kali Puja 2022

আজকের নারীদের পছন্দসই জীবনসঙ্গীর খোঁজ এবিপি ওয়েডিংসে

'স্বাধীনতা হীনতায় কে বাঁচিতে চায় হে’ – না, স্বাধীন দেশের কথা হচ্ছে না। বিষয় হল নারী স্বাধীনতা।

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

এবিপি ডিজিটাল ব্র্যান্ড স্টুডিয়ো
শেষ আপডেট: ২২ অক্টোবর ২০২২ ১৯:২৫
Share: Save:

আজকের নারী স্বাধীনচেতা, স্বাবলম্বী, প্রতিবাদী। একটা সময় ছিল যখন মেয়েরা মাথায় ঘোমটা টেনে শুধুমাত্র রান্নাঘর সামলাত। বাড়ির সব কাজ করা সত্ত্বেও প্রায়ই শুনতে হত “কিছুই তো কর না। বাড়িতে বসেই থাক। এ আর কী এমন কাজ”! কয়েকটা হাতা খুন্তির মধ্যেই সীমিত ছিল জীবন। কিন্তু সময়ের সঙ্গে সঙ্গে সেই পরিস্থিতিও পাল্টেছে। যে কোনও ক্ষেত্রেই স্বতন্ত্র ভাবে নিজেদের মেলে ধরেছেন আধুনিক নারীরা।

‘স্বাধীনতা হীনতায় কে বাঁচিতে চায় হে’ – না, স্বাধীন দেশের কথা হচ্ছে না। বিষয় হল নারী স্বাধীনতা। বাড়িতে কোনও না কোনও ভাবে স্বাধীনতার সঙ্গে আপস করতে হয়েছে বহু মেয়েদের। বহু ক্ষেত্রে স্বাবলম্বী হওয়ার পরও পূর্ণ স্বাধীনতার আস্বাদন পায় না অনেকেই। কোনও কোনও ক্ষেত্রে জীবনসঙ্গীর থেকেও প্রাপ্য স্বাধীনতাটুকু পাওয়া যায় না।

বাড়িতে যদি সমস্যার সম্মুখীন না হতে হয়, তা হলেই যে মুশকিল আসান তা কিন্তু নয়। সমাজের নিজস্ব কিছু বাঁধাধরা নিয়ম রয়েছে। যেগুলি পুরুষ আধিপত্যের যথার্থ উদাহরণ। নিজের মতো করে জীবনযাপনে বহু বাধা বিপত্তি আসে। বেশ কিছু মাপকাঠি রয়েছে এবং বছরের পর বছর ধরে চলে আসছে সেই সব পিছিয়ে পড়া রেওয়াজ। এই সব চিরাচরিত প্রথা ভেঙ্গে নারী জাতি আজ সাফল্যের চূড়ায়।

তবে লিঙ্গ বৈষম্য সম্পূর্ণ ভাবে দূর হলে তারা আরও ভাল ভাবে মনযোগ সহকারে নিজেদের কাজ করতে পারবে। আসলে আনুষঙ্গিক অনেক বিষয়ের ওপর ভিত্তি করে খুব সহজেই নারীদের বিচার করতে শুরু করে আমাদের এই তথাকথিত সমাজ। সব কিছু ছাড়িয়ে প্রত্যেক নারীই চান তাঁদের জীবনসঙ্গী যেন প্রতি পদক্ষেপে তাঁদের স্বাধীনতাকেও প্রাধান্য দেন। কিন্তু কোথায় পাবেন এমন জীবনসঙ্গী?

আজকের নারীদের সঠিক জীবনসঙ্গী খুঁজে পেতে পথ দেখায় এবিপি ওয়েডিংস। যার ওপর ভরসা করা যায় চোখ বন্ধ করে এবং সম্পর্কের অপ্রীতিকর ঘটনাগুলি এড়ানো যায়। কারণ এবিপি ওয়েডিংস মানুষ চিনতে সাহায্য করে এবং এখানকার প্রতিটি প্রোফাইল Photo ID ভেরিফাইড। ফলে নকল প্রোফাইলের কোনও চিন্তাই নেই। ABPweddings.com-এর মাধ্যমে বিগত কয়েক বছরে প্রায় লক্ষাধিক-এর বেশি মানুষ সঠিক জীবনসঙ্গীকে খুঁজে পেয়েছেন। জীবনসঙ্গী খোঁজার মতো একটি গুরুত্বপূর্ণ বিষয়ে বিশেষ খেয়াল থাকা প্রয়োজন। তাই এক্ষেত্রে একমাত্র কোনও বিশ্বস্ত প্রতিষ্ঠানই পথপ্রদর্শক হতে পারে। এবিপি ওয়েডিংসের দৃঢ় সংকল্প আপনার মনের মানুষ খুঁজতে যথাসম্ভব সহায়তা করবে এবং ‘যদিদং হৃদয়ং মম, তদস্তু হৃদয়ং তব’ এর যাত্রা আরও সুন্দর করে তুলবে।

এই প্ল্যাটফর্মে রয়েছে বাঙালি পাত্র-পাত্রীর বৃহত্তম সমাহার। এখানে রয়েছে ৫ লক্ষেরও বেশি পাত্র-পাত্রীর প্রোফাইল। আধুনিক প্রজন্মের নারীদের পছন্দ বা বলা ভাল প্রয়োজনীয়তার কথা মাথায় রেখেই এই প্ল্যাটফর্ম তৈরি করা হয়। যে কোনও মহিলা নিজেই নিজেদের প্রোফাইল খুলতে পারবে খুব সহজেই। পার্টনার প্রেফারেন্সের পেইজ ফিল আপ করলে নিজের মনের মতো জীবনসঙ্গী খুঁজতে পাওয়া যাবে। ডেটা সুরক্ষার বিষয়ের দিকেও বিশেষ খেয়াল রেখেছে এই প্ল্যাটফর্ম। আনন্দবাজার গ্রুপের সুদীর্ঘ শতবর্ষের অটুট বিশ্বাস এবং ভরসা এখনও বর্তমান। শুরু থেকেই ABPweddings-এর লক্ষ্য হল আসল পরিচয়, সফল পরিণয়। তাই আর অপেক্ষা না করে চলে আসুন ম্যাচ মেকিংয়ের সেরা ঠিকানায়। সঠিক জীবনসঙ্গী খুঁজে পান এবং হাসি আনন্দে উপভোগ করে জীবন কাটান মনের মানুষের সঙ্গে।

ABPweddings-এ বিনামূল্যে রেজিস্টার করতে ক্লিক করুন www.abpweddings.com-এ। আপনারা সরাসরি চলে যেতে পারেন ABPweddings-এর এক্সক্লুসিভ স্টোরিগুলিতে অথবা কল করতে পারেন ওদের রিলেশনশিপ এক্সপার্টদের 9903760764 নম্বরটিতে।

এই প্রতিবেদনটি ‘এবিপি ওয়েডিংস’-এর সঙ্গে আনন্দবাজার ব্র্যান্ড স্টুডিয়ো দ্বারা যৌথ উদ্যোগে প্রকাশিত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:

Share this article

CLOSE