Advertisement
Durga Puja 2022

পুজোয় ক্যাটরিনার মতো গোলাপি ঠোঁট চাই? জেনে নিন তার ঘরোয়া পদ্ধতি

কোমল ও গোলাপি ঠোঁটের রহস্য জানতে মেয়েদের বরাবরই কৌতূহলের শেষ নেই। তাতে সেই ঠোঁট যদি হয় ক্যাটরিনা কইফের মতো, তা হলে তো কথাই নেই!

পুজোয় পেয়ে যান ক্যাটরিনার মতো গোলাপি ঠোঁট

পুজোয় পেয়ে যান ক্যাটরিনার মতো গোলাপি ঠোঁট

আনন্দ উৎসব ডেস্ক
শেষ আপডেট: ১৩ সেপ্টেম্বর ২০২২ ১৭:১৮
Share: Save:

পুজোর আগে রূপচর্চা তুঙ্গে। পার্লার থেকে ঘরোয়া টোটকা, সবই তালিকায়। ত্বকের পাশাপাশি চলছে চুল ও শরীরচর্চাও। তবে ঠোঁটজোড়াই বা বাদ যায় কেন! কোমল ও গোলাপি ঠোঁটের রহস্য জানতে মেয়েদের বরাবরই কৌতূহলের শেষ নেই। তাতে সেই ঠোঁট যদি হয় ক্যাটরিনা কইফের মতো, তা হলে তো কথাই নেই!

বলিউডের গ্ল্যাম কুইন ক্যাটরিনা হিন্দি ছবির জগতে পা রাখেন ২০০৩ সালে। ২০০৫ সালে সলমনের সঙ্গে জুটি বেঁধে ‘ম্যায়নে প্যায়ার কিঁউ কিয়া’। তাতেই দর্শকদের মন জিতে নেন ক্যাট। তাঁর রূপের ছটায়, তাঁর গোলাপি ঠোঁটের মোহময়ী হাসিতে মোহিত গোটা বলিউড থেকে দর্শককুল। যে রূপের মুলে অবশ্যই আছে ত্বক, চুল, ঠোঁটের সঠিক যত্ন। রূপচর্চার সেই জরুরি টিপসের এক ঝলক এই প্রতিবেদনে।

যত্ন নিন ঠোঁটের ত্বকের

নিজের ঠোঁটের ধরন বুঝে নিন। কারও ঠোঁট অন্যদের চেয়ে বেশি শুষ্ক। আবার অনেকে রোজ বাইরে বেরোনোর কারণে নিয়মিত লিপস্টিকের ব্যবহার এবং যত্নের অভাবে ঠোঁট স্বাভাবিকের থেকে রুক্ষ হয়ে পড়ে। ফলে ঠোঁটের ধরন বুঝে চর্চার রুটিন সাজানো উচিত। ঠোঁটের ত্বক খুবই নরম ও অনুভূতিপ্রবণ। তাই লিপ বাম ব্যবহার করে এক্সফোলিয়েট করুন।

সূর্যের ক্ষতিকারক রশ্মি থেকে ঠোঁট বাঁচান

মুখের ত্বকের পাশাপাশি সূর্যের আলো থেকে রক্ষা করুন নিজের ঠোঁটকেও। যাতে ইউভি রশ্মি তার ক্ষতি করতে না পারে। বাড়ির বাইরে বেরোলে অবশ্যই ব্যবহার করুন এসপিএফ ১৫ যুক্ত লিপ বাম। প্রতি ২ ঘণ্টায় নতুন করে তা লাগিয়ে নিন ঠোঁটে।

এক্সফোলিয়েশন থাকুক অবশ্যই

মুখ ও শরীরের বাকি অংশের মতোই ঠোঁটের ত্বকের এক্সফোলিয়েশনে নজর দেওয়া জরুরি। বাড়িতে তৈরি কোনও প্যাক কিংবা বাজার চলতি ভাল কোনো লিপ এক্সফোলিয়েটর ব্যবহার করে ঠোঁটের মরা কোষ পরিষ্কার করে নিতে পারবেন। এতে ঠোঁটের শুষ্ক ও রুক্ষ চামড়া উঠে যাবে, আর নীচের নরম ত্বকে পরবর্তী চর্চার জিনিসগুলি ব্যবহার করলে অনেক বেশি কাজ হবে।

লিপ গ্লস ব্যবহার করুন

কোনও রকম ক্ষতিকর রাসায়নিক ছাড়াই নিজের ঠোঁটের যত্ন নিতে চাইলে লিপ গ্লস ব্যবহার করুন। ক্যাটরিনার মতো তারকারা যাঁরা সারাদিন বাইরে রোদে কাজ করেন, তাঁরা সব সময়েই লিপ গ্লস ব্যবহার করেন।

বাজারচলতি কিংবা ঘরোয়া পদ্ধতিতে ময়শ্চারাইজ করুন

ঠোঁটের যত্ন নেওয়ার অন্যতম গুরুত্বপূর্ণ পদক্ষেপ ত্বককে আর্দ্র রাখা। সে কারণে ময়শ্চারাইজ করা ঠোঁটের যত্নের একটি অন্যতম জরুরি ধাপ। লিপ বাম, লিপ গ্লস ইত্যাদি বাজারচলতি জিনিসের পাশাপাশি ব্যবহার করুন ঘরোয়া পদ্ধতিও।

সুন্দর ঠোঁট পেতে দু’চামচ নারকেল তেল, এক চামচ মোম, ২-৩ ফোঁটা ভিটামিন ই তেল মিশিয়ে নিন। তার পরে আগুনের আঁচে ভাল করে মিশ্রণটি নাড়িয়ে নিন। ছোট একটি বোতলে রেখে ঠান্ডা করে জমিয়ে নিন। তৈরি আপনার ঘরোয়া লিপ বাম।

এই প্রতিবেদনটি 'আনন্দ উৎসব' ফিচারের অংশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE