POWERED BY
CO-POWERED BY
Back to
Advertisment

Health Tips: উৎসবের মরসুমে রোজ খান থানকুনি পাতা, বহু সমস্যার সমাধান হবে

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২১ অক্টোবর ২০২১ ১৩:০৬
ছবি: সংগৃহীত

থানকুনি পাতার কী কী গুণ?
ছবি: সংগৃহীত

উৎসবের মরসুমে কিছুটা অনিয়ম হয়। তার প্রভাব পড়ে শরীরের উপর। কিন্তু এই সব অনিয়মের ফলে শরীরের যে ক্ষতি হয়, তার সবগুলিই পূরণ করে দিতে পারে থানকুনি পাতা।

কেন রোজ থানকুনি পাতা খাবেন? কী আছে এই পাতায়। রইল তালিকা।

• কয়েক দিন ধরে বাইরের খাবার খেয়ে পেটের সমস্যা হচ্ছে? থানকুনি পাতা বেটে খান। সমস্যা কমে যাবে। যাঁদের পেটে সংক্রমণের ধাত আছে, তাঁরা এই পাতা বাটা খেলে, সেই সমস্যাও কমে যেতে পারে।

Advertisement



• টানা কয়েক দিন ভাল করে ঘুম হয়নি। ত্বক জেল্লা হারিয়েছে? এই সমস্যারও সমাধান করতে পারে থানকুনি পাতা। এর অ্যামাইনো অ্যাসিড, ফ্যাটি অ্যাসিড ত্বকের পুষ্টি জোগায়। বিটা ক্যারোটিন আর ফাইটোকেমিক্যাল ত্বকের জেল্লা ফিরিয়ে আনে।

• বেনিয়মের ফলে হজমের সমস্যা হচ্ছে? ভাবছেন নিয়ম করে হজমের ওষুধ খেতে হবে? তা হলে সেই ওষুধ খাওয়া শুরু করার আগে থানকুনি পাতা বেটে খাওয়া শুরু করুন। হয়তো ওষুধের দরকার হবে না। গ্যাস, অম্বলের সমস্যা কমে যাবে এই পাতাতেই।

• রাতে ঘুরে ঠান্ডা লেগেছে? তার মধ্যে হঠাৎ হঠাৎ বৃষ্টির কারণেও সর্দি-কাশি হতে পারে। থানকুনি পাতার রসে এক চামচ চিনি মিশিয়ে খান। এক সপ্তাহে সর্দি-কাশি কমে যাবে।

সব মিলিয়ে দুর্গাপুজোর সময়ে যে অনিয়ম হয়েছে, তার সব ক্লান্তি কাটিয়ে কালীপুজোর আগেই আপনাকে চাঙ্গা করে দিতে পারে থানকুনি পাতা।

Advertisement