Durga Puja 2022

আধুনিক ও পুরাতনের শৈল্পিক সংমিশ্রণ, তানিশ্‌কের গয়নার সঙ্গে শুভ সূচনা হোক উৎসবের

এই বছর প্রতিটি শিল্পীর উজ্জ্বল কল্পনা, কারিগরের ভাবনা আপনার প্রতিটি অলঙ্কারে উদ্ভাসিত হোক।

সেজে উঠুন গয়নার সাজে

সেজে উঠুন গয়নার সাজে

এবিপি ডিজিটাল ব্র্যান্ড স্টুডিয়ো
শেষ আপডেট: ২০ সেপ্টেম্বর ২০২২ ১৪:১১
Share: Save:

বাঙালির কাছে উৎসব মানেই উদ্দীপনা, প্রাণ ভরা আবেগ আর অনন্ত উদযাপন। ভারতের সমৃদ্ধ ইতিহাস, সংস্কৃতি ও ঐতিহ্যের দিকে তাকালে দেখা যাবে সেই উৎসবের সব সময়েই গয়নার অনন্য তাৎপর্য রয়েছে। মনে করা হয়, কোনও অলঙ্কার উৎসবের সেই আনন্দকে দ্বিগুণ করে তোলে। যা ফুটে ওঠে আপনার চেহারায়। এই বছর সেই আনন্দকে আরও খানিকটা বাড়িয়ে তুলতে, সাজসজ্জার তালিকায় এমন গহনা অন্তর্ভূক্ত করুন, যা উৎসবের আবহে ভারতীয় শিল্পকলার প্রভাবকে ফুটিয়ে তুলতে পারে। এই বছর প্রতিটি শিল্পীর উজ্জ্বল কল্পনা, কারিগরের ভাবনা আপনার প্রতিটি অলঙ্কারে উদ্ভাসিত হোক। এই দীপাবলিতে সেজে উঠুন সেরা গহনার হাত ধরে এবং নিঁখুত সাজে তাক লাগিয়ে দিন ইনস্টাগ্রামে।

এই প্রতিবেদনে আপনাদের জন্য রইল তানিশ্‌কের কিছু গহনা, যা এই উৎসবের মরশুমে আপনাকে করে তুলবে অপরূপা।

. মডার্ন হেয়ারলুম: যাঁরা রাজকীয় লুক পছন্দ করেন, এই গয়নার ডিজাইন তাঁদের জন্যই তৈরি করা হয়েছে। এই গহনাগুলি একটি বিশেষ উৎসবের পোশাকে রাজকীয় স্পর্শ দেয়। এই অলঙ্কারের হাত আলোর উৎসব হয়ে উঠতে পারে আরও উজ্জ্বল! যতই সময় কেটে যাক না কেন, কিন্তু চির-প্রিয় ডিজাইন এবং পোলকির অলঙ্করণ থেকে আসা আশ্চর্যজনক চকচকে এই দীপাবলি আপনার সাজ-সজ্জাকে আরও বাড়িয়ে দেবেই। কোনও ঐতিহ্যবাহী ট্র্যাডিশনাল পোশাক হোক বা ট্রেন্ডি ইন্দো-ওয়েস্টার্ন পোশাক, এই নেকপিসটি আপনার সাজকে করে তুলবে নিখুঁত।

. চোখ আটকে যাবে প্যাস্টেল রঙে: রঙে রয়েছে আপনাকে মুগ্ধ করার জাদু। প্যাস্টেল রংগুলির এই প্রভাব সাথে ফের গহনার ফিরে আসছে। এর নাম দেওয়া হয়েছে রাইজ অফ জয়ফুল জুয়েলস। ব্লাশ পিঙ্কস, ক্রিম, পুদিনা সবুজ এবং ক্যান্ডি রংগুলি এই সময়ে সব থেকে জনপ্রিয়। প্যাস্টেল রঙের গহনা, পরিধানকারীর ব্যক্তিত্বে ইতিবাচকতা নিয়ে আসে। উৎসব মানে রং, উৎসব মানে সৌন্দর্য্য এবং এই দুটোই এই গহনায় উপস্থিত। ব্রাঞ্চ পার্টি হোক বা ইভিনিং ককটেল, এই গহনা আপনাকে দেবে একদম পারফেক্ট লুক।

. অত্যাশ্চর্য এনামেল: আপনি যদি উৎসবের পোশাকের সঙ্গে মানানসই রং চান তবে এই এনামেলের রঙের এই নেকপিসটি আপনার পছন্দ হবেই। এগুলির হাত ধরে, আপনি সহজেই আধুনিক গ্ল্যামারের পাশাপাশি একটি রাজকীয় সাজ পেতে পারেন। এনামেল কাজের একটি দীর্ঘ এবং আকর্ষণীয় ইতিহাস রয়েছে। বর্তমানে একটি এভারগ্রিন গহনা হিসেবে, এই শিল্পটি মন জয় করতে চলেছে৷ নীল ও গোলাপি রং, ফ্লোরাল ডিজাইনে অনন্য প্রাণবন্ততা ধরে রাখে। কাচ, পেইন্টিং এবং ম্যাটিং-এর মতো এনামেল কৌশলগুলির একটি সূক্ষ্ম মিশ্রণ এই ডিজাইনগুলিতে একটি প্রচলিত কিন্তু মার্জিত স্পর্শ দেয়। এই গহনা এই বছরের উত্সবের জন্য একটি নিখুঁত গহনা টুকরো।

. মুক্ত ফ্যাশনে ফিরে এসেছে: মুক্তো আবারও ট্রেন্ডে রয়েছে। এই মুক্তোর সুতোর নিজস্ব একটি রাজকীয় আকর্ষণ রয়েছে। রঙিন এবং এনামেল সহ এই ডিজাইনকে আধুনিক সাজসজ্জাকে আরও সুন্দর করে তোলে। আপনি বিভিন্ন উপায়ে এই প্রচলিত সিলুয়েট স্টাইলটি ব্যবহার করতে পারেন। মুক্তো সবসময়েই নারীর ব্যক্তিত্বের উপর, তাদের চমত্কার প্রভাব তৈরি করতে সফল হয়েছে।

. ফুলের মোটিফ: বর্ষাকে বিদায় জানানোর পরে, এবং শীতের দোরগোড়ায়, এসে উপস্থিত হবে বছরের সব থেকে বড় উত্সবগুলির একটি৷ ফুল এবং শরতের সৌন্দর্য উপভোগের সেরা সময় এটি। ফুল থেকে অনুপ্রাণিত নকশাগুলি যে কোনও পোশাকে শৈলী এবং কমনীয়তা যোগ করে। নীল এবং গোলাপির মতো রংগুলি ফুলের নকশায় যেন প্রাণ দেয়! ঠিক যেন, একটি শান্ত পুকুরে ধীরে ধীরে প্রস্ফুটিত হওয়া সূক্ষ্ম পদ্ম। ঐতিহ্যবাহী ভারতীয় পোশাক হোক বা নৃতাত্ত্বিক আধুনিক পোশাক, ফুলের মোটিফ যে কোনও ব্যক্তিত্বকে আকর্ষণীয় করে তুলবে।

এই প্রতিবেদনটি ‘তানিশ্কে‌র’-এর সঙ্গে আনন্দবাজার ব্র্যান্ড স্টুডিয়ো দ্বারা যৌথ উদ্যোগে প্রকাশিত।

এই প্রতিবেদনটি ‘তানিশ্কে‌র’-এর সঙ্গে আনন্দবাজার ব্র্যান্ড স্টুডিয়ো দ্বারা যৌথ উদ্যোগে প্রকাশিত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.