Advertisement
Sleeep Boutique

স্লিপ বুটিক – ভাল এবং আরামদায়ক ঘুমের জন্য আইটিসির অভিনব প্রয়াস

‘স্লিপ অনসম্বল’ রয়েছে আইটিসির ওয়ান রুম বিভাগে এবং হোটেলের বিলাসবহুল সংগ্রহে। আরামের ঘুমের জন্য এখানে পেয়ে যাবেন পিলো মেনু, স্লিপ মেনু, স্লিপ বুকলেট, আই মাস্ক, পিলো মিস্ট।

স্লিপ বুটিক

স্লিপ বুটিক

আনন্দ উৎসব ডেস্ক
শেষ আপডেট: ১০ সেপ্টেম্বর ২০২২ ১৪:৪৬
Share: Save:

কাজ, কাজ আর কাজ। ঘুমের দফারফা! অথচ সামগ্রিক সুস্থতার জন্যও ঘুম একান্ত জরুরি। সেই বিষয়টি মাথায় রেখেই এ বার আইটিসি হোটেল নিয়ে এল ‘স্লিপ জার্নি। বিলাসবহুল ও আধুনিকতার ছোঁয়ায় অতিথিদের আরামের ঘুমের অভিজ্ঞতা দেওয়া তার একমাত্র লক্ষ্য। টানা ব্যস্ততা থেকে ফুরসত পেয়ে পুজোর ক’টা দিন যাঁরা ঘুমকেই জীবনের মোক্ষলাভ ভাবছেন, তাঁদের জন্য একেবারে আদর্শ!

গত দুই দশক ধরে ঘুম নিয়ে গবেষণা এবং তার গভীর বিশ্লেষণের উপর ভিত্তি করেই তৈরি আইটিসির এই নতুন উদ্যোগ। উদ্দেশ্য, ঘুমের সেরা অভিজ্ঞতা দেওয়ার নিরিখে ক্ষেত্রে সংস্থার হোটেলগুলিকে তালিকার শীর্ষে নিয়ে যাওয়া। ঘরের অপটিমাইজড ডেসিবল লেভেল, অ্যান্টি স্টাম্বল লাইট, সঠিক শাওয়ার প্রেশার, স্লিপ মিউজিক চ্যানেল-সহ একাধিক নতুন ধরনের সুযোগ সুবিধা রয়েছে এই ‘স্লিপ জার্নি’ তে।

আরামদায়ক ঘুমের জন্য আদর্শ

আরামদায়ক ঘুমের জন্য আদর্শ

স্লিপ অনসম্বল

‘স্লিপ অনসম্বল’ রয়েছে আইটিসির ওয়ান রুম বিভাগ এবং হোটেলের বিলাসবহুল সংগ্রহে। আরামের ঘুমের জন্য এখানে পেয়ে যাবেন পিলো মেনু, স্লিপ মেনু, স্লিপ বুকলেট, আই মাস্ক, পিলো মিস্ট এবং উদ্বেগ উপশমে কার্যকরী এসেনশিয়াল অয়েল। সাময়িক অনিদ্রার সমস্যা মেটাতে এসেনশিয়াল অয়েলের জুড়ি নেই। অন্য দিকে, পিলো মিস্ট ঘুমের আগে আপনার অস্থিরতা দূর করে। ঘুমকে করে তোলে আরও নিশ্ছিদ্র।

খাঁটি এসেনশিয়াল অয়েলের মিশ্রণে বাষ্পযুক্ত ভারতীয় গোলাপ, ল্যাভেন্ডার, এলাচ, আঙ্গুর, জায়ফল, প্যাচৌলি ইন্দ্রিয়গুলিকে শান্ত করে ঘুম ডেকে আনে। বাষ্পযুক্ত লেবু, ল্যাভেন্ডার, পিপারমিন্ট এসেনশিয়াল অয়েলের মিশ্রণ ইন্দ্রিয়গুলিকে উন্নত করে এবং উদ্বেগ কমাতে সাহায্য করে।

ইন রুম – স্লিপ এনহ্যান্সমেন্ট

আইটিসি লাইফ সায়েন্সেস অ্যান্ড টেকনোলজি সেন্টারের বিজ্ঞানীদের সঙ্গে বিশদে ঘুমের ওপর গবেষণা চলে আইটিসি হোটেলে। সেই সূত্রেই দেখা গিয়েছে, স্লিপ এনহ্যান্সমেন্ট প্যাকেজ সত্যিই ঘুমের মান উন্নত করেছে।

এই ব্যবস্থায় আরামদায়ক সুগন্ধি, প্রশান্তিদায়ক আয়ুর্বেদিক তেল, পায়ের বিভিন্ন পরিচর্যা, স্লিপ অনসম্বল, স্লিপ মেনু থেকে গুড নাইট ড্রিঙ্ক যেমন ক্যামোমাইল চা, গুলকন্দ দুধ, পদ্মের বীজ এবং দুধ ইত্যাদিও রয়েছে তালিকায়।

আইটিসি হোটেলের স্লিপ জার্নি

আইটিসি হোটেলের স্লিপ জার্নি

স্লিপ মেনু

খাবারের মেনুর মতোই এ বার হাজির ঘুমের মেনু। বেঙ্গালুরুর আইটিসি এলএসটিসি বিজ্ঞানী এবং আইটিসির শেফদের দক্ষতা ও অভিজ্ঞতায় সমৃদ্ধ সেই মেনু। আইটিসি এলএসটিসি-র বিজ্ঞানীরা ঘুমের সমস্যা কমাতে বিভিন্ন ধরনের খাবারের উপকারিতা নিয়ে বিশদে পড়াশোনা চালাচ্ছেন। প্রচলিত ধারণা এবং আধুনিক গবেষণা, সব দিকই মাথায় রেখে তা করা হচ্ছে। রান্নার ক্ষেত্রেও শেফরা এ বিষয়টিতে জোর দিচ্ছেন। স্বাদ এবং স্বাস্থ্যের জন্য খাওয়া- এই নীতিতে ভিত্তি করে স্লিপ মেনু নিশ্চিত করে খাবারের সঠিক পরিমাণ এবং পুষ্টির ভারসাম্য। তালিকায় রয়েছে বাটারমিল্ক প্যানকেক উইথ ব্যানানা, প্যাভিলিয়ন ক্যাপ্রেস, চিকেন সুপ্রিম, লোটাস সিডস অ্যান্ড মিল্ক। এগুলি পটাশিয়াম, ম্যাঙ্গানিজ, মেলাটোনিন, ট্রিপটোফ্যান ও ভিটামিন বি৬ সমৃদ্ধ। আইটিসি হোটেলের আবাসিক অতিথিরা বাড়তি খরচে পেয়ে যাবেন এই স্লিপ মেনু।

এ ছাড়াও রয়েছে ব্ল্যাক আউট কার্টেন, স্লিপ মিউজিক, স্পা থেরাপি, পিলো কমফোর্টের মতো অভিনব সুযোগসুবিধা। আইটিসি-র বিশ্বাস, ভাল ঘুম সুস্থতার জন্য অপরিহার্য। সঠিক ঘুম রোগ সারাতে উপযোগী। সে কারণেই ভাল ঘুমের অনুশীলনকে বাস্তবায়িত করতে আইটিসি নিয়ে এসেছে এই ‘স্লিপ বুটিক’। আপনার ব্যক্তিগত ব্যবহারের জন্য বেছে নিতে পারেন স্লিপ বুটিক সংগ্রহের বালিশ, বিছানা, বিছানার চাদরের বিভিন্ন অংশ, নিজের পছন্দ এবং স্বাচ্ছ্ন্দ্য অনুযায়ী।

এই প্রতিবেদনটি ‘আনন্দ উৎসব’ ফিচারের অংশ

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE