Advertisement
Vastu

জ্যোতিষ মতে কী রকম বাড়িতে অশরীরীরা থাকে? জেনে রাখুন ভূত চতুর্দশীর আগেই!

বিজ্ঞান-প্রযুক্তির যুগে দাঁড়িয়ে মনে হতেই পারে এই আলোচনা অর্থহীন। কিন্তু ভুত কি সত্যিই নেই? জ্যোতিষ শাস্ত্র কি একেবারেই বৃথা! ভূতে ধরার কথাও তো শোনা যায়। সেগুলি কি নিছক রটনা তবে!

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

আনন্দ উৎসব ডেস্ক
শেষ আপডেট: ১৫ অক্টোবর ২০২২ ১৪:৫৬
Share: Save:

বাস্তুতে গণ্ডগোল থাকলেও হতে পারে ভূতের হানা। কথিত, ঈশাণ কোণ, ব্রহ্মস্থান, অগ্নিকোণ মেনে বাস্তুমতে বাড়ি করলেও ভূতের উপদ্রব থাকবে। সেই উপদ্রব থেকে মুক্তির উপায় স্থানীয় চলতি উপচার।

শুধু এ দেশে নয়, ইউরোপের বিভিন্ন দেশেও নাকি ভৌতিক ঘটনা আকছার ঘটে। মূলত, বাড়িতে অশরীরী উপস্থিতির সুনির্দিষ্ট কোনও কারণ থাকে না। বাড়িতে কেউ যদি আত্মহত্যা করে, বা কোনও ভয়ঙ্কর খুনের ঘটনা ঘটে থাকে, কিংবা কোনও গুমখুন হয়ে থাকে, যা বহু বছর পর জানা যায়, তা হলে সেই বাড়িতে অলৌকিক ঘটনা ঘটা অস্বাভাবিক নয় মোটেও। শুধু কলকাতা নয়, ইংল্যান্ডেও এই রকম বাড়ির হদিস আছে।

পুরনো বাড়ির কোনও ঘর বা চিলেকোঠা থেকে নানা ধরনের আওয়াজ হতেই থাকে। ধস্তাধস্তির আওয়াজ, কাচের বাসনপত্র মেঝেতে পড়ে ভেঙে যাওয়ার শব্দ, হঠাৎ দরজা বন্ধ বা খোলার আওয়াজ, কারও হেঁটে চলে যাওয়ার আভাস, হাসির শব্দ – এই সমস্ত হলে বুঝতে হবে বাড়িতে অশরীরী আছে।

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

হঠাৎ কোনও একটা ছায়া ঘরের এক দিক থেকে অন্য দিকে চলে গেল। অথচ কোথাও কিছু নেই। বাতি জ্বলছে আর নিভছে। অমাবস্যার রাতে এমন ঘটনা ঘটাতে পারেন তেনারাই। বাড়িতে ভূত থাকলে দেখবেন, অপরিচিত অনেক জিনিসপত্র কে যেন ফেলে দিয়ে গিয়েছে। অকারণেই জিনিসপত্র বা আসবাবপত্রের স্থান পরিবর্তন হয়ে আছে। বাড়ির কোনও একটা ঘরে বা স্থানে হঠাৎ করেই প্রচণ্ড ঠান্ডা লাগছে আপনার। তার মানে কিন্তু আপনার পাশেই আছে সে! গভীর রাত্রে বা দুপুরে কোনও কারণ ছাড়া কুকুর বা বেড়াল ডাকলে লক্ষণ কিন্তু অশুভ।

ভুতুড়ে বাড়িতে অনেক সময়ে দেখা যায়, পোষা কুকুর, বেড়াল অজানা কারণে মরে পড়ে আছে। এই সব নিছক নয় মোটেও। এ সবের উত্তর খুঁজতেই সাধারণ মানুষের মধ্যে বেড়ে চলেছে তন্ত্র সাধনা ও জ্যোতিষ শাস্ত্রের প্রতি আগ্রহ।

দীপাবলিতে নতুন ফ্ল্যাট বা বাড়ি কেনার আগে তাই সে জায়গার ইতিহাস জেনে নিতে ভুলবেন না যেন!

এই প্রতিবেদনটি 'আনন্দ উৎসব' ফিচারের একটি অংশ

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE