Advertisement
Durga Puja 2022

হুইস্কি থেকে ওয়াইন - বাহারি গ্লাসে সাজিয়ে তুলুন আপনার রান্নাঘর কিংবা বার ক্যাবিনেট

ভাল মানের গ্লাসের ক্ষেত্রে বোরোসিল পছন্দের নিরিখে শীর্ষে সহজলভ্য বলেই। এর সম্ভারও বেশ ভাল।

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

আনন্দ উৎসব ডেস্ক
শেষ আপডেট: ২১ সেপ্টেম্বর ২০২২ ১৭:২৬
Share: Save:

রান্নাঘরের শোভা বাড়াতে কিচেন ক্যাবিনেট আর তাতে বিভিন্ন গ্লাস থাকাটা খুব জরুরি। ঘর সাজিয়ে তোলার ক্ষেত্রে আধুনিকতার পূজারী হলে তো অবশ্যই। দোরগোড়ায় পুজো। রোজকার ব্যবহারের জিনিস থেকে শুরু করে অতিথি আপ্যায়ন, সব কিছুতেই লাগবে উৎসবের আমেজ। সেই ছোঁয়া থাকুক বাড়ির প্রতিটি কোণায়। সাধের গ্লাসে তো বটেই!

Advertisement

নিত্য নতুন:

রান্নাঘরে বা বাড়ির যে কোনও একটা কোণে বার ক্যাবিনেট থাকলে মজুত থাকবেই বাহারি গ্লাস। হুইস্কি হোক বা ওয়াইন, ফলের রস এবং অতি অবশ্যই জল- গ্লাসের ব্যবহার আমাদের জীবনে বিবিধ। ভাল মানের গ্লাসের ক্ষেত্রে বোরোসিল পছন্দের নিরিখে শীর্ষে সহজলভ্য বলেই। এর সম্ভারও বেশ ভাল। এ ছাড়া হোম সেন্টার-এর গ্লাসের পসরাও যথেষ্ট রকমারি। তুলনামূলক ভাবে দামি হলেও মনের মতো। ভেবে চিন্তে কেনাকাটা করলে একটি গ্লাস অনেক প্রয়োজনেই ব্যবহার করা যাবে অনায়াসে। পুজোয় আপনার রান্নাঘর হয়ে উঠবে চোখ ধাঁধানো।

Advertisement

অতিথি দেব ভব:

বাড়িতে থাকা সব থেকে দামি ডিনার সেট বা গ্লাসের সেট দিয়ে অতিথি আপ্যায়ন বাঙালির বরাবরের অভ্যাস। যে কোনও গৃহস্থালীর এই সৌজন্য খানিক মজারও বটে। কারণ বাড়ির খুদে সদস্যের এই নিয়ে ঠুনকো অভিমান জমে- সারা বছর কেন এই সুন্দর গ্লাস, ডিনার সেট ব্যবহার হয় না! পুজোয় বাড়িতে অতিথিদের আনাগোনা লেগেই থাকবে। তাদেরকে তাক লাগিয়ে দিতে ভরসা রাখতে পারেন ভরিশা। এই ব্র্যান্ডের বিশেষ বৈশিষ্ট্য হল জিনিসগুলি সহজে ভেঙে যাবে না। অতিথিদের মধ্যে ছোট কোনও চঞ্চল সদস্য থাকলেও আপনি নিশ্চিন্তে থাকতে পারবেন। ফুলের মোটিফ আঁকা টাম্বলার ও বিভিন্ন গ্লাস আপনি এখানে পাবেন অনায়াসেই।

সাধের গ্লাসে সুরার স্বাদ:

লো-বল অথবা হাই-বল গ্লাস সুরাপানের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। এই সব গ্লাসের নীচের অংশ ভারী হয় সাধারণত। এ রকম গ্লাসের জন্য হোম স্ট্রাক হলো আদর্শ জায়গা। অ্যামাজনের মতো অনলাইন সাইটগুলি বিভিন্ন ধরনের ওয়াইন গ্লাসের জন্য জনপ্রিয়। সবুজ বা লাল ওয়াইন গ্লাসের আভিজাত্য খুঁজলে চোখ রাখতে পারেন উইলো-র সম্ভারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.