Advertisement
Romantic cafe

বান্ধবীর সঙ্গে অন্তরঙ্গ সময় কাটাতে চান ? ঘুরে আসুন এই ক্যাফেগুলিতে

লোকচক্ষুর আড়ালে গিয়ে নিজেদের সময়টিকে একটু উষ্ণতায় মুড়ে দিতে প্রয়োজন একটি নিরিবিলি, নিরাপদ ঠিকানা। কোথায় যাবেন, জেনে নিন।

আনন্দ উৎসব ডেস্ক
শেষ আপডেট: ০৯ সেপ্টেম্বর ২০২৩ ১২:৪৯
Share: Save:
০১ ১১
পুরনো প্রেম হোক বা নতুন, একটু নিরালা জায়গায় প্রেমিকার সঙ্গে নিরালা, নির্জনে সময় কাটাতে কে না চান! কিন্তু যেখানে সেখানে তো আর আপনি আপনার প্রেমিকার সঙ্গে অন্তরঙ্গ হতে পারেন না! তা হলে উপায়? এই প্রতিবেদনে আপনাদের জন্য রইল এমন ক’টি জায়গার খোঁজ, যেখানে আপনি আপনার প্রিয় মানুষটির সঙ্গে নিরাপদে নিশ্চিন্তে সময় কাটাতে পারবেন।

পুরনো প্রেম হোক বা নতুন, একটু নিরালা জায়গায় প্রেমিকার সঙ্গে নিরালা, নির্জনে সময় কাটাতে কে না চান! কিন্তু যেখানে সেখানে তো আর আপনি আপনার প্রেমিকার সঙ্গে অন্তরঙ্গ হতে পারেন না! তা হলে উপায়? এই প্রতিবেদনে আপনাদের জন্য রইল এমন ক’টি জায়গার খোঁজ, যেখানে আপনি আপনার প্রিয় মানুষটির সঙ্গে নিরাপদে নিশ্চিন্তে সময় কাটাতে পারবেন।

০২ ১১
ব্লু এন্ড বিয়ন্ড:  ঠিকানা- ৮ বি নেলি সেনগুপ্ত সরণি, কলকাতা।   নিউ মার্কেট চত্বরে ফুলের বাজারের ঠিক বাইরে পাতাল গর্ভের শপিং মলের বিপরীতে রয়েছে এই ক্যাফে। দারুণ পরিবেশের এই ক্যাফেতে কিন্তু প্রেম করার মজাই আলাদা। ছোট ছোট পার্টি দিতে চাইলে রয়েছে তার ব্যবস্থাও। সঙ্গে যদি ইচ্ছা হয় মদ্য পানের, রয়েছে সেই ব্যবস্থাও। খোলা আকাশের নীচে প্রেমিকার সঙ্গে ঘনিষ্ঠ মূহুর্ত কাটাতে ঘুরে আসতে পারেন এই রেস্তরাঁতে।

ব্লু এন্ড বিয়ন্ড: ঠিকানা- ৮ বি নেলি সেনগুপ্ত সরণি, কলকাতা। নিউ মার্কেট চত্বরে ফুলের বাজারের ঠিক বাইরে পাতাল গর্ভের শপিং মলের বিপরীতে রয়েছে এই ক্যাফে। দারুণ পরিবেশের এই ক্যাফেতে কিন্তু প্রেম করার মজাই আলাদা। ছোট ছোট পার্টি দিতে চাইলে রয়েছে তার ব্যবস্থাও। সঙ্গে যদি ইচ্ছা হয় মদ্য পানের, রয়েছে সেই ব্যবস্থাও। খোলা আকাশের নীচে প্রেমিকার সঙ্গে ঘনিষ্ঠ মূহুর্ত কাটাতে ঘুরে আসতে পারেন এই রেস্তরাঁতে।

০৩ ১১
পোলো ফ্লোটেল ক্যালকাটা: ঠিকানা-  ১০ স্ট্রান্ড রোড, বিবাদী বাগ, কলকাতা ৭০০০০১ গঙ্গা বক্ষে প্রেম! আর সেই সুযোগ কিন্তু আপনি পেয়ে যাবেন এই রেস্তরাঁতে। নৌকা বিহার, আপনি এবং আপনার সঙ্গী আর সঙ্গে মোমবাতির আলোয় ডিনারের মাধুর্য। সুন্দর করে সাজানো নৌকায় আপনার সঙ্গীকে নিয়ে একান্ত অন্তরঙ্গ কয়েক ঘণ্টা কাটানোর মতন সুবিধা নিয়েই এসেছে পোলো ফ্লোটেল। তবে এই সুবিধা উপভোগ করতে কিন্তু আগেই বুক করতে হবে সময়।

পোলো ফ্লোটেল ক্যালকাটা: ঠিকানা- ১০ স্ট্রান্ড রোড, বিবাদী বাগ, কলকাতা ৭০০০০১ গঙ্গা বক্ষে প্রেম! আর সেই সুযোগ কিন্তু আপনি পেয়ে যাবেন এই রেস্তরাঁতে। নৌকা বিহার, আপনি এবং আপনার সঙ্গী আর সঙ্গে মোমবাতির আলোয় ডিনারের মাধুর্য। সুন্দর করে সাজানো নৌকায় আপনার সঙ্গীকে নিয়ে একান্ত অন্তরঙ্গ কয়েক ঘণ্টা কাটানোর মতন সুবিধা নিয়েই এসেছে পোলো ফ্লোটেল। তবে এই সুবিধা উপভোগ করতে কিন্তু আগেই বুক করতে হবে সময়।

০৪ ১১
গার্ডেন ক্যাফে: ঠিকানা -  ১৩ এ সদর স্ট্রিট কলকাতা ৭০০০১৬ ফেয়ারলন হেরিটেজ হোটেলের এই ক্যাফে কিন্তু নিভৃতে সময় কাটানোর জন্য আদর্শ জায়গা। বাগানের মধ্যে খোলা আকাশের নীচে আপনার সঙ্গীর সঙ্গে উষ্ণ মূহূর্ত কাটানোর জন্য এই ক্যাফে কিন্তু বেশ ভাল। এই ক্যাফেতেই এক সময় যাতায়াত ছিল শশী কাপুর আর জেনিফার কাপুরের। আজও গেলে দেখতে পাওয়া যায় তাদের ব্যবহৃত ঘর।

গার্ডেন ক্যাফে: ঠিকানা - ১৩ এ সদর স্ট্রিট কলকাতা ৭০০০১৬ ফেয়ারলন হেরিটেজ হোটেলের এই ক্যাফে কিন্তু নিভৃতে সময় কাটানোর জন্য আদর্শ জায়গা। বাগানের মধ্যে খোলা আকাশের নীচে আপনার সঙ্গীর সঙ্গে উষ্ণ মূহূর্ত কাটানোর জন্য এই ক্যাফে কিন্তু বেশ ভাল। এই ক্যাফেতেই এক সময় যাতায়াত ছিল শশী কাপুর আর জেনিফার কাপুরের। আজও গেলে দেখতে পাওয়া যায় তাদের ব্যবহৃত ঘর।

০৫ ১১
ব্লু মাগ ক্যাফে: ঠিকানা-  ১/২৪৩ এ যোধপুর ক্যাফে কলকাতা ৭০০০৬৮ যোধপুর পার্ক বাজারের কাছে এই ক্যাফেতে আপনি যেতেই পারেন আপনার প্রেমিকার সঙ্গে। নির্জন, নিরালা, নিরাপদ।

ব্লু মাগ ক্যাফে: ঠিকানা- ১/২৪৩ এ যোধপুর ক্যাফে কলকাতা ৭০০০৬৮ যোধপুর পার্ক বাজারের কাছে এই ক্যাফেতে আপনি যেতেই পারেন আপনার প্রেমিকার সঙ্গে। নির্জন, নিরালা, নিরাপদ।

০৬ ১১
   ব্লু টোকাই ক্যাফে: ঠিকানা-  ৩১, চৌরঙ্গী রোড কলকাতা ৭০০০১৬ সন্ধ্যেবেলা প্রেমিক বা প্রেমিকার সঙ্গে এক কাপ কফির সঙ্গে উষ্ণ সময় কাটাতে আসতে পারেন এই ক্যাফেতে। নিভৃতে একে অপরের উষ্ণতায় মেতে নির্বিঘ্নে কাটিয়ে দিন সময়।

ব্লু টোকাই ক্যাফে: ঠিকানা- ৩১, চৌরঙ্গী রোড কলকাতা ৭০০০১৬ সন্ধ্যেবেলা প্রেমিক বা প্রেমিকার সঙ্গে এক কাপ কফির সঙ্গে উষ্ণ সময় কাটাতে আসতে পারেন এই ক্যাফেতে। নিভৃতে একে অপরের উষ্ণতায় মেতে নির্বিঘ্নে কাটিয়ে দিন সময়।

০৭ ১১
দ্য টি প্লেস বাই মঞ্জুশ্রী: ঠিকানা-  ২৫৬ পূর্ণ দাস রোড কলকাতা – ৭০০০২৯ আপনি যদি হন চা-ভক্ত হন, তা হলে এই ক্যাফে আপনার জন্য। দারুণ চা এবং শান্ত পরিবেশে সঙ্গীর সঙ্গে অন্তরঙ্গ সময় কাটাতে চাইলে আসতেই পারেন এই ক্যাফেতে।

দ্য টি প্লেস বাই মঞ্জুশ্রী: ঠিকানা- ২৫৬ পূর্ণ দাস রোড কলকাতা – ৭০০০২৯ আপনি যদি হন চা-ভক্ত হন, তা হলে এই ক্যাফে আপনার জন্য। দারুণ চা এবং শান্ত পরিবেশে সঙ্গীর সঙ্গে অন্তরঙ্গ সময় কাটাতে চাইলে আসতেই পারেন এই ক্যাফেতে।

০৮ ১১
ক্যাফে আড্ডা ঘর: ঠিকানা-  ৫২ সি গোল পার্ক  কলকাতা ৭০০০১৯ কৃষ্ণচূড়া গাছে ঘেরা এই ক্যাফে প্রকৃতির কাছে নিভৃতে সময় কাটানোর জন্য কিন্তু বেশ ভাল। কোণার দিকে একটি টেবিল পেলে তো কথাই নেই। আর যদি চান আরও উষ্ণ এবং ঘনিষ্ঠ ভাবে সময় কাটাতে, রয়েছে তার ব্যবস্থাও। আগে থেকেই সংরক্ষণ করে রাখতে পারেন ওঁদের বিশেষ ঘরটি।

ক্যাফে আড্ডা ঘর: ঠিকানা- ৫২ সি গোল পার্ক কলকাতা ৭০০০১৯ কৃষ্ণচূড়া গাছে ঘেরা এই ক্যাফে প্রকৃতির কাছে নিভৃতে সময় কাটানোর জন্য কিন্তু বেশ ভাল। কোণার দিকে একটি টেবিল পেলে তো কথাই নেই। আর যদি চান আরও উষ্ণ এবং ঘনিষ্ঠ ভাবে সময় কাটাতে, রয়েছে তার ব্যবস্থাও। আগে থেকেই সংরক্ষণ করে রাখতে পারেন ওঁদের বিশেষ ঘরটি।

০৯ ১১
নারু মেগ: ঠিকানা-  ৫৬ এ রাজা বসন্ত রায় রোড কলকাতা ৭০০০২৯ বান্ধবীর সঙ্গে উষ্ণ সন্ধ্যা কাটাতে এই ক্যাফে বেশ ভাল। বসতে পারবেন খোলা আকাশের নীচে বা শীত তাপ নিয়ন্ত্রিত জায়গা যেখানে খুশি।

নারু মেগ: ঠিকানা- ৫৬ এ রাজা বসন্ত রায় রোড কলকাতা ৭০০০২৯ বান্ধবীর সঙ্গে উষ্ণ সন্ধ্যা কাটাতে এই ক্যাফে বেশ ভাল। বসতে পারবেন খোলা আকাশের নীচে বা শীত তাপ নিয়ন্ত্রিত জায়গা যেখানে খুশি।

১০ ১১
ক্যাফে কোর্ট ইয়ার্ড:  ঠিকানা-  সিডি ৭৩, স্ট্রিট নম্বর ২৫৪, সিডি ব্লক, অ্যাকশন এরিয়া ১সি, নিউ টাউন নিউটাউনে কাজ সেরে বেরিয়ে কোথায় যাবেন ভাবছেন। ঘুরে আসতে পারেন এই ক্যাফেতে। বাইরে এবং খোলা আকাশের নীচে অথবা ক্যাফের ভিতরে দু’রকম বসার জায়গা রয়েছে এই ক্যাফেতে।

ক্যাফে কোর্ট ইয়ার্ড: ঠিকানা- সিডি ৭৩, স্ট্রিট নম্বর ২৫৪, সিডি ব্লক, অ্যাকশন এরিয়া ১সি, নিউ টাউন নিউটাউনে কাজ সেরে বেরিয়ে কোথায় যাবেন ভাবছেন। ঘুরে আসতে পারেন এই ক্যাফেতে। বাইরে এবং খোলা আকাশের নীচে অথবা ক্যাফের ভিতরে দু’রকম বসার জায়গা রয়েছে এই ক্যাফেতে।

১১ ১১
ওয়াটার সাইড ক্যাফে: ঠিকানা- জেএ ১, জেএ ব্লক, সেক্টর ৩, বিধান নগর সুইমিং পুলের ধারে বসে বান্ধবীর সঙ্গে অন্তরঙ্গ উষ্ণ সময় কাটাতে হলে আসতে হবে এই ক্যাফেতে। চাইলে সেরে নিতে পারেন মোমবাতির আলোয় রাতের খাবারটি।

ওয়াটার সাইড ক্যাফে: ঠিকানা- জেএ ১, জেএ ব্লক, সেক্টর ৩, বিধান নগর সুইমিং পুলের ধারে বসে বান্ধবীর সঙ্গে অন্তরঙ্গ উষ্ণ সময় কাটাতে হলে আসতে হবে এই ক্যাফেতে। চাইলে সেরে নিতে পারেন মোমবাতির আলোয় রাতের খাবারটি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE