Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৭ ডিসেম্বর ২০২১ ই-পেপার

ফটো ফ্রেম বা পোশাক, পুজোর উপহারে ‘ব্যক্তিগত ছোঁয়া’ কী ভাবে?

আত্রেয়ী বসু
কলকাতা ০৪ অক্টোবর ২০২০ ১৩:০০

পুজো আসছে। এ বার ঠিক সাজ সাজ রব না পড়লেও ভিতরে ভিতরে ছড়িয়ে পড়ছে আনন্দ, উদ্দীপনা। খানিকটা আশাও নয় কি? এই সময় সাজের ছোঁয়া লাগে অন্তরেও। মন চায় সম্পর্কগুলোকে সাজিয়েগুছিয়ে নিতে। আরও বেশি যত্নশীল হতে। এই আন্তরিক চাওয়া, গভীর মনোযোগ, স্নেহ, প্রীতি সমস্তটাই ব্যক্ত হয় উপহারের হাত ধরে। আদরে ভরিয়ে দিতে ইচ্ছে হয় প্রিয় মানুষদের। উপহার মানে চমক। হৃদয়ের অভিব্যক্তি। দাতা আর গ্রহীতার মধ্যে একটা প্রগাঢ় যোগাযোগ। এই যোগাযোগ হোক চিরকালীন। পুজোয় জামাকাপড় তো অনেক হল, এ বার উপহারে থাকুক ব্যক্তিগত ছোঁয়া।

‘পার্সোনালাইজড’ উপহার একেবারে স্বতন্ত্র। আপনার অনুভবের পথ খুঁজে নেওয়া। এমন একটা সময়ে আমরা দাঁড়িয়ে আছি যখন ফেলে আসা মুহূর্তগুলো বড্ড দামি। হাত বাড়িয়ে তাদের ছুঁতে চান? প্রিয় মানুষটিকে ঘুরিয়ে আনতে চান স্মৃতিমেদুর পথ ধরে? কাছের মানুষদের জন্য বেছে নিন পার্সোনালাইজড উপহার।

ফটো ফ্রেম, ফটো ক্লক, ফটো স্ট্যান্ড - ব্যক্তিগত অনুভূতির মোড়কে উপহার বলতেই প্রথমে মনে আসে ছবি, ধরে রাখা মুহূর্তরা। নিকটজনের জন্য সেই মুহূর্তের কোলাজ বিভিন্ন ফর্ম্যাটে সাজিয়ে দিলে কেমন হয়? ব্যক্তিগত বার্তা-সহ ফটো ফ্রেম হতে পারে চমৎকার আইডিয়া। বেছে নিতে পারেন পার্সোনালাইজড ফটো ক্লক, সময় দেখাটা আর সীমিত থাকবে না ঘড়ির কাঁটার চলনে। অভিনব বিকল্পের ভাণ্ডার আপনার সামনে। চাইলে আকর্ষণীয় ফটো স্ট্যান্ডে ধরে রাখতে পারেন পছন্দের স্মৃতিকে।

Advertisement

আরও পড়ুন: করোনাসুরকে হারাতে হবে, ‘ইমিউনিটি’ বাড়াতে কী কী খাবেন​

গাছের চারা বা গাছ- প্রিয়জন, বিশেষ করে ছোট সদস্যদের এবার পুজোয় উপহার দিন চারাগাছ। সদ্য অঙ্কুরিত প্রাণ, তার যত্ন নেওয়া, লালন করা এসবের মধ্যে জীবনের সর্বোত্তম শিক্ষা পেয়ে যাওয়া সম্ভব। করোনার আগমন আমাদের প্রকৃতির তাৎপর্য নতুন করে বুঝতে শিখিয়েছে। তাই হারিয়ে যাওয়া সবুজকে ফিরিয়ে আনার গুরুত্ব কতখানি তা আমরা উপলব্ধি করছি। জীবনধারার এই পাঠ দিন আপনার স্নেহভাজনকেও। ভাল হয় যদি গাছের টবেও রাখতে পারেন ব্যক্তিগত পছন্দের ছোঁয়া।



ব্যক্তিগত অনুভূতির মোড়কে উপহার বলতেই প্রথমে মনে আসে ছবি।

পেনডেন্ট, কি-চেন, ফ্রিজ ম্যাগনেট - নিজের মানুষটির পেনডেন্ট কেনার সময় এবার শুধু স্টাইলিশ, লেটেস্ট ডিজাইন খুঁজবেন না, সঙ্গে রাখবেন আপনার অনুভবের একান্ত পরশ। সদা ব্যবহৃত কি-চেন টি হয়ে উঠুক একদম ইউনিক। গ্রাফিক আর্ট, পছন্দের ছবি, এল.ই.ডি ক্রিস্টাল - মনোমত ডিজাইনে সাজিয়ে নেওয়ার অপেক্ষা শুধু। নিত্যব্যবহার্য ফ্রিজের গায়ে আটকে রাখুন পরিবার, বন্ধুজনের সঙ্গে ধরে রাখা প্রিয় মুহূর্ত, রঙিন মেমেন্টো হিসেবে। হ্যাঁ সময়ের সঙ্গে ফ্রিজ ম্যাগনেট ও হয়ে উঠেছে চিত্তাকর্ষক।

বইয়ের তাক, পেইন্টিং, ওয়াল হ্যাঙ্গিং - আপনার নিকটজন যদি পড়তে ভালোবাসেন, বই কে সঙ্গী করে সময় কাটান তবে আপনি তাঁর জন্য নিতেই পারেন রেট্রো লুকের বইয়ের তাক বা র‌্যাক । সঙ্গে না হয় থাকল হাতে তৈরি বুক মার্কার। প্রিয় জনের রুচি-পছন্দ যদি হয় সাবেকি ঘরানার তবে আপনি ভাবতে পারেন অয়েল পেইন্টিং এর কথা। বাড়িতে একটা ভিন্টেজ লুক আসবে। যেটা পুজোর আবহের সঙ্গে চমৎকার মেলে। উৎসবের মরসুমে উপহার দিন জমকালো, স্টাইলিশ ওয়াল-হ্যাঙ্গিং। বেছে নিতে পারেন ফটো ওয়াল আর্টের নানান মাধ্যম (যেমন- ক্যানভাস প্রিন্ট, পোস্টার, কোলাজ ইত্যাদি)। পার্সোনালাইজড ফটো ক্যালেন্ডার ও হতে পারে দারুণ বিকল্প। কাপড়ের ওয়াল আর্টে উৎসাহ থাকলে এক রঙা জমিতে ফুটিয়ে তুলতে দিন প্রিয় মুখখানি। পুজো হয়ে উঠবে দ্বিগুণ রঙিন, আপনার প্রিয় মানুষটির এবং আপনারও।

আরও পড়ুন: রোজ পাতে মিষ্টি-চকোলেট? ‘সুইট টুথ’-এ লাগাম টানবেন কী ভাবে

পার্সোনালাইজড স্কুল ব্যাগ, টিফিন বক্স-পেনসিল বক্স, ওয়াটার বটল-আপনার প্রিয়জনের তালিকার একদম উপর দিকে দু-এক জন পুঁচকি বা পুঁচকে উঁকি মারছে না এমনটা হতেই পারে না। পছন্দের কার্টুন চরিত্র অথবা কমিকস এর মুখগুলি ওদের বড্ড প্রিয়। তাই খুদেদের ব্যাগ, বক্স, বটল যদি হয় সেইসব চরিত্রের আদলে তবে আর ওদের পায় কে! একটু খুঁজলেই পেয়ে যাবেন মুখগুলোয় হাসি ফোটানোর হদিস। অতএব, শুভস্য শীঘ্রম!

আরও পড়ুন

Advertisement