Advertisement
Foot Care Tips

ঘরোয়া উপায়েই নিন পায়ের যত্ন! জানুন টিপস

পুজোর ক'দিন সাজগোজে বিশেষ মনোযোগ থাকলেও পায়ের দিকে তেমন নজর দেন না অনেকেই। তাই পুজো মিটে গেলে পায়ে পেডিকিওর করানো আরও জরুরি হয়ে ওঠে।

আনন্দ উৎসব ডেস্ক
শেষ আপডেট: ২৪ সেপ্টেম্বর ২০২৩ ১৫:০৪
Share: Save:

পুজোর সময়ে নিশ্চয়ই প্রচুর হাঁটাহাঁটি হয়েছে? আর নতুন জুতো পরে পায়ে ফোসকার সমাহার। পুজোর কয়েক দিন সাজগোজে বিশেষ নজর দিলেও, পায়ের দিকে তেমন খেয়াল রাখেন না অনেকেই। তাই পুজো মিটে গেলে পায়ে পেডিকিওর করানো আরও বেশি জরুরি হয়ে ওঠে।

পেডিকিওর করাতে ঘরোয়া টোটকায় ভরসা রাখলেও খুব সহজে পা পরিষ্কার করে ফেলতে পারবেন। জেনে নিন কী ভাবে।

· প্রথমে ঈষদুষ্ণ জলে কয়েক ফোঁটা শ্যাম্পু, বাথ সল্ট এবং ল্যাভেন্ডার এসেনশিয়াল অয়েল দিয়ে দিন। ১০-১৫ মিনিট সেই জলে পা ডুবিয়ে বসে থাকুন। একটি পিউমিস স্টোন দিয়ে পায়ের গোড়ালি দু’টি ঘষে নিন। পায়ের আঙুলের ফাঁকে ঘষে ঘষে জমে থাকা নোংরাও তুলে নিন।

· এর পরে ফুট স্ক্রাব দিয়ে পায়ের পাতা ভাল করে ঘষে নিন। চিনি আর নারকেল তেল মিশিয়ে বাড়িতেই ফুট স্ক্রাব তৈরি করে নিতে পারেন।

· পায়ের নখ কেটে নিন। তার পর নখের কোণগুলি পরিষ্কার করে নিন। পুজোয় নিশ্চয়ই নেল পলিশ পরেছিলেন। রিমুভার দিয়ে তা তুলে ফেলুন।

· সব হয়ে গেলে পা জল দিয়ে ধুয়ে ভাল করে শুকনো তোয়ালে বা গামছা দিয়ে মুছে নিন। তার পর একটি ভাল কোনও ফুট-ক্রিম লাগিয়ে নিন।

যত্ন পেলে আপনার পা দু'টিও হয়ে উঠবে মোলায়েম, ঝকঝকে।

এই প্রতিবেদনটি ‘আনন্দ উৎসব’ ফিচারের একটি অংশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Foot Care Tips
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE