Advertisement
Durga Puja 2022

পুজোর আগে পার্লারে ছুটছেন? এই ছ'টি সাধারণ ভুল করে বসবেন না যেন!

অন্যের হাতে নিজের সাধের চেহারা ছেড়ে দিলেই কিন্তু মুশকিল-আসান হয় না। বিপত্তি এড়াতে কিছু বিষয়ে বাড়তি সচেতনতা আবশ্যক।

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

আনন্দ উৎসব ডেস্ক
শেষ আপডেট: ২০ সেপ্টেম্বর ২০২২ ১৩:৩৩
Share: Save:

পুজোর সাজে ভিড়ের মাঝেও নজরকাড়া হয়ে উঠতে কে না চায়? চোখমুখ থেকে সারা বছরের ক্লান্তি সরিয়ে উৎসবের মরসুমে সৌন্দর্য কয়েক গুণ বাড়িয়ে তুলতে আস্থা থাকে পেশাদারদের উপরেই। কিন্তু অন্যের হাতে নিজের সাধের চেহারা ছেড়ে দিলেই মুশকিল-আসান হয় না। জেনে নিন পার্লারে রূপচর্চা করতে যাওয়ার ক্ষেত্রে কোন ভুলগুলি করে থাকেন বেশির ভাগ মানুষ এবং কোন কোন বিষয়ে অতিরিক্ত সাবধানতা জরুরি।

১. শেষ মুহূর্তের অপেক্ষা: পুজো মানেই পার্লার ভিড়ে ঠাসা। পার্লারে গিয়ে নিজেকে ঘষেমেজে নেওয়ার সাধ থাকলে তাই শেষ মুহূর্তের অপেক্ষায় থাকবেন না। পুজোর ঠিক আগে যেতে হলেও আগেভাগে তাদের সঙ্গে যোগাযোগ করে নাম নথিভুক্ত করুন।

২. চটজলদি সিদ্ধান্ত: যেখানে রূপচর্চা করবেন, সেই জায়গাটি সম্পর্কে সমস্ত তথ্য যথাযথ ভাবে না জেনে চলে গেলে নানা অবাঞ্ছিত সমস্যায় পড়তে হতে পারে। তাই হাতে থাকা বিকল্পগুলি সম্পর্কে খানিক পড়াশোনা করে পার্লার বাছাই করুন। ইন্টারনেট, পার্লারের ওয়েবসাইট বা প্রচারপত্র এবং গ্রাহকদের মতামত পড়ে যাচাই করে তবেই সিদ্ধান্ত নিন। তাড়াহুড়োয় অহেতুক সমস্যার ঝুঁকি বাড়ে।

৩. গতে বাঁধা রূপচর্চা: পার্লারে রূপচর্চা বলতে কিন্তু এখন শুধু ফেশিয়াল বা ভ্রু তোলার মতো কিছু চিরাচরিত কাজকর্ম নয়। অধিকাংশ পার্লারে রয়েছে সৌন্দর্যবৃদ্ধির আরও অনেক রকম ব্যবস্থা। নিজের জীবনযাপন, ভাল লাগা, ইচ্ছা ও অর্থের উপর নির্ভর করে বেছে নিন আপনার জন্য সবচেয়ে সুবিধাজনক প্রণালীটি।

৪. মতামত না জানানো: পার্লারের কর্মীরা পেশাদার হতে পারেন, কিন্তু চেহারাটা আপনার। অধিকাংশ মানুষ পার্লারে গিয়ে নিজের পছন্দ-অপছন্দের কথা মুখ ফুটে বলেন না। ফলে সৌন্দর্যশিল্পীরা এমন কিছু করে দেন, যা পরে নিজের অনুশোচনার কারণ হয়ে দাঁড়ায়। নিজের মতামত নিয়ে তাই প্রতি পদক্ষেপে আলোচনা করুন সংশ্লিষ্ট কর্মীর সঙ্গে।

৫. শরীরের অযত্ন: পার্লারে যাচ্ছেন বলে অনেকেই রোজকার ত্বক ও চুলের যত্ন থামিয়ে দেন। অথচ হওয়া উচিত উল্টোটা। নির্ধারিত দিনের কয়েক দিন আগে থেকে নিয়মিত আপনার দৈনন্দিন ব্যবহার্য প্রসাধন সামগ্রী ব্যবহার করুন। মনে রাখবেন, রূপের গোড়ার কথা কিন্তু স্বাস্থ্য।

৬. ব্যবহৃত সামগ্রী ব্যবহার: পার্লারে সকলের জন্য রূপচর্চার যে সব সামগ্রী ব্যবহৃত হয়, তা কত দিনের পুরনো, জানার উপায় থাকে না। আপনার ত্বক স্পর্শকাতর হলে তা থেকে নানা রকম সংক্রমণও হতে পারে। তাই এই বিষয়ে বাড়তি সচেতনতা আবশ্যক। নিজের সাজসজ্জার সামগ্রী বরং নিজেই কিনে নিয়ে দিন পার্লারের কর্মীকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE