প্লাস সাইজের নজরকাড়া সম্ভার

ওয়েস্টসাইড - প্লাস সাইজের নজরকাড়া সম্ভার

সিট্রিন

যে কোনও সাইজে মেয়েদের ডিজাইনার পোশাকের সম্ভার মানেই শেক্সপিয়ার সরণির এই বিপণি। বিশেষত্ব মেয়েদের বিয়ের পোশাক। গায়ের রং, উচ্চতা, শরীরের মাপ, পছন্দ ইত্যাদি মিলিয়ে বরের পোশাকের সঙ্গে মানানসই কাস্টমাইজড পোশাকও বানিয়ে নেওয়া যায়।

ইয়ং ইউ

শহর কলকাতার ঐতিহ্য তুলে ধরতে চান নিজের পোশাকে? অথবা এমন কিছু উপহার দিতে চান বিদেশে থাকা কোনও বন্ধুকে, যার কাছে কলকাতার স্মৃতি চিহ্ন হিসেবে রয়ে যাবে ওই পোশাকটি? তা হলে অবশ্যই গন্তব্য হতে পারে গোলপার্কের ইয়ংইউ। হাওড়া ব্রিজ, ভিক্টোরিয়া, ফেলু মিত্তির, ব্যোমকেশ ছাড়াও রয়েছে বিভিন্ন গ্রাফিক্স আঁকা টি-শার্ট। তা ছাড়াও পাওয়া যাবে বাটিকের স্কার্ট-টপ, শাড়ি, ব্যাগ এবং বটুয়া ইত্যাদি।

এই প্রতিবেদনটি ‘আনন্দ উৎসব’ ফিচারের একটি অংশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE