Advertisement
Puja Fashion with Sleeveless Top

এ বার পুজোয় স্লিভলেস পরার আগে বাহু মূলের কালো দাগ দূর করুন

পুজোয় কী করে স্লিভলেস টপে নজর কাড়বেন, সেই চিন্তায় দিন কাটছে অনেকেরই। অথচ পুজোর আগে এই ৫টি উপায় ঘরোয়া উপায়েই কিন্তু দূর করা যেতে পারে বাহুমূলের কালো দাগ।

এ বার পুজোয় নিজের মনের মতো করে পড়ুন স্লিভলেস টপ

এ বার পুজোয় নিজের মনের মতো করে পড়ুন স্লিভলেস টপ

আনন্দ উৎসব ডেস্ক
শেষ আপডেট: ৩১ অগস্ট ২০২৩ ২০:৩৫
Share: Save:

পুজোর আগে ফ্যাশন লিস্টে হয়তো অবশ্যই রেখেছেন স্লিভলেস টপ। কিন্তু নিজের বাহু মূলের কালো দাগ যে কিছুতেই দূর করতে পারছেন না। পুজোয় তবে কী করে স্লিভলেস টপে নজর কাড়বেন, সেই চিন্তায় দিন কাটছে অনেকেরই। অথচ পুজোর আগে এই ৫টি উপায় ঘরোয়া উপায়েই কিন্তু দূর করা যেতে পারে বাহুমূলের কালো দাগ।

অ্যাপল সিডার ভিনিগার: অ্যাসেটিক অ্যাসিড ব্লিচিং যুক্ত অ্যাপল সিডার ভিনিগার ত্বককে উজ্জ্বল করে। উষ্ণ জলের সঙ্গে অ্যাপল সিডার ভিনিগার লাগিয়ে কিছু ক্ষণ রেখে ধুয়ে ফেলতে হবে। বেশ কয়েক বার ব্যবহারের পর উপকার পেতে শুরু করবেন।

বেকিং সোডা এবং দুধ: এক চামচ বেকিং সোডা এবং পরিমাণ মতো দুধ দিয়ে একটি প্যাক বানিয়ে নিন। একদিন অন্তর এই প্যাক বাহুমূলে লাগাতে হবে। কিছু দিন করার পরেই পার্থক্য লক্ষ্য করতে পারবেন।

আলুর রস: যাঁদের সেন্সেটিভ ত্বক, তাঁদের জন্য আলুর রস খুবই উপকারী। প্রতিদিন স্নানে যাওয়ার আগে ১০ মিনিটের জন্য বাহুমূলে আলুর রস স্ক্রাব করতে হবে। তার পরে ধুয়ে ফেলুন ঈষদুষ্ণ জলে।

নারকেল তেল: নারকেল তেলে ভিটামিন ই রয়েছে, যা ত্বককে আর্দ্র রাখে। এক চামচ নারকেল তেল এবং ওয়ালনাট পাউডার মিশিয়ে ঘন একটি প্যাক তৈরি করে নিতে হবে। এরপর বাহুমূলে বেশ কিছু ক্ষণ ধরে ঘষে জল দিয়ে ধুয়ে ফেলুন। সপ্তাহে ২ থেকে ৩ বার এটি করা উচিত। এবং যে দিন করবেন, সেই রাতে অবশ্যই বাহুমূলে অল্প নারকেল তেল লাগিয়ে রেখে ধুয়ে ফেলতে হবে।

এই প্রতিবেদনটি 'আনন্দ উৎসব' ফিচারের একটি অংশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Tops Style
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE