Advertisement
Durga Puja 2021

Puja Special Face Pack: পুজোয় চাই আলিয়ার ভট্টের মতো নিখুঁত ত্বক? ভরসা রাখুন ঘরোয়া টোটকায়

পুজোর সময়ে সকলেই চান নিখুঁত ঝকঝকে ত্বক পেতে। নিয়মিত লাগান ফেস প্যাক।

আলিয়া ভট্ট।

আলিয়া ভট্ট।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৭ সেপ্টেম্বর ২০২১ ১৪:৪৩
Share: Save:

পুজোর সময়ে বলিউড তারকাদের মতো ঝকঝকে ত্বক পেতে কে না চান! আলিয়া ভট্ট বা ক্যাটরিনা কইফের মতো খ্যাতনামীদের নিখুঁত ত্বক সত্যিই ঈর্ষণীয়। কিছুটা জিনগত হলেও শরীর এবং ত্বকের যত্ন নিলে আপনিও ঝকঝকে চেহারা পেতে পারেন। তার জন্য খুব বেশি খরচ করারও প্রয়োজন নেই। সব রকম উপকরণ পেয়ে যাবেন আপনার রান্নাঘরেই। দু’রকম ফেস প্যাকের হদিশ রইল ‘আনন্দ উৎসব’এ।

জাফরান ফেস প্যাক

সারা রাত দুধে সামান্য জাফরান ভিজিয়ে রেখে দিন। সকালে ভাল করে কোনও ফেসওয়াশ দিয়ে মুখ ধুয়ে এই জাফরান মেশানো সোনালি দুধ তুলো দিয়ে সারা মুখে লাগিয়ে নিন। মিনিট ২০ রেখে গোলাপ জল দিয়ে ধুয়ে ফেলুন। জাফরানে অনেক পরিমাণে খনিজ রয়েছে। ত্বকের রক্ত চলাচল বাড়িয়ে ত্বকের রং আরও উজ্জ্বল করতে সাহায্য করে জাফরান। চোখের নীচে কালি দূর করতেও সক্ষন জাফরান। এই ফেস প্যাক সপ্তাহে ৩ থেকে ৪ দিন লাগাতে পারেন।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

বেসন-চন্দনের ফেস প্যাক

রোদে পোড়া ভাব চট করে কাটাতে চান? চন্দনের গুঁড়ো, বেসন, লেবুর রস এবং গোলাপ জল মিশিয়ে মুখে এবং গলায় লাগিয়ে রাখুন। মিনিট ২০ রেখে ধুয়ে ফেলুন। ত্বকের কালচে ভাব কাটাতে চন্দন এবং বেসনের জুড়ি মেলা ভার। লেবুর রস প্রাকৃতির ব্লিচ হিসাবে কাজ করে। এই প্যাকটি রাতে ঘুমের আগে লাগাতে পারেন। সপ্তাহে ৩-৪ দিন লাগালে উপকার পাবেন।

তবে ত্বকের যত্ন নেওয়ার পাশাপাশি খাওয়াদাওয়ার দিকে নজর দেওয়া প্রয়োজন। পর্যাপ্ত পরিমাণে জল খাওয়া এবং বেশি করে ভিটামিন যুক্ত শাক-সব্জি খান পুজোর আগে পর্যন্ত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Durga Puja 2021 Alia Bhatt Skin Care Tips
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE