Advertisement
Must Watch Movies in Vacation

না দেখলে এই সপ্তাহান্তেই দেখে ফেলুন এই সব বিদেশি ছবি! পরে নইলে পস্তাবেন

সপ্তাহান্তে নিয়ম করে ছবি দেখেন! অথচ মাঝে মধ্যে বুঝে পান না, কোন ছবিটা দেখবেন, তাই তো? তবে এই প্রতিবেদন আপনার সহায় হোক।

আনন্দ উৎসব ডেস্ক
শেষ আপডেট: ৩০ অক্টোবর ২০২৩ ১৮:৩১
Share: Save:
০১ ১০
পুজোর ছুটির আমেজ থেকে আপাতত সপ্তাহ দুয়েকের বিরতি। তবে গা এলিয়ে বসে পর্দার বিনোদন কী বাদ যাবে তাতে?  নৈব নৈব চ! এখন বিনোদনের পথ আরও সহজ, বাড়িতে নিজের পছন্দের জায়গায় বসে দেখে নিতে পারেন দেশ বিদেশের নানা রকমের ছবি,  সিরিজ,  ডকুমেন্টরি আরও অনেক কিছু। তেমনই কিছু জনপ্রিয় ছবির তালিকা রইল এই প্রতিবেদনে।

পুজোর ছুটির আমেজ থেকে আপাতত সপ্তাহ দুয়েকের বিরতি। তবে গা এলিয়ে বসে পর্দার বিনোদন কী বাদ যাবে তাতে? নৈব নৈব চ! এখন বিনোদনের পথ আরও সহজ, বাড়িতে নিজের পছন্দের জায়গায় বসে দেখে নিতে পারেন দেশ বিদেশের নানা রকমের ছবি, সিরিজ, ডকুমেন্টরি আরও অনেক কিছু। তেমনই কিছু জনপ্রিয় ছবির তালিকা রইল এই প্রতিবেদনে।

০২ ১০
ক্যাপারনাওম:  এই লেবানিজ ড্রামা ফিল্মটি ডকুমেন্টরি ধাঁচে তৈরি। বেইরুটের পটভূমিকায় তৈরি এই ছবিটি সাধারণ দর্শক থেকে সিনেমা-বোদ্ধা,  সকলের প্রশংসা কুড়িয়েছে। আরবীয় ভাষায় ছবিটি বানানো হলেও,  ২০১৮ সালে মুক্তি পাওয়া এই ছবিটি বুঝতে অসুবিধা হয় না বিন্দুমাত্র,  দু’ঘন্টার অল্প বেশি সময়ের মধ্যেই দর্শককে মুগ্ধ করে দিতে পারে এই ছবি।

ক্যাপারনাওম: এই লেবানিজ ড্রামা ফিল্মটি ডকুমেন্টরি ধাঁচে তৈরি। বেইরুটের পটভূমিকায় তৈরি এই ছবিটি সাধারণ দর্শক থেকে সিনেমা-বোদ্ধা, সকলের প্রশংসা কুড়িয়েছে। আরবীয় ভাষায় ছবিটি বানানো হলেও, ২০১৮ সালে মুক্তি পাওয়া এই ছবিটি বুঝতে অসুবিধা হয় না বিন্দুমাত্র, দু’ঘন্টার অল্প বেশি সময়ের মধ্যেই দর্শককে মুগ্ধ করে দিতে পারে এই ছবি।

০৩ ১০
দ্য ম্যান ফ্রম ইউ.এন.সি.এল.ই: ২০১৫ সালে মুক্তি পাওয়া এই ছবিটি হলিউডের বিখ্যাত পরিচালক গাই রিচির অন্যতম নাম করা কাজ। সুপারম্যান খ্যাত হেনরি ক্যাভিল অভিনীত টানটান উত্তেজনার ‘স্পাই বিভাগ’-এর প্রায় দু’ঘন্টা দীর্ঘ এই ছবিটি ইংরেজি ভাষায়,  আপনি খুব সহজে পেয়ে যাবেন নানা চালু ওটিটি মাধ্যমে।

দ্য ম্যান ফ্রম ইউ.এন.সি.এল.ই: ২০১৫ সালে মুক্তি পাওয়া এই ছবিটি হলিউডের বিখ্যাত পরিচালক গাই রিচির অন্যতম নাম করা কাজ। সুপারম্যান খ্যাত হেনরি ক্যাভিল অভিনীত টানটান উত্তেজনার ‘স্পাই বিভাগ’-এর প্রায় দু’ঘন্টা দীর্ঘ এই ছবিটি ইংরেজি ভাষায়, আপনি খুব সহজে পেয়ে যাবেন নানা চালু ওটিটি মাধ্যমে।

০৪ ১০
দ্য হোয়েল: ২০২২ সালে মুক্তি পাওয়া ছবিগুলির মধ্যে আন্তর্জাতিক স্তরে অন্যতম সেরা তকমা পেয়েছে দ্য হোয়েল। ঝুলিতে রয়েছে সেরা অভিনেতার অস্কার পর্যন্ত! প্রায় দু’ঘন্টা দীর্ঘ এই ছবিটিতে ব্র্যান্ডন ফ্রেসারের তাক লাগানো অভিনয়ের পাশপাশি রয়েছে তুখড় চিত্রনাট্যের জোর।

দ্য হোয়েল: ২০২২ সালে মুক্তি পাওয়া ছবিগুলির মধ্যে আন্তর্জাতিক স্তরে অন্যতম সেরা তকমা পেয়েছে দ্য হোয়েল। ঝুলিতে রয়েছে সেরা অভিনেতার অস্কার পর্যন্ত! প্রায় দু’ঘন্টা দীর্ঘ এই ছবিটিতে ব্র্যান্ডন ফ্রেসারের তাক লাগানো অভিনয়ের পাশপাশি রয়েছে তুখড় চিত্রনাট্যের জোর।

০৫ ১০
প্যারাসাইট: আপনি যদি শুধু ইংরেজির বাইরেও অন্য দেশের ছবির প্রতি আগ্রহী হন,  তা হলে কোরিয়ার ছবি ‘প্যারাসাইট’  আপনার অবসরের জন্য আদর্শ। বং জুন-হো পরিচালিত এই ছবিটি ডার্ক হিউমারের অন্তর্গত একটি থ্রিলার ছবি। সুতীক্ষ্ণ উত্তেজনায় মোড়া এই সিনেমাটি হতে পারে আপনার ছুটির সেরা পছন্দ।

প্যারাসাইট: আপনি যদি শুধু ইংরেজির বাইরেও অন্য দেশের ছবির প্রতি আগ্রহী হন, তা হলে কোরিয়ার ছবি ‘প্যারাসাইট’ আপনার অবসরের জন্য আদর্শ। বং জুন-হো পরিচালিত এই ছবিটি ডার্ক হিউমারের অন্তর্গত একটি থ্রিলার ছবি। সুতীক্ষ্ণ উত্তেজনায় মোড়া এই সিনেমাটি হতে পারে আপনার ছুটির সেরা পছন্দ।

০৬ ১০
দ্য সেলসম্যান:  ২০১৬ সালে মুক্তিপ্রাপ্ত ইরান ও ফ্রান্সের যৌখ উদ্যোগে তৈরি এই ছবিটি আসগার ফারহাদির পরিচালনায় তৈরি একটি অন্য ধারার ছবি। আপনি যদি সাসপেন্স বা রোমাঞ্চ পছন্দ করেন এই সিনেমাটি আপনার জন্য আদর্শ।

দ্য সেলসম্যান: ২০১৬ সালে মুক্তিপ্রাপ্ত ইরান ও ফ্রান্সের যৌখ উদ্যোগে তৈরি এই ছবিটি আসগার ফারহাদির পরিচালনায় তৈরি একটি অন্য ধারার ছবি। আপনি যদি সাসপেন্স বা রোমাঞ্চ পছন্দ করেন এই সিনেমাটি আপনার জন্য আদর্শ।

০৭ ১০
দ্য সিক্রেট ইন দেয়ার আইস: আপনি কি থ্রিলার ছবির পোকা?  পর্দায় অভিনেতাদের টান্টান চিত্রনাট্যের উত্থানপতনের মধ্যে ভেসে যেতে দেখেন?  তা হলে আপনার জন্য একদম সঠিক পছন্দ এটি। হুয়ান হোসে ক্যাম্পানেলির পরিচালনায় এই ছবিটিতে রয়েছে রহস্য,  সংঘর্ষ ও আরও অনেক চমক!

দ্য সিক্রেট ইন দেয়ার আইস: আপনি কি থ্রিলার ছবির পোকা? পর্দায় অভিনেতাদের টান্টান চিত্রনাট্যের উত্থানপতনের মধ্যে ভেসে যেতে দেখেন? তা হলে আপনার জন্য একদম সঠিক পছন্দ এটি। হুয়ান হোসে ক্যাম্পানেলির পরিচালনায় এই ছবিটিতে রয়েছে রহস্য, সংঘর্ষ ও আরও অনেক চমক!

০৮ ১০
এ ম্যান কল্ড ওটো: চলতি বছর শুরুর দিকে প্রকাশ পেয়েছিল এই ছবিটি,  প্রখ্যাত হলিউডি অভিনেতা টম হ্যাঙ্কসের অভিনয়ের অন্যতম সেরা উপহার। আপনি যদি মন ছুঁয়ে যাওয়া সুন্দর চিত্রনাট্য ও গল্প পছন্দ করেন তাহলে আপনার জন্য এই সিনেমাটি একদম ঠিক।

এ ম্যান কল্ড ওটো: চলতি বছর শুরুর দিকে প্রকাশ পেয়েছিল এই ছবিটি, প্রখ্যাত হলিউডি অভিনেতা টম হ্যাঙ্কসের অভিনয়ের অন্যতম সেরা উপহার। আপনি যদি মন ছুঁয়ে যাওয়া সুন্দর চিত্রনাট্য ও গল্প পছন্দ করেন তাহলে আপনার জন্য এই সিনেমাটি একদম ঠিক।

০৯ ১০
দ্য গিলটি:  ২০২১ সালে ম্মুক্তি পাওয়া মার্কিন রোমাঞ্চকর সিনেমা এটি। অপরাধধর্মী সিনেমার টান্টান উত্তেজনার প্রতি যদি আপনার বিশেষ আকর্ষণ থাকে, তা হলে দ্য গিলটি দেখে নিতে পারেন। জেক জিলেনহল পোক্ত অভিনেতা,  নিজের নানা রকম সাসপেন্স বা রোমাঞ্চের মুভিতে নিজেকে প্রমাণ করেছেন তিনি।  এ বারেও তার ব্যতিক্রম হয়নি যেন!

দ্য গিলটি: ২০২১ সালে ম্মুক্তি পাওয়া মার্কিন রোমাঞ্চকর সিনেমা এটি। অপরাধধর্মী সিনেমার টান্টান উত্তেজনার প্রতি যদি আপনার বিশেষ আকর্ষণ থাকে, তা হলে দ্য গিলটি দেখে নিতে পারেন। জেক জিলেনহল পোক্ত অভিনেতা, নিজের নানা রকম সাসপেন্স বা রোমাঞ্চের মুভিতে নিজেকে প্রমাণ করেছেন তিনি। এ বারেও তার ব্যতিক্রম হয়নি যেন!

১০ ১০
ডিভাইন্স: ২০১৬ সালে ফরাসি ভাষায় তৈরি এই সিনেমাটি ‘ক্রাইম’ বিভাগের। উদা বেনইয়ামিনার পরিচালনায় এই সিনেমাটি আপনার ছুটির দিনে এক বাটি পপকর্নের সেরা সঙ্গী হয়ে উঠতে পারে।

ডিভাইন্স: ২০১৬ সালে ফরাসি ভাষায় তৈরি এই সিনেমাটি ‘ক্রাইম’ বিভাগের। উদা বেনইয়ামিনার পরিচালনায় এই সিনেমাটি আপনার ছুটির দিনে এক বাটি পপকর্নের সেরা সঙ্গী হয়ে উঠতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE