Tanishq Aishani Collection

স্ব-মহিমায় উজ্জ্বল নারীদের সম্মান জানাতে মুক্তি পেল তানিশ্‌কের ‘ঐশানী’ কালেকশন

শুধুমাত্র এই নজরকাড়া কালেকশনই নয়, পুজোর আমেজকে আরও কয়েক গুণ বাড়িয়ে তুলতে আকর্ষণীয় অফারও নিয়ে এসেছে তানিশ্ক।

তানিশ্‌ক পুজো কালেকশন

তানিশ্‌ক পুজো কালেকশন

এবিপি ডিজিটাল ব্র্যান্ড স্টুডিয়ো
শেষ আপডেট: ২২ সেপ্টেম্বর ২০২২ ০৬:৫৬
Share: Save:

শহর জুড়ে পুজোর গন্ধ। মাঠ জুড়ে সাদা কাশফুল। শরতের আকাশে সাদা মেঘের ভেলা। পাড়ায় পাড়ায় চলছে শেষ মুহূর্তের মণ্ডপ তৈরির কাজ। শহরবাসী যেন দিন গুনছে মা আসার অপেক্ষার। এই আগমণী সুরের মধ্যেই মা দুগ্গাকে সাদরে বরণ করে নিতে টাটা তানিশক নিয়ে এল তাদের এক্সক্লুসিভ পুজো কালেকশন — ‘ঐশানী’।

বলা হয়, প্রতিটি নারীর অন্তরেই বাস করছেন দুর্গা। এঁরা প্রত্যেকে শক্তির স্বরূপ। বাংলার নারীদের অন্তরের এই শক্তি এবং অসীম সাহসকে কুর্নিশ করার জন্যই এই নতুন কালেকশন বাজারে এনেছে তানিশ্‌ক। এই দুর্গাপুজোয় তানিশ্‌ক উদযাপন করবে সেই সব শক্তিশালী এবং প্রাণোচ্ছল মহিলাদের জীবনকে। সংস্থার মতে, প্রতিটি নারীই মা। যে মা হল অন্তরের সমস্ত শক্তির উৎস। আর এই বিশ্বাসই একটা সাংস্কৃতিক ঐতিহ্য গড়ে তুলেছে।

সম্প্রতি কলকাতায় এক সাংবাদিক সম্মেলনে আনুষ্ঠানিক ভাবে তানিশ্‌কের এই কালেকশন লঞ্চ করলেন টলিউড অভিনেত্রী মিমি চক্রবর্তী । ঐতিহ্য, কারিগরি এবং কারুকার্য - এই তিনের অবাক করা মিশেল চোখে পড়বে দুর্দান্ত এই কালেকশনে।

কিন্তু তানিশ্‌কের ‘ঐশানী’ কালেকশনে ঠিক কেমন হতে চলেছে? জানা গিয়েছে, এটি আসলে সোনার গয়নার এক সুবিশাল সম্ভার। যে কালেকশনের অন্তর্গত প্রতিটি গয়নায় নিখুঁত হাতে গড়েছেন তানিশ্‌কের কারিগররা। যার মধ্যে রয়েছে পুজো মণ্ডপ এবং ফ্লোরাল মোটিফ বিশিষ্ট চোকার, আইভরি এবং গেরুয়া এনামেলের খোদাই করা শিউলি ফুলের কারুকাজ করা অ্যাডজাস্টেবল টাই-হার, তারের কারুকাজ করা কানের দুল ইত্যাদি। এ ছাড়াও রয়েছে ফিলিগ্রি কাজের চুড়ি, যার মধ্যে ফুটে উঠবে সাবেকিয়ানা এবং আধুনিকতার মিশেল।

শুধুমাত্র এই নজরকাড়া কালেকশনই নয়, পুজোর আমেজকে আরও কয়েক গুণ বাড়িয়ে তুলতে আকর্ষণীয় অফারও নিয়ে এসেছে তানিশ্ক। সোনা গয়নার মেকিং চার্জ এবং হিরের গয়নার মূল্যের উপর গ্রাহকরা ২৫ শতাংশ পর্যন্ত ছাড় পেতে চলেছেন। যদিও এই অফার সীমিত সময়ের জন্যই প্রযোজ্য।

তানিশ্‌কের রিজিওনাল বিজনেস ম্যানেজার (পূর্ব) অলোক রঞ্জন বলেন, “বাংলার প্রতিটি ঘরে প্রত্যেক নারীর মধ্যে বসত করেন মা দুর্গা। এ যেন দেবীর শক্তি স্বরূপ। আর সেই শক্তি ও সাহসের সূত্র ধরেই নারীরা নিজেদের জন্য নতুন সুযোগ ও নতুন ক্ষেত্রে তৈরি করেন। এই পুজো কালেকশনের মাধ্যমে আমরা বাংলার মহিলাদের এই সাহসী রূপকেই কুর্নিশ জানাতে চলেছি। প্রতিনিয়ত নারীদের সংগ্রামের বিভিন্ন গল্পকেই নান রূপে উদযাপন করছি আমরা। যেমন মিমি চক্রবর্তীর কথাই ধরা যাক। যিনি স্ব-মহিমায় কেরিয়ারে সাফল্যের শিখরে রয়েছেন। আমাদের এই বছরের পুজো কালেকশন হল তাঁরই মতো স্ব-ক্ষেত্রে প্রতিষ্ঠিত নারীদেরই প্রতিফলন। আর উৎসবের সঙ্গে জুড়ে থাকা বিভিন্ন মোটিফ তথা ফিলিগ্রি শিল্প, শিউলি ফুল এবং শঙ্খের স্বর্গীয় ধ্বনি- এই সব বিষয়কেই গুরুত্ব দিয়েছি। বলা বাহুল্য, ‘ঐশানী’ হল নারীদের অন্তরের শক্তির আভা, যা আমাদের আগামীকে আরও সুন্দর ও অপরূপ করে তুলবে।”

ক্যম্পেইনের মুখ তথা মিমি চক্রবর্তীর কথায়, ‘তানিশ্‌কের এই পুজো কালেকশন আসলে উৎসবের উদযাপন। যে উদযাপন ওতপ্রোতভাবে জড়িয়ে রয়েছে বাংলা ও বাঙালিদের সঙ্গে। নারীদের অন্তরে যে ঐশ্বরিক শক্তি বাস করে, সেই ঐশ্বরিক শক্তিকেই কুর্ণিশ জানাচ্ছে তানিশ্‌কের এই কালেকশন। স্ব-ক্ষেত্রে উজ্জ্বল নারী ব্যক্তিত্বদের সম্মান জানানোর এই উদ্যোগ সত্যিই প্রশংসনীয়। পাশাপাশি এই কালেকশনের সুক্ষ্ম কারুকাজ এবং উৎসবের আমেজে তৈরি করা গয়নাগুলি পুজোতে নিশ্চিতভাবে বাঙালিদের মনে আলাদা করে স্থান তৈরি করবে।’

এই প্রতিবেদনটি ‘তানিশ্‌ক’এর সঙ্গে এবিপি ব্র্যান্ড স্টুডিয়ো দ্বারা যৌথ উদ্যোগে প্রকাশিত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.