Advertisement
Durga Puja 2022

কেশবিন্যাস নিয়ে বিপর্যস্ত? দেখে নিন মহিলাদের হালফ্যাশনের কেশসজ্জা

নারীর সৌন্দর্যকে কয়েক গুণ বাড়িয়ে দিতে পারে চুলের ঠিকঠাক সাজ। ট্রেন্ড অনুযায়ী চুলের সাজের সন্ধান রইল আপনার জন্য।

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

আনন্দ উৎসব ডেস্ক
শেষ আপডেট: ০১ সেপ্টেম্বর ২০২২ ০৩:২৬
Share: Save:

পুজোর রং হাওয়ায় লাগতে না লাগতেই ভিড় করে আসে একরাশ চিন্তা। ঠাকুর দেখা, বেড়াতে যাওয়া, খাওয়াদাওয়ার প্ল্যানের সঙ্গে সাজগোজ নিয়েও চলে নানা রকম পরিকল্পনা। তবে একটি বিশেষ বিষয়ে নজর না দিলে আপনার সাধের সাজ কিন্তু একেবারে ভেস্তে যেতে পারে। তা হল চুল। নারীর সৌন্দর্যকে কয়েক গুণ বাড়িয়ে দিতে পারে চুলের ঠিকঠাক সাজসজ্জা। তাই আপনার চুলের জন্য রইল সম্ভাব্য সাজের সম্ভার।

Advertisement

লম্বা চুলের ক্ষেত্রে

১. ঢেউখেলানো চুল: আপনার চুল যদি প্রাকৃতিক ভাবে ঢেউখেলানো না-ও হয়, কার্লারের সাহায্যে সহজেই পেয়ে যাবেন এই চুলের ধাঁচ। চুলের ঘনত্ব এতে বেশি দেখানো সম্ভব।

২. বিনুনি: ঘরোয়া সাধারণ বিনুনি যেমন সাবেক সাজের সঙ্গে মানানসই, তেমনই আধুনিক সাজের সঙ্গে মাথায় ছোট ছোট অসংখ্য বিনুনির স্টাইল এখন বেশ জনপ্রিয়। পরিশ্রম একটু বেশি হলেও সকলকে তাক লাগিয়ে দিতে এটি আদর্শ।

Advertisement

৩. অ্যাফ্রো: মার্কিনি ধাঁচের এই সাজ পেতে গেলে আপনাকে ধৈর্য ধরে ছোট ছোট গোছা করে চুল কার্লার দিয়ে সূক্ষ ঢেউয়ে ভরে দিতে হবে। মানাবে মূলত পশ্চিমি পোশাকের সঙ্গে।

৪. পনিটেল: লম্বা চুল যদি সোজা হয়, তবে তো কথাই নেই। নয়তো স্ট্রেটনার ভরসা। পুজোর দিনে আস্থা রাখুন স্বাচ্ছন্দ্যের পনিটেলেই।

৫. স্টেপ: ধাপে ধাপে চুল বা স্টেপ কাট মহিলাদের কেশবিন্যাসের দীর্ঘ দিনের সঙ্গী। হালকা মেকআপের সঙ্গে ভারী সুন্দর দেখায় ধাপে ধাপে নামা লম্বা চুল।

৬. খোঁপা: ঘন লম্বা চুলে হাতখোঁপা করলে আর কোনও অলঙ্কার লাগে নাকি? তবু সাজে আলাদা মাত্রা আনতে জুড়ে দেওয়া যায় ফুল বা পাথর-বসানো ক্লিপ।

ছোট চুলের ক্ষেত্রে

১. ব্লান্ট বব: বিখ্যাত অভিনেত্রীরা যে বব কাটের আকর্ষণ এড়াতে পারেননি, পুজোর সাজে তা-ই কিন্তু হয়ে উঠতে পারে আপনার এ বারের তুরুপের তাস।

২. পিক্সি: একটু দুঃসাহসী হলে বেছে নিতেই পারেন চুলের এই বিশেষ ছাঁট। পশ্চিমি সাজের পাশাপাশি শাড়ির সঙ্গেও এই চুল তৈরি করবে এক ইন্দো-ইউরোপীয় লুক।

৩. ক্রপড লেয়ার: লেয়ার শুধু বড় চুলের জন্য হতে হবে, এমন নয়। তুলনামূলক ছোট চুলেও লেয়ার কাট খুব মানানসই।

৪. ব্রোকেন বোল: বোল কাট আরামদায়ক, কিন্তু বড্ড একঘেয়ে দেখায় মাঝেসাঝে। তাই বিকল্প হল ব্রোকেন বোল। বোল কাটের দৈর্ঘ্যের চুলেই আসুক একটু অলস অগোছালো সৌন্দর্যের ছোঁয়া।

৫. আন্ডারকাট: পুরুষদের ক্ষেত্রে দীর্ঘ দিন চালু থাকলেও মহিলারা আন্ডারকাটের দুনিয়ায় পা রেখেছেন খুব সম্প্রতি। দু’দিকের চুল একেবারে কমিয়ে সামনের চুল সামান্য বড় রাখলে পুজোর দিনে অনেকেরই মাথা ঘুরিয়ে দিতে পারেন কিন্তু!

৬. গ্রিজার: ঘন চুলে এই ছাঁট আদর্শ। বয়েজ কাট চুলের উপরের দিকে ঘনত্ব কিঞ্চিৎ বেশি রেখে এই সাজ পাওয়া সম্ভব।

এই প্রতিবেদনটি 'আনন্দ উৎসব' ফিচারের অংশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.