Advertisement
Durga Puja Shopping

গড়িয়াহাটার মোড়! মিনি মিনি পুজোর বাজার! বিকিকিনির খবর নিল আনন্দবাজার অনলাইন

পুজোর জন্য বিশেষ সংগ্রহ এর মধ্যেই এসে গিয়েছে দোকানে দোকানে। খোঁজ এই প্রতিবেদনে।

আনন্দ উৎসব ডেস্ক
শেষ আপডেট: ০৮ সেপ্টেম্বর ২০২৩ ১৬:৫৭
Share: Save:

হাতে সময় মাত্র দেড় মাস। পুজোর বাজারে ব্যস্ততা তুঙ্গে! কেমন চলছে শহরবাসীর পুজোর কেনাকাটা? কোন কোন শাড়ি বা অনুষঙ্গ রয়েছে ক্রেতাদের প্রথম সারির পছন্দে?

দক্ষিণ কলকাতার অন্যতম ব্যস্ততামুখর বাজার হল গড়িয়াহাট। নানা রকম ভারতীয় ও পশ্চিমি পোশাকের পাশাপাশি রকমারি অনুষঙ্গ যেমন ব্যাগ, গয়না, জুতো আবার ঘর সাজানোর জিনিসপত্র সব কিছুরই নতুন নতুন সম্ভারে ভ’রে উঠেছে এই বাজার। ব্লাউজের নতুন সংগ্রহ থেকে বলিউড থেকে টলিউডের তারকাদের মতো শাড়ি, দোকানের ভিড় ঠেলেও জহুরির চোখ ঠিক বের করে নিতে পারবে নতুন ধাঁচের জিনিস। অনেকেই পছন্দ করেন ফ্যাশন দুনিয়ার নামজাদা তারকাদের সমাজ মাধ্যমে ছড়িয়ে থাকা ছবি দেখে নতুন পোশাক বা অনুষঙ্গ কিনতে। তাঁদেরও হতাশ করছে না গড়িয়াহাট-বাজার।

এ বছর যেমন বাজারে চলছে সদ্য মুক্তি পাওয়া ‘রকি অউর রানি কী প্রেম কহানি’ ছবির আলিয়া ভাটের নানা শাড়ি। অনলাইন মাধ্যমের পাশাপাশি গড়িয়াহাটের বাজারেও এসে গিয়েছে এমন সব ফুরফুরে সিফন, জর্জেট জাতীয় রঙবেরঙের বা এক রঙা শাড়ির সম্ভার, নতুন প্রজন্মের মন জিতে নিয়েছে এই সব শাড়ি।

তবে বাঙালি ক্রেতাদের মধ্যে যে শাড়ির কেনাকাটার ক্ষেত্রে বলিউডি তারকাদের থেকে অনেক গোলে এগিয়ে রয়েছে টলি পাড়ার নানা মোহময়ী নায়িকা যেমন স্বস্তিকা মুখোপাধ্যায় ও নানা পরিচিত সিরিয়ালের পর্দায় চেনা মুখের তারকা।

কারও কেনাকাটার তালিকায় এই বছর রয়েছে সিল্কের বদলে সুতির বা তাঁতের শাড়ি, পাশাপাশি ভ্যাপসা গরমের হাত থেকে বাঁচতে লিনেনের মতো ফুরফুরে সব শাড়ি। কারও আবার হ্যান্ডলুম শাড়ির শখ। পরতে সুবিধা ও বেশিক্ষণ পরে থাকলেও হাঁসফাস লাগে না।

একদম অন্য রকম ব্লাউজেরও রকমারি সম্ভার রয়েছে বাজারে। দক্ষিণ কলকাতার অলিগলিতে ঝড় তুলেছে তারকাদের নানা ধরনের ব্লাউজের কেতা। এই সব কেতায় ভরা ব্লাউজ শুধুই কি নামিদামী পোশাকশিল্পীরাই বানাবেন? না, কখনই না। গড়িয়াহাটে এসেছে একের পর এক অসাধারণ কেতার মোড়া, নকশাদার ও নানান কাপড়ের ব্লাউজ। যা পরলেই ভিড়ের মাঝেও অন্যের চোখে ‘ওম’ ছড়াবেন আপনি। আজরাখ থেকে কলমকারি, জরি কাজ হোক কী নানা রকম গলা ও পিঠের কায়দা, এই বাজারে।

এ ছাড়াও অনুষঙ্গের কেনাকাটায় এই বছর বিশেষ করে রয়েছে নানা ধরনের স্লিং ব্যাগ। সঙ্গে রয়েছে বরাবরের মতোই ভ্যানিটি ব্যাগের দুরন্ত সম্ভার। গয়নাগাটির দোকানেও ছেয়ে গিযেছে এই বছরের জন্য নতুন নতুন কত গয়নার সংগ্রহ।

এই প্রতিবেদনটি 'আনন্দ উৎসব ' ফিচারের একটি অংশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Gariahat Shopping Durga Puja Fashion
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE