Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১১ অগস্ট ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

চুল পাতলা হয়ে ঝরে যাওয়া রুখতে পুজোর আগেই সহজ এই উপায় আয়ত্তে আনুন

এই পদ্ধতি অবলম্বনের পর সারা রাত খোঁপা করে রেখে সকালে শ্যাম্পু  করে নিলেই মিলবে রেশমি ঘন চুল।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ০৩ সেপ্টেম্বর ২০১৯ ১৫:৪০
Save
Something isn't right! Please refresh.
Popup Close

বাতাসে আর্দ্রতা বাড়ার সঙ্গে সঙ্গে চুলেরও দরকার হয় বাড়তি যত্নের। শ্যাম্পু করার সময় অথবা আঁচড়ানোর সময় হাতে উঠে আসছে এক মুঠো চুল। তাই দেখে ভাবছেন এই বুঝি টাক পড়ল আপনার মাথায়! নরম রেশমের মতো চুল, অকালে টাক পড়ে যাওয়ার প্রতিরোধ ও চুলে পাক ধরা ঠেকাতে পার্লারে গিয়ে খরচ করছেন হাজার হাজার টাকা। কিন্ত তাতেও কি আপনার সমস্যার সমাধান পাচ্ছেন? সামনেই পুজোর মরসুম তাই এখন থেকে কিছু ঘরোয়া উপায় মেনে চললেই পেতে পারেন রেশমি ঘন চুল। আটকাতে পারেন চুল পড়াও।

শুষ্ক চুলে প্রাণ ফেরানো থেকে শুরু করে চুল পড়া রোধ, সবেতেই তেলের আলাদা মুনশিয়ানা রয়েছে। চুলের গোড়া মজবুত করতে ‘হট অয়েল ট্রিটমেন্ট’ এর জুড়ি মেলা ভার। এমনকি, চুলের প্রকৃতি তৈলাক্ত হলেও তার যত্ন নিতে ভরসা রাখুন হট অয়েল মাসাজের উপরেই।

বর্ষায় হট অয়েল ট্রিটমেন্ট চুলের যত্নের সবচেয়ে কার্যকর উপায়। সহজ এই যত্ন বাড়িতেই করতে পারবেন প্রতি দিন। বিশেষ করে চুলে রং করা থাকলে এই হট অয়েল মাসাজ চুলের স্বাস্থ্যের জন্য অত্যন্ত কার্যকর। শুষ্ক চুলে সপ্তাহে তিন দিন নারকেল তেল ও ক্যাস্টর অয়েল মিশিয়ে গরম করে নিন। ওই মিশ্রণ দিয়ে চুলে ও মাথার ত্বকে আলতো মাসাজ করুন। সারা রাত খোঁপা করে রেখে সকালে শ্যাম্পু করে নিলেই মিলবে রেশমি ঘন চুল।

Advertisement



চুল খুব শুষ্ক বা তেলা কোনওটাই না হয়ে মাঝারি ধরনের হলে আলাদা করে সাপ্তাহিক নিয়মে অয়েল ট্রিটমেন্টের প্রয়োজন পড়ে না। তবে চুলকে ঝলমলে আর সুস্থ রাখতে মাসে দু’ বার হট অয়েল ট্রিটমেন্ট করাতে পারেন। সে ক্ষেত্রেও নারকেল তেল ও ক্যাস্টর অয়েলে ভরসা রাখতে পারেন। খুশকির সমস্যা থাকলেও এই উপায় মেনে চললে বেশ উপকার পাবেন। চুলের হারানো চমক ফিরে পান এই টোটকা মেনে চললেই।

আরও পড়ুন: পুজোর কেনাকাটায় ভুলেও জুতোকে অবহেলা করবেন না​

আপনার চুল অতি তৈলাক্ত হলেও হট অয়েল ট্রিটমেন্ট চুলের গোড়াকে মজবুত করবে। এ ক্ষেত্রে আমন্ড তেল ও ক্যাস্টর অয়েল মিশিয়ে গরম করে এই ধরনের চুলে মাসাজ করুন। তবে সারা রাত চুলকে তেলে মুড়ে না রেখে আধ ঘণ্টা ভিজিয়ে রেখে শ্যাম্পু করে নিলেই যথেষ্ট।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)


Something isn't right! Please refresh.

Advertisement