Advertisement
Durga Puja Gift Ideas

পকেট বুঝে পুজোর উপহার, জেনে নিন কাকে কী দেবেন

এই প্রতিবেদনে আপনাদের জন্য রইল কম বাজেটে ভাল উপহারের সন্ধান।

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

আনন্দ উৎসব ডেস্ক
শেষ আপডেট: ২২ সেপ্টেম্বর ২০২৩ ১৭:০৩
Share: Save:

পুজো আসছে, মানেই এক গাদা টাকা খরচা। মা-বাবা, আত্মীয় স্বজন থেকে ভালবাসার মানুষটি, সবাইকে কিছু না উপহার দিতেই হবে। কিন্তু এত উপহার দিতে গিয়ে পকেটের হাল খারাপ হতে বাধ্য। আবার না দিলেই নয়। কী করবেন? এই প্রতিবেদনে আপনাদের জন্য রইল কম বাজেটে ভাল উপহারের সন্ধান।

মা- বাবাকে কী দেবেন

মা- বাবা কে পুজোর আগে কিছু দিলে যেন নিজের আনন্দটাই আরেকটু বেড়ে যায়। আর সেটা যদি হয় নিজের প্রথম রোজগারের টাকা, তা হলে তো কথাই নেই। পুজোয় পরার জন্য মাকে দিতে পারেন একটি শাড়ি আর বাবার জন্য পাঞ্জাবি। বাজেট অনুযায়ী পেয়ে যাবেন সবটাই। আগে অনলাইন বিপণিগুলিতেও দেখে নিতে পারেন একবার। অনলাইন বিপণি থেকে দোকানে, পুজোর আগে ছাড় থাকে সব জায়গাতেই।

প্রেমিকাকে কী দিতে পারেন

পুজোয় নিজের প্রেমিকাকে তো কিছু একটা দিতেই হয়। কিন্তু কী দেবেন বুঝতে পারছেন না? আপনার বাজেট অনুযায়ী বেছে নিন উপহার। আজকাল কিন্তু ২০০ থেকে ৫০০ টাকার মধ্যে বেশ সুন্দর জাঙ্ক জুয়েলারি পেয়ে যেতে পারেন। অথবা দিতে পারেন একটি স্মার্ট ঘড়ি বা ব্যাগ। ১০০০ টাকা বাজেট হলেই কিন্তু পেয়ে যাবেন বেশ সুন্দর একটি ঘড়ি বা ব্যাগ।

প্রেমিককে কী দেবেন

পুজোর আগে নিজের প্রেমিককে কিন্তু দিতে পারেন একটি পাঞ্জাবিঅথবা প্রেমিক যদি পাঞ্জাবি পরতে না চায়, তা হলে দিতে পারেন হাতের ঘড়িও।

নিজের মাসিমা বা কাকিমাকে কী দেবেন

আপনার পরিচিত মানুষটি যদি ঘর সাজাতে বেশ ভালবাসেন, তা হলে দিতে পারেন ঘর সাজানোর সামগ্রী। মোমবাতি, ফুলদানি, বা দেওয়ালের ঝোলানোর জিনিস বা ঘর সাজানোর সামগ্রী বেশ ভাল উপহার হতে পারে।

ভাইঝি বা ভাইপোকে কী দেবেন

আপনার ভাইঝি বা ভাইপো যদি হয় বইপ্রেমী, তা হলে দিতে পারেন একটি বই। আজকালকার ছেলে মেয়েরা কিন্তু ইংরেজি গল্পের বই বেশ পছন্দ করে।

বোনকে কী দেবেন

বাড়িতে ছোট বোন আছে? এবার বোন খুব বায়না ধরেছে তার কিছু একটা চাই। চিন্তা নেই, কম দামেই ২৫০- ৩০০ টাকার আশেপাশে পেয়ে যাবেন মেক আপের সরঞ্জাম।

শ্বশুর-শাশুড়িকে কী দেবেন

শ্বশুর-শাশুড়ি যখন, ভাল কিছু তো দিতেই হবে। শাশুড়িকে দিতে পারেন সুন্দর একটি শাড়ি। শ্বশুরকে দিতে পারেন ভাল পাজামা পাঞ্জাবি বা ধুতি পাঞ্জাবি।

এই প্রতিবেদনটি 'আনন্দ উৎসব' ফিচারের একটি অংশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Gifts Gift Tips Puja Tips
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE