Advertisement
Interior Makeover Tips before Puja

কম খরচে উৎসবের মরসুমে সাজিয়ে তুলুন অন্দরমহল, রইল কিছু নজরকাড়া উপায়

নিজের বাড়িটাকেও যে উৎসবের দিনগুলোয় সুন্দর করে সাজাতে মন চায়! ওই সময়ে বাড়িতে অনেক অতিথি আসেন। তাই ঘরেরও নিতে হয় বিশেষ যত্ন।

কম খরচে সাজিয়ে তুলুন অন্দরমহল

কম খরচে সাজিয়ে তুলুন অন্দরমহল

আনন্দ উৎসব ডেস্ক
শেষ আপডেট: ৩১ অগস্ট ২০২৩ ১৯:২৪
Share: Save:

পুজোর মাস মানেই বাড়তি খরচ। প্রিয়জনদের ও নিজের জন্য কেনাকাটা করতে করতেই প্রায় সব টাকা শেষ। এ দিকে, নিজের বাড়িটাকেও যে উৎসবের দিনগুলোয় সুন্দর করে সাজাতে মন চায়! ওই সময়ে বাড়িতে অনেক অতিথি আসেন। তাই ঘরেরও নিতে হয় বিশেষ যত্ন। এই শারদীয়ায় কম খরচে কী ভাবে সাজিয়ে তুলবেন আপনার অন্দরমহল? রইল তারই কিছু সহজ টিপস।

বসার ঘর বা লিভিং রুম যতটা খোলামেলা থাকবে, ততই দেখতে ভাল লাগবে। সোফা বা ছোট টেবিল রাখতে পারেন। দেওয়ালের রঙের সঙ্গে সামঞ্জস্য রেখে বেছে নিন সোফার রং বা ডিজাইন। চাইলে তা পেয়ে যাবেন কম খরচেই। এ ছাড়াও বাজারে এখন নিত্যনতুন নকশায় বেতের সোফা পাওয়া যায়। দেখায়ও বেশ সুন্দর। বসার ঘর আরও উজ্জ্বল করে তুলতে সোফার দু’দিকে রাখতে পারেন রংবাহারি ছোট কুশন। আর হ্যাঁ, এ ঘরে টিভি রাখতে ভুলবেন না কিন্তু!

ঘরকে শৌখিন সাজে সাজাতে ভরসা হতে পারে নানা ধরনের পেন্টিং। খুব দামি পেন্টিং-এর প্রয়োজন নেই। গড়িয়াহাট, নিউ মার্কেট বা বড়বাজার চত্বরে কম দামে বহু ভাল পেন্টিং বিক্রি হয়। চাইলে পুরনো পেন্টিংকেও কম খরচে নতুন ডিজাইনের ফ্রেমে বাঁধিয়ে নিতে পারেন। দেখবেন, আপনার ঘরের সাজ আমূল বদলে একদম নতুনের মতো লাগবে।

শোওয়ার ঘরকেও খোলামেলা রাখার চেষ্টা করুন। খাটের পাশে একটা ছোট্ট টেবিল, তাতে একটি সুন্দর ল্যাম্প। দেওয়ালে ঝোলান ছবি বা পেন্টিং, ফুলদানিতে থাক বাহরি ফুল। সঙ্গে অল্প সাজসজ্জার জিনিসে সাজিয়ে নিন খাট। ঘর ছিমছাম, সুন্দর দেখাবে। তবে মাথায় রাখবেন, ঘরের আলো যেন চড়া না হয়। স্নিগ্ধ আলোয় ঘরের সৌন্দর্য বাড়বে অনেকখানি।

এই প্রতিবেদনটি 'আনন্দ উৎসব' ফিচারের একটি অংশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Interior Design Room Decoration
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE