Advertisement
Junk Jewellery Fashion

অক্সিডাইজ়ড জাঙ্ক জুয়েলারি কী ভাবে আপনার সাজে আনতে পারে বাড়তি চমক

এই পুজোয় সোনাদানা কেনা যদি না পোষায়, নিশ্চিন্তে ভরসা রাখুন অক্সিডাইজ্ড জাঙ্ক জুয়েলারিতে। এমনকী পুজোর পরেও অফিস থেকে ছোটবড় পার্টি, সবখানেই দিব্যি যায় এমন গয়না। শুধু ব্যবহারটা ঠিকঠাক জানতে লাগে।

আনন্দ উৎসব ডেস্ক
শেষ আপডেট: ৩১ অগস্ট ২০২৩ ২০:৪২
Share: Save:

বলিউডের নামজাদা নায়িকা থেকে প্রথম সারির ফ্যাশন আইকন। চোখধাঁধানো স্টাইল স্টেটমেন্টের ক্ষেত্রে জাঙ্ক জুয়েলারিতেই তাক লাগাচ্ছেন এখন অনেকেই। তাবড় স্টাইলিস্টরাও রায় দিচ্ছেন তেমনই। এই পুজোর আগে এমন কোন কোন গয়না দিয়ে ভরাবেন আপনার ভাঁড়ার, আর সাজিয়ে তুলবেন নিজেকে, জ্বলজ্বলে সাজে! জেনে নিন ফ্যাশন ডিজাইনার ও স্টাইলিস্টের মতামত।

ক্যাজুয়াল সাজের সঙ্গে হালকা জাঙ্ক গয়নাই থাকুক

অফিস কিংবা বন্ধুবান্ধবদের পার্টি। এসব জায়গায় এমন গয়না একটু হালকা পরাই ভাল। জাঙ্ক মানেই সবসময় তেমন ভারী হয় না। অক্সিডাইজড ছোট দুল, লেয়ার নেকলেস বা হাতের নানা ধরনের গয়না কিনে রাখলে এই পুজোতে তাক লাগাতে পারেন আপনি। অফিস যেতে কুর্তি বা জিনস-শার্টের সঙ্গেও অক্সিডাইজ্ড গয়না দারুণ মানানসই।

একঘেয়েমি ভেঙে সাজে বৈচিত্র্য আনতে হলে

অনেকসময়ই এক রঙা পোশাক বা সাজে একঘেয়েমি আসে। সেই একঘেয়েমি থেকে রেহাই পেতে এক্কেবারে আদর্শ কিন্তু অক্সিডাইজ্ড জুয়েলারি। ফলে আপনার জুয়েলারি বক্সে মজুত থাকুক এমন গয়নার নানান ধরনের নেকপিস, পেনডেন্ট, হার বা কানের দুল। যে সব চট করে সাজে চটক আসে। স্টাইলিস্ট রুদ্র সাহা বললেন, ‘ছোট্ট ছোট্ট নমুনা দিই। সাদা শার্টের সঙ্গে চওড়া বেল্ট আর লেয়ার-করা অনেক নেকলেস বা হার অথবা ঢালাও লাল শাড়ির সঙ্গে ভারী অক্সিডাইজ্ড টিকলি, পাঁচ আঙুলে আঙটি আর ভারী কানের দুল পরুন। তাতে এই একঘেয়েমি থেকে বেরিয়ে আসবেন। মনটাও চাঙ্গা থাকবে।’

ফ্যাশন ডিজাইনার অভিষেক রায় জানালেন, ইদানীং এই ধরনের গয়নায় মিনাকারির কাজও করা হচ্ছে, সেগুলো যেমন দুর্দান্ত দেখতে, তেমন সাজেও আনতে পারে নতুন চটক।

অক্সিডাইজ্ড গয়নার প্রেমে রূপোলি পর্দার নায়িকারাও

‘রকি অওর রানী কি প্রেমকাহানি’ ছবিতে সদ্য আলিয়া ভট্টকে দেখেছেন দর্শক। সেখানে রানী চট্টোপাধ্যায়ের চরিত্রে আলিয়া সব থেকে নজর কেড়েছেন তাঁর বাঙালি সাজপোশাকে। তাতেও ওই শাড়ির সঙ্গে ছোট্ট অক্সিডাইজ্ড নাকছাবি কিংবা কানের বড় অক্সিডাইজড দুল পরেছেন আলিয়া। ব্যস, কিস্তিমাত। এ কথাটি উল্লেখ করে ফ্যাশন ডিজাইনার অভিষেক রায় বললেন, ‘একটা কথা মনে রাখা দরকার জাঙ্ক জুয়েলারি ব্যবহার করতে গেলে কিন্তু খুব খেয়াল রাখতে হয়, যাতে অতিরিক্ত না হয়ে যায়।’

স্টাইলিস্ট রূদ্র সাহা আবার মনে করালেন, অভিনেত্রী অদিতি রাও হায়দারিও প্রচুর ভারী অক্সিডাইজ্ড গয়না পরেন। তাতে ভিড়ের মাঝেও ওঁর দিকে নজর চলে যায়।’ রূদ্র সাহার মত, এমন বলিউডি ছবির মতো জাঙ্ক জুয়েলারির ব্যবহার করে সাজে সহজেই আনা যেতে পারে বাড়তি চমক।

সাজে পরীক্ষানিরীক্ষা চাইলেও অক্সিডাইজ্ড গয়নার জুড়ি নেই

শুধু শাড়ি বা কুর্তির সঙ্গেই নয়, অক্সিডাইজড জাঙ্ক জুয়েলারি নিয়ে পরীক্ষা নিরীক্ষা করুন ইন্দো-ওয়েস্টার্ন সাজের সঙ্গেও। যদি সাজে আধুনিকা হতে চান, আনতে চান একটু ফিউশন লুক, তাহলে ভারী এমন হার কিংবা বড় ভারী দুল, সঙ্গে হাতে কয়েক গাছা ভারী অক্সিডাইজ্ড চুড়ি পরে নিলেই মুহূর্তে আপনার সাজ হয়ে যাবে তুমুল নজরকাড়া।

এই প্রতিবেদনটি 'আনন্দ উৎসব' ফিচারের একটি অংশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Fashion Tips pujo fashion trend Durga Puja Fashion
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE